img

Follow us on

Thursday, Jun 20, 2024

Twitter: উড়ে গেল ট্যুইটারের ‘নীল পাখি’! পরিবর্তে মাস্ক নিয়ে এলেন ‘এক্স’ লোগো

একটি ট্যুইটে মাস্ক লেখেন, “আমরা শীঘ্রই ট্যুইটার নামক ব্র্যান্ড এবং ধাপে ধাপে সকল পাখিকে বিদায় জানাতে চলেছি।”

img

নতুন এক্স লোগো (সংগৃহীত ছবি)

  2023-07-25 14:27:20

মাধ্যম নিউজ ডেস্ক: ট্যুইটার (Twitter) থেকে সরে গেল নীল পাখি। পরিবর্তে দেখা যাচ্ছে কালো রঙের ওপর সাদা এক্স অক্ষর। ট্যুইটারে এমন বদল যে আসতে পারে, তার ইঙ্গিত অবশ্য আগেই দিয়েছিলে ইলন মাস্ক। পরে রবিবার এনিয়ে ঘোষণাও করেন তিনি। সোমবারেই পরিবর্তন নজরে পড়ল, মাইক্রো ব্লগিং সাইটটির ওয়েবসাইট থেকে সরে গেল নীল পাখি। ট্যুইটারের লোগো এবার এক্স অক্ষরেই কি হতে চলেছে? প্রশ্ন নেটিজেনদের।

ইলন মাস্কের এক্স প্রীতি

ধনকুবের মাস্ক স্পেস এক্স নামক একটি সংস্থার মালিক। মহাকাশ গবেষণায় নিরন্তর কাজ চালিয়ে যাচ্ছে এই সংস্থা। ১৯৯৯ সালে এক্স ডট কম নামের একটি ওয়েবসাইট কিনেছিলেন মাস্ক। ওয়াকিবহাল মহলের ধারণা, সেই ওয়েবসাইটটিকে এবার পুনরুজ্জীবিত করতে পারেন মাস্ক। আমেরিকার সান ফ্রান্সিসকো শহরে ট্যুইটারের সদর দফতর অবস্থিত। দিন কয়েক আগে সেই দফতরের একটি ছবি ট্যুইট করেন মাস্ক। ক্যাপশনে লেখেন, “আজ রাতে আমাদের সদর দফতর।” তখনই দেখা যায়, ট্যুইটারের (Twitter) সদর দফতরের উপর জ্বলজ্বল করছে ‘এক্স’। চলতি সপ্তাহের রবিবার একটি ট্যুইটে মাস্ক লেখেন, “আমরা শীঘ্রই ট্যুইটার নামক ব্র্যান্ড এবং ধাপে ধাপে সকল পাখিকে বিদায় জানাতে চলেছি।” তখনই সবাই কমবেশি বুঝে যায়, ট্যুইটার বলতে যে নীল পাখি চোখে ভাসত, তা সরতে চলেছে। পরপর ট্যুইট চলতেই থাকে মাস্কের। আর একটি ট্যুইটে টেসলা কর্তা লেখেন, “যদি আজকে রাতেই একটা ভাল এক্স লোগো পোস্ট করা যায়, তবে আমরা কাল থেকেই বিষয়টি কার্যকর করব।” ওয়াকিবহাল মহলের অনুমান, ট্যুইটারের নতুন নাম হতে পারে ‘এক্স’। মাস্কের মালিকানাধীন এক্স কর্প নামের একটি সংস্থা রয়েছে। এই সংস্থার নিয়ন্ত্রণে আসতে পারে ট্যুইটার। 

নীল পাখি উড়ে একবার কুকুরও এসেছিল

ট্যুইটারে (Twitter) নীল পাখি বদলানোর মতো কাণ্ড মাস্ক আগেও ঘটিয়েছেন। নীল পাখির জায়গায় লোগোতে একবার দেখা গিয়েছিল একটি কুকুরের ছবি। ডগিকয়েন নামে জনপ্রিয় জাপানি কুকুর ছিল ওই ছবিতে। যদিও সেই কুকুর বেশিক্ষণ ছিল না ট্যুইটার পেজে। ২৪ ঘণ্টার আগেই উধাও হয়ে গিয়েছিল। এখন দেখার ‘এক্স’ থাকে নাকি চলে যায়।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Twitter

Elon Musk

bangla news

Bengali news

twitter officially replaces logo


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর