img

Follow us on

Tuesday, Mar 05, 2024

WhatsApp: হোয়াটসঅ্যাপ নিয়ে এল ৫টি নতুন স্ট্যাটাস ফিচার, জানেন কি?

স্ট্যাটাস ফিচারের অন্য আপডেটগুলির মধ্যে রয়েছে ভয়েস স্ট্যাটাস যা ৩০ সেকেন্ড পর্যন্ত ভয়েস রেকর্ড এবং শেয়ার করার সুবিধা দেবে

img

প্রতীকী ছবি

  2023-02-13 15:48:39

মাধ্যম নিউজ ডেস্ক: মার্ক জুকেরবার্গের মেটা অধিকৃত হোয়াটসঅ্যাপ নতুন নতুন ফিচার এনেই চলেছে। এবার হোয়াটসঅ্যাপের (WhatsApp) স্ট্যাটাস ফিচারে যোগ হল আরও ৫টি নতুন পালক। হোয়াটসঅ্যাপ  (WhatsApp)  টিমের তরফে বলা হয়েছে, এই নতুন আপডেটের মাধ্যমে বাড়বে হোয়াটসঅ্যাপের উপযোগিতা। ব্যবহারকারীরা আরও সহজে বাড়াতে পারবেন তাঁদের যোগাযোগ, ভাববিনিময় আরও সহজ হবে।

হোয়াটসঅ্যাপে  (WhatsApp) নতুন ৫টি ফিচার কী কী এল

পাঁচটি আপডেটের মধ্যে অন্যতম প্রধান ফিচারটি হল ‘প্রাইভেট অডিয়েন্স সিলেক্টর’ এই ফিচারের মাধ্যমে প্রতিটি স্ট্যাটাসের জন্য প্রাইভেসি বজায় থাকবে।  আপনার স্ট্যাটাস কারা দেখতে পারবেন আর কারা দেখতে পারবেন না, তা ঠিক করবেন আপনি নিজেই। এতদিন পর্যন্ত এই অপশন চালু ছিল, তবে সেক্ষেত্রে সব স্ট্যাটাস থেকেই ব্লক রাখা যেত আপনার কনট্যাক্ট লিস্টের কোনও ব্যক্তিকে। এবার প্রতিটি স্ট্যাটাসের জন্য ব্যবহারকারীরা বেছে নিতে পারবেন এই অপশন। প্রসঙ্গত, হোয়াটসঅ্যাপের  (WhatsApp)  স্ট্যাটাস ফিচার চালু হয়েছিল ২০১৭ সালের ২৪ ফেব্রুয়ারি। সেটা ছিল হোয়াটসঅ্যাপের অষ্টম জন্মদিন। হোয়াটসঅ্যাপ  (WhatsApp)  টিম আরও জানিয়েছে, প্রাইভেট অডিয়েন্স সিলেক্টরের মাধ্যমে একবার বেছে নেওয়া কোনও স্ট্যাটাসের প্রাইভেসি সেটিংস পরের বার আপনা আপনি শো করবে।

স্ট্যাটাস ফিচারের অন্য আপডেটগুলির মধ্যে রয়েছে ভয়েস স্ট্যাটাস যা ৩০ সেকেন্ড পর্যন্ত ভয়েস রেকর্ড এবং শেয়ার করার সুবিধা দেবে। এর মাধ্যমে পরিচিতদের সঙ্গে নিজেদের ভাববিনিময় এবং অনুভূতির প্রকাশ করা আরও সহজ হবে মনে করছে টিম হোয়াটসঅ্যাপ  (WhatsApp) । সেই সঙ্গে স্ট্যাটাসে রিঅ্যাক্ট করাও যাবে। এরজন্য থাকবে আটটি ইমোজি (Emoji)।

স্ট্যাটাস রিয়্যাকশন ফিচার ব্যবহারকারীদের টেক্সট, ভয়েস মেসেজ, স্টিকার দেবে, এগুলির মাধ্যমে ব্যবহারকারীরা নিজেদের পছন্দমতো প্রতিক্রিয়া দিতে পারবেন। পাশাপাশি থাকবে স্ট্যাটাস প্রোফাইল রিং ফিচার, যা পরিচিতর প্রোফাইল ছবির চারপাশে দেখাবে যখনই তারা নতুন কোনও স্ট্যাটাস আপডেট শেয়ার করবে। চ্যাট লিস্ট এবং কনট্যাক্টসেও দেখা যাবে নতুন এই ফিচার। সবশেষে, স্ট্যাটাসে একটি নতুন লিঙ্ক প্রিভিউ ফিচারও থাকবে ব্যবহারকারীদের জন্য।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook এবং Twitter পেজ।

 

Tags:

WhatsApp


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর