img

Follow us on

Tuesday, May 21, 2024

WhatsApp New Feature: হোয়াটসঅ্যাপ আনছে ২১টি নতুন ইমোজি, জানুন বিস্তারিত

নিজেদের মনের ভাব হোক বা অনুভূতি ইমোজি তো সবসময়ই ব্যবহার করি আমরা

img

প্রতীকী ছবি

  2023-03-13 19:10:27

মাধ্যম নিউজ ডেস্ক: মার্ক জুকেরবার্গের মেটা অধীকৃত হোয়াটসঅ্যাপে  আরও একটি নতুন ফিচার (WhatsApp New Feature) যোগ হতে চলেছে। জনপ্রিয় এই মেসেজিং অ্যাপে ২১টি নতুন ইমোজি দেখতে পাবেন ব্যবহারকারীরা। আর তা শুধুমাত্র অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্যই প্রাথমিক অবস্থায় উপলব্ধ হবে। পরবর্তীকালে অবশ্যই আইওএস প্ল্যাটফর্মে আসবে। কিন্তু এই ফিচার আপডেট ঠিক কবে অ্যাপল আইফোন ব্যবহারকারীদের জন্য আসবে, সে নিয়ে এখনও কোনও নির্দিষ্ট তথ্য নেই।

নিজেদের মনের ভাব হোক বা অনুভূতি ইমোজি তো সবসময়ই ব্যবহার করি আমরা

মেসেজ হোক কিংবা রিপ্লাই বা কারও কোনও পোস্ট অথবা স্টেটাস আপডেটে রিঅ্যাক্ট করা কম-বেশি আমরা সবাই ইমোজি ব্যবহার করে থাকি। অনেক ক্ষেত্রেই ইমোজি সেই ভাষা, আবেগ কিংবা অনুভূতির জানান দিতে পারে, যা অনেক সময় ভাষাতেও বোঝানো যায় না। সেই কারণে ইমোজির এত জনপ্রিয়তা  সারা বিশ্বে। এই ইমোজি পাঠানোর ক্ষেত্রে  অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মে সেই সুবিধাও রয়েছে, নিজের ইচ্ছে মতো কাস্টোমাইজ করে যে কোনও মোবাইল অ্যাপ্লিকেশন ইউজ করার। অনেকেই অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মে বিভিন্ন থার্ড পার্টি অ্যাপ ইউজ করে ইমোজি রিপ্লাই বা রিঅ্যাক্ট দেন। আইওএস প্ল্যাটফর্মে সেই অপশন অনেকটাই সীমিত। 

কী বলছে হোয়াটসঅ্যাপ টিম

হোয়াটসঅ্যাপ টিম জানিয়েছে, অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য জনপ্রিয় মেসেজিং অ্যাপ নতুন ফিচার (WhatsApp New Feature) নিয়ে আসছে। এবার থেকে আর আলাদা কিবোর্ড ইউজ করতে হবে না ইমোজি মেসেজ পাঠানোর জন্য। হোয়াটসঅ্যাপ কিবোর্ড থেকেই ২১টি ইমোজি পাঠাতে পারবেন। আপাতত এই ফিচার হোয়াটসঅ্যাপ বিটা ভার্সনের জন্য উপলব্ধ। যেহেতু এটি ডেভেলপমেন্ট পর্যায়ে আছে, তাই সমস্ত বিটা টেস্টার কিংবা ইউজারদের জন্য উপলব্ধ নেই। হোয়াটসঅ্যাপ নতুন আপডেট পাঠাচ্ছে। ইউনিকোড আপডেট যাঁরা পাবেন, তাঁরাই এই ২১টি নতুন ইমোজি ব্যবহার করতে পারবেন হোয়াটসঅ্যাপ কিবোর্ড থেকে। এর আগের আপডেটে সংশ্লিষ্ট বিটা ইউজাররা ইমোজি পেলেও, তা কিবোর্ড দেখা যাচ্ছিল, কিন্তু পাঠানো যাচ্ছিল না। তবে এবার সরাসরি পাঠানো যাবে।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

 

Tags:

WhatsApp New Feature


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর