img

Follow us on

Monday, Jun 17, 2024

WhatsApp Payment Update: হোয়াটসঅ্যাপের মাধ্যমেও করতে পারবেন কেনাকাটা, কাটতে পারবেন সিনেমার টিকিট

শুধু চ্যাট নয়, এবার কেনাকাটাও হোয়াটসঅ্যাপে

img

প্রতীকী চিত্র।

  2023-09-22 09:23:01

মাধ্যম নিউজ ডেস্ক: বাড়িতে বসেই অনলাইনে জিনিসপত্র কেনাকাটায় বিপ্লব এসেছে ভারতে। নিত্য দিন নয়া নয়া সুযোগের দরজা খুলে যাচ্ছে। এবার সেই তালিকায় যোগ হয়ে গেল হোয়াটসঅ্যাপের নামও। সম্প্রতি হোয়াটসঅ্যাপ তাদের একটি ব্লগ পোস্টের মাধ্যমে জানিয়েছে, অন্যান্য শপিং অ্যাপ-এর মতো এবার থেকে হোয়াটসঅ্যাপের মাধ্যমেও চ্যাট করার সাথে সাথে সহজেই কেনাকাটা করা যাবে। ওই পোস্টে জানানো হয়েছে, ব্যবহারকারীরা এবার UPI অ্যাপ, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড এবং নেট ব্যাঙ্কিং ব্যবহার করে অনলাইন পেমেন্ট করতে পারবেন। এই আপডেটটি (WhatsApp Payment Update) ব্যবহার করে জিনিসপত্র কেনাকাটা যেমন করা যাবে, তেমনি সিনেমার টিকিট পর্যন্ত বুক করা যাবে।

কী জানিয়েছে হোয়াটসঅ্যাপ তাদের ব্লগ পোস্টে?

হোয়াটসঅ্যাপ তাদের ব্লগ পোস্টে জানিয়েছে, অন্যান্য অনেক শপিং অ্যাপের মতো এবার থেকে হোয়াটসঅ্যাপের মাধ্যমেও ব্যবহারকারীরা সহজেই চ্যাট করার সাথে সাথে কেনাকাটাও করতে পারবেন। যেমন অন্য কোনও শপিং অ্যাপে আপনি আপনার পছন্দের জিনিস কার্ট করে রাখতে পারেন, হোয়াটসঅ্যাপও এবার থেকে এই কার্ট অপশন দেবে, যেখানে আপনি আপনার জিনিস কার্ট করে রাখতে পারবেন। আর ঠিক ভারতের অন্যান্য UPI অ্যাপের মতো ডেবিট ও ক্রেডিট কার্ডের মাধ্যমে জিনিসগুলি কিনতে পারবেন (WhatsApp Payment Update)। 

ভারতে কতজন এই হোয়াটসঅ্যাপ পেমেন্ট (WhatsApp Payment Update) ব্যবহার করেন?

বিশেষজ্ঞদের মাধ্যমে পাওয়া তথ্য অনুযায়ী, ভারতে প্রায় ৫০০ মিলিয়ন মানুষ হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন। কিন্তু তার মধ্যে মাত্র ১০০ মিলিয়ন মানুষ এই হোয়াটসঅ্যাপ পেমেন্ট ব্যবহার করেন। ঠিক এই কারণে হোয়াটসঅ্যাপে এই নতুন ফিচারগুলি যোগ করতে চলেছে (WhatsApp Payment Update) কর্তৃপক্ষ। বর্তমানে হোয়াটসঅ্যাপ এন্ড টু এন্ড শপিং Jio Mart এবং চেন্নাই ও বেঙ্গালুরু মেট্রো সিস্টেমে ব্যবহার করা হত। কিন্তু এবার নতুন ফিচার পেমেন্টের জন্য আরও অনেক অপশন পেতে চলেছে হোয়াটসঅ্যাপ।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

whatsapp new features

Debit Card

Credit Card

UPI

WhatsApp Payment Update

net banking


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর