img

Follow us on

Tuesday, Mar 05, 2024

Twitter Layoffs: ফের ট্যুইটারে কর্মী ছাঁটাই! এই নিয়ে ৮ বার! মোট কত জন ছাঁটাই হল এবার?

অক্টোবর মাসে ট্যুইটার কেনার পর খরচ কমানোর কারণ দেখিয়ে ইলন মাস্ক কোম্পানি থেকে ৩,৭০০ কর্মচারীকে বরখাস্ত করেছিলেন

img

প্রতীকী ছবি

  2023-02-26 18:44:42

মাধ্যম নিউজ ডেস্ক: ইলন মাস্ক দায়িত্ব নেওয়ার পর থেকেই ট্য়ুইটারে চলছে একের পর এক ছাঁটাই পর্ব। ফের একবার কর্মী ছাঁটাই হতে চলেছে মাইক্রো ব্লগিং সাইট ট্যুইটারে (Twitter)। গত বছরের অক্টোবর মাসে দায়িত্ব নেওয়ার পর থেকে এই নিয়ে মোট আটবার কর্মী ছাঁটাই হচ্ছে ট্যুইটারে। 

৫০ জন কর্মীকে ছাঁটাই করা হল এদিন

ট্যুইটার জানিয়েছে, তাদের প্রযুক্তি বিভাগ থেকে ৫০ জন কর্মী ছাঁটাই করা হয়েছে। বিভিন্ন সূত্র মারফত জানা যাচ্ছে ট্যুইটার অ্যাপ, অ্যাড সাপোর্টিং টেকনোলজি ছাড়াও প্রযুক্তি পরিকাঠামোর দল থেকে কর্মীদের ছাঁটাই করা হয়েছে। গত সপ্তাহে একই সময়ে, ট্যুইটার বিজ্ঞাপন সেলস টিম থেকেও কর্মীদের ছাঁটাই করেছে। 

ছাঁটাই পর্ব চলছেই
 

অক্টোবর মাসে ট্যুইটার কেনার পর খরচ কমানোর কারণ দেখিয়ে ইলন মাস্ক কোম্পানি থেকে ৩,৭০০ কর্মচারীকে বরখাস্ত করেছিলেন। ৪৪ বিলিয়ন ডলারে ট্যুইটার কেনার পর এটিই ছিল প্রথম ছাঁটাই। পরর্তীকালে ধাপে ধাপে আরও অনেককে ট্যুইটার থেকে বাদ দেওয়া হয়। এখনও পর্যন্ত ৫০ শতাংশের বেশি কর্মীকে ছাঁটাই করেছেন ইলন মাস্ক। তবে তাতেও যেন তাঁর মন ভরছেনা।  ইলন মাস্ক আগেই ভারতে ট্যুইটারের দুটি অফিসই বন্ধ করে দিয়েছেন। কর্মীরা ওয়ার্ক ফ্রম হোম করছে। মুম্বই ও দিল্লি অফিস বন্ধ করে দেওয়া হয়েছে আগেই। শুধুমাত্র ব্যাঙ্গালোর অফিসটিই খোলা রেখেছে ট্যুইটার। পরিসংখ্যান বলছে, মুম্বই ও দিল্লিতে ২০০ জন কর্মচারীর মধ্যে ৯০ শতাংশ কমিয়ে দেওয়া হয়েছে। অন্যদিকে ট্যুইটারে সিইও রয়েছেন নিজের মেজাজেই। সম্প্রতি নিজেই ট্যুইট করে জানিয়েছেন যে ট্যুইটারে তিনি যাঁদের ব্লক করেছিলেন তাঁদের আনব্লক করেছেন। কারণ তাঁর কাছে নেতিবাচক প্রতিক্রিয়াও ভাল বিষয়। তাই যত ইউজারের অ্যাকাউন্ট তিনি ট্যুইটারে ব্লক করেছিলেন সকলকেই আনব্লক করেছেন এলন মাস্ক। তবে এই তালিকা থেকে বাদ দিয়েছেন স্ক্যামারদের। অন্যদিকে ট্যুইটারের অন্যান্য ইউজারদেরও এভাবে আনব্লকের পরামর্শ দিয়েছেন ইলন মাস্ক।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook এবং Twitter পেজ।

 

 




 

Tags:

Twitter Layoffs


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর