img

Follow us on

Saturday, May 18, 2024

Landslide in Himachal: হিমাচল-উত্তরাখণ্ডে অতিবর্ষণ! ভূমি ধসে মৃত ১৩, ভেঙে পড়েছে পরপর বাড়ি, দেখুন ভিডিও

কুলুতে অতি ভারী বর্ষণে ধসে গেল বহুতল, ভিডিও দেখে আতঙ্কে নেট দুনিয়া!

img

বহুতল ভেঙে পড়ার সেই দৃশ্য। সংগৃহীত চিত্র।

  2023-08-24 17:02:10

মাধ্যম নিউজ ডেস্ক: হিমালয়ের বুকে হিমাচল প্রদেশ এবং উত্তরাখণ্ড, দুই রাজ্যেই অতিবর্ষণ এবং ভূমিধসের কবলে ফের জনজীবন সঙ্কটের মুখে। বুধবার থেকে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ১৩ জনের। অন্যদিকে হিমাচলের কুলুতে বহুতল ভেঙে (Landslide in Himachal) পড়ল তাসের ঘরের মতো। এই ঘটনার ভিডিও সামাজিক মাধ্যমে রীতিমতো ভাইরাল। এই দৃশ্য দেখে অনেকেই শিহরিত হচ্ছেন। কোটি কোটি টাকার সম্পত্তি নষ্ট হয়েছে বলে জানা গেছে। এসবের পাশাপাশি উত্তরাখণ্ডের পিণ্ডারি নদী এবং সেটির শাখানদী প্রাণমতীর জলস্তর বৃদ্ধি পাওয়ায় চামেলি জেলায় বন্যার সতর্কতা জারি করেছে প্রশাসন।

 

কোথায়, কীভাবে মৃত্যু (Landslide in Himachal)?

হিমাচল এবং উত্তরাখণ্ড জেলায় বুধবার পর্যন্ত যে ১৩ জনের মৃত্যু হয়েছে, তার মধ্যে হিমাচলেই মৃত্যু হয়েছে ১২ জনের। মান্ডি এবং শিমলায় ধসে (Landslide in Himachal) চাপা পড়ে মৃত্যু হয়েছে ৭ জনের। বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা গেছেন তিন জন। জলে ডুবে মারা গেছেন দু'জন। উত্তরাখণ্ডের পৌড়ীতে এক ব্যক্তি মারা গেছেন বলে জানা গেছে। ইতিমধ্যেই শিমলা, সিরমুর, কাংড়া, চম্বা, হামিরপুর, সোলান, বিলাসপুর এবং কুলুতে অতি ভারী বর্ষণ এবং হড়পা বানের সতর্কতা জারি করেছে প্রশাসন।

হিমাচলে ধসে পড়ল বহুতল বাড়ি

বৃহস্পতিবার হিমাচলের কুলুতে পাহাড়ের বুকে গড়ে ওঠা বহুতলের আবাসগুলি অতি বৃষ্টিপাত এবং ভূমি ধসজনিত (Landslide in Himachal) কারণে আকস্মিক ভেঙে পড়ে। এই ভেঙে পড়ার ভিডিও দেখে আশপাশের মানুষ আতঙ্কিত হয়ে পড়েছেন বলে জানা গেছে। মাত্র এক সপ্তাহ আগেই কুলুর এই বহুতলগুলি থেকে সাধারণ মানুষকে নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যাওয়া হয়। বেশ কিছু বহুতলকে প্রশাসন উদ্যোগ নিয়ে খালি করেছিল। হিমাচলে প্রায় গত ৩৬ ঘণ্টা ধরে এক টানা বৃষ্টিপাত হচ্ছে। অধিক বৃষ্টিপাতে হড়পা বানের পরিস্থিতি সৃষ্টি হয়েছে। কুলুর আনি মহকুমার বাসস্ট্যান্ডের কাছে চারটির বেশি বাড়ি রীতিমতো ধসে গেছে।

প্রশাসনের ভূমিকা

ঘটনাস্থলে স্থানীয় (Landslide in Himachal) প্রশাসনের উদ্ধারকারী দল এসে পৌঁছেছে। রাজ্য সরকারের তরফে বলা হয়েছে, এটি প্রাকৃতিক বিপর্যয়। জানা গেছে রাজ্যে মোট ৭০৯ টি সড়ক ধসের কারণে বন্ধ হয়ে পড়েছে। ২৪ শে জুন থেকে কোটি কোটি টাকার সম্পত্তি নষ্ট হয়েছে। এখনও পর্যন্ত হিমাচলে মৃত্যুর সংখ্যা কমপক্ষে ২২৪ জন।

  

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Uttarakhand

bangla news

Bengali news

Himachal

landslide in himachal


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর