img

Follow us on

Tuesday, Apr 30, 2024

Aadhaar Number: কোনও আধার নম্বর বাতিল হয়নি, জানাল কেন্দ্র, সমস্যা হলে কী করণীয়?

Aadhaar Card: আধার বাতিল হয়নি কারও, স্পষ্ট করল কেন্দ্র, সমস্যা হলে কী করবেন 

img

আধার কার্ড নিয়ে ভুল প্রচার।

  2024-02-20 12:37:42

মাধ্যম নিউজ ডেস্ক: দেশের নাগরিকদের কারও আধার (Aadhaar Number) বাতিল করা হয়নি, বলে স্পষ্ট জানাল কেন্দ্র। এ নিয়ে বিভ্রান্তি ছড়ানো হচ্ছে।  যে কোনওরকম বিভ্রান্তিতে কী করতে হবে তাও জানানো হল সরকারের তরফে। বাংলায় আধার কার্ড বাতিলের আতঙ্ক কাটাতে কর্তৃপক্ষ এই তথ্য জানিয়েছে।  প্রযুক্তিগত ত্রুটির কারণে আধার বাতিলের চিঠি গিয়ে থাকতে পারে।

কী বলছেন আধার কর্তৃপক্ষ

আধার (Aadhaar Number) কর্তৃপক্ষ জানিয়েছে, কখনও কখনও নতুন তথ্য অন্তর্ভুক্তির জন্য কিছু প্রযুক্তিগত সমস্যা দেখা দেয়। তখন নিচের লিংকে প্রয়োজনীয় তথ্য আপলোড করে কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করা যেতে পারে। ক্লিক করতে হবে এই লিঙ্কে -  https://uidai.gov.in/en/contact-support/feedback.html৷ লোকসভা ভোটের মুখে জেলা জেলা থেকে আসছে আধার কার্ড বাতিলের অভিযোগ। নদিয়ার নাকাশিপাড়ায় একাধিক ব্যক্তির আধার কার্ড বাতিলের খবর সামনে এসেছে। আধার বাতিলের জেরে ফর্ম ফিল আপ করতে পারেননি কাঁকসার কলেজ ছাত্রী। এই আবহেই ইউআইডিএআই (Unique Identification Authority of India) জানিয়ে দিল, কোনও আধার কার্ড বাতিল হয়নি। 

আরও পড়ুন: সন্দেশখালির নির্যাতিতাদের পাশে রাজ্যপাল, রাজভবনে খোলা হল ‘পিস হোম’

ভুল প্রচার

আধার বাতিল( Aadhaar Number)নিয়ে ইতিমধ্যে সরব হয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যদিও এই অভিযোগকে সর্বৈব মিথ্যে বলে দাবি করা হয়েছে বিজেপি শিবির থেকে। শুভেন্দু অধিকারী তাঁর এক্স হ্যান্ডেলে লিখেছেন, 'আধার কার্ডের রাঁচি আঞ্চলিক দফতরের ভুলে সমস্যা তৈরি হয়েছে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও তথ্য প্রযুক্তি মন্ত্রী অশ্বিনী বৈষ্ণবের সঙ্গে কথা হয়েছে। দ্রুত সমস্যা মিটে যাবে', পোস্ট শুভেন্দু অধিকারীর। কেন্দ্রীয় জাহাজ প্রতিমন্ত্রী শান্তনু ঠাকুর  আশ্বাস দিয়ে জানিয়েছেন, 'যাঁদের আধার কার্ড ডিঅ্যাক্টিভেট করা হয়েছে, তাঁদের জন্য আলাদা ই মেল আইডি, হোয়াটস অ্যাপ নম্বর, আলাদা অ্যাক্টিভেশন ফর্ম দেওয়া হবে, ফর্ম ফিল-আপ করে হোয়াটসঅ্যাপে পাঠালেই হবে।'

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

UIDAI

Aadhaar Number

Aadhaar Number Cancelle


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর