img

Follow us on

Thursday, Sep 28, 2023

WhatsApp Feature: হোয়াটসঅ্যাপে নতুন ফিচার! ৬০ সেকেন্ডের ভিডিও বার্তা পাঠানো যাবে এবার

কীভাবে চালু করবেন এই ফিচার...

img

প্রতীকী ছবি

  2023-07-31 11:45:04

মাধ্যম নিউজ ডেস্ক:  হোয়াটসঅ্যাপে (WhatsApp Feature) এসেই চলেছে একের পর এক নতুন ফিচার। মেটা প্রধান মার্ক জুকারবার্গে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের একের পর এক পরিষেবা দিয়েই চলেছেন। এবার ভয়েস মেসেজের পর ব্যবহারকারীরা মেসেজিং অ্যাপের মধ্যে সরাসরি ৬০ সেকেন্ডের ভিডিও বার্তা পাঠাতে পারবেন। এমনই ঘোষণা জুকেরবার্গের। প্রথম যখন হোয়াটসঅ্যাপ (WhatsApp Feature) লঞ্চ হয় তখন শুধুই এটি একটি মেসেজিং প্ল্যাটফর্ম ছিল। কিন্তু পরবর্তীকালে শুধুমাত্র বার্তালাপ নয় বরং অফিসিয়াল কাজের ক্ষেত্রেও হোয়াটসঅ্যাপ অপরিহার্য হয়ে উঠেছে। এখন এই অ্যাপের মাধ্যমে ফাইল পাঠানো সহজ হয়েছে। পাশাপাশি ভিডিও কল, ভয়েস কলেরও সুবিধা মিলছে এখানে। ফের নতুন একটি ফিচার হোয়াটসঅ্যাপ নিয়ে এল ব্যবহারকারীদের সুবিধার্তে।

ভিডিও বার্তা পাঠাতে পারবেন অ্যাপের মাধ্যমেই

প্রসঙ্গত, এতদিন পর্যন্ত হোয়াটসঅ্যাপে(WhatsApp Feature) ভিডিও ফাইল অ্যাটাচ করেই একমাত্র পাঠানো যেত। কাউক ভিডিও বার্তা দিতে প্রথমে তা রেকর্ড করতে হতো ফোনে এবং পরে তা পাঠাতে হতো ফাইল করে। ব্যক্তিগত কোনও মেসেজ হলেও এই রীতিতেই চলতো তথ্য আদানপ্রদান। কিন্তু এবার সেসমস্যা দূর হল। এবার অ্যাপের মাধ্যমেই রেকর্ড করা যাবে  ভিডিও। এবং তা সঙ্গে সঙ্গে শেয়ার করা যাবে। একদম ভয়েস মেসেজের মতোই। 

কীভাবে পাঠানো যাবে এই ভিডিয়ো বার্তা?

প্রথমে ব্যবহারকারীকে হোয়াটসঅ্যাপে যেতে হবে। 

এরপর কোনও ব্যক্তিগত চ্যাট বা হোয়াটসঅ্যাপ (WhatsApp Feature) গ্রুপে যেতে হবে। 

এবার একেবারে ডানদিকের নীচে একটি মাইকের অপশন দেখা যাবে।

এটাতে ক্লিক করেই ভয়েস মেসেজ পাঠানো হয়। এবার সেখানে ভিডিও মোডে সুইচ করার বিকল্পও সামনে আসবে। এতে ক্লিক করতে হবে। ক্লিক করে তা টিপে ধরে নিজের ভিডিও রেকর্ড করতে হবে। এরপর তা পাঠানো যাবে।

 

প্রসঙ্গত, হোয়াটসঅ্যাপে ইতিমধ্যেই চালু হয়েছে মেসেজ এডিট এবং চ্যাট লক ফিচার। এর ফলে কাউকে ভুল করে কোনও মেসেজ পাঠিয়ে ফেললে তা এডিট করে ঠিক করার সুবিধা পাবেন ব্যবহারকারীরা। মেসেজ পাঠানোর পর তা এডিট করার জন্য ১৫ মিনিট পর্যন্ত সময় পাবেন ইউজাররা। এমনটাই জানিয়েছে হোয়াটসঅ্যাপ।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

WhatsApp Feature

60 seconds video message feature


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর