img

Follow us on

Monday, Jun 17, 2024

Threads: পথচলা শুরু জুকেরবার্গের ‘থ্রেডস’-এর! মাস্কের ট্যুইটারকে টক্কর দিতে পারবে কি?

প্রথম দিনেই মেটার নতুন অ্যাপে মজল নেটাগরিকরা! ৫ ঘণ্টায় ৪০ লক্ষ সাইন-আপ...

img

প্রতীকী ছবি

  2023-07-06 11:52:16

মাধ্যম নিউজ ডেস্ক: সোশ্যাল মিডিয়ার সাম্রাজ্য যেন শুধুই জুকেরবার্গের। অন্য কাউকে এখানে রেয়াত করার প্রশ্নই নেই। এলন মাস্কের চিন্তা বাড়িয়ে জুকেরবার্গ আগেই ঘোষণা করেছিলেন, ট্যুইটারের বিকল্প 'থ্রেডস'(Threads) আনছে মেটা। ৬ জুলাই এই মাইক্রোব্লগিং অ্যাপ চালু হল। চালু হওয়ার পরই নেটাগরিকদের মধ্যে প্রবল উৎসাহ লক্ষ্য করা গিয়েছে। চালুর ২ ঘণ্টার মধ্যে ২০ লক্ষ ব্যবহারকারী সাইন আপ করেছেন। প্রথম চার ঘণ্টায় ৪০ লাখ মানুষ সাইন আপ করেছেন। জানা গিয়েছে, এই অ্যাপটি ভারত সহ ১০০ টিরও বেশি দেশে চালু হয়েছে ইতিমধ্যে। দীর্ঘদিন ধরে মেটা এই অ্যাপ নিয়েই কাজ করছিল। অবশেষে চালু ৬ জুলাই চালু হল ‘থ্রেড অ্যাপ’। অ্যান্ড্রয়েড এবং আইওএস উভয় ডিভাইস থেকেই অ্যাপটি ডাউনলোড করার সুবিধা পাওয়া যাবে বলে জানিয়েছে মেটা।

কী বলছেন জুকেরবার্গ?

মেটা সংস্থার মালিক জুকেরবার্গ সোশ্যাল মিডিয়ায় লেখেন, “আসুন আমরা নতুন এই অ্যাপে লগ-ইন করি। থ্রেড অ্যাপে (Threads) স্বাগত।” জানা গিয়েছে,  ট্যুইটারের মতোই ‘থ্রেড অ্যাপে’ লাইক দেওয়া, রিপোস্ট করা, রিপ্লাই করা এবং শেয়ারের মত অপশন রয়েছে। পাশাপাশি ট্যুইটারের মতো ব্লু-টিকও রয়েছে এতে। প্রযুক্তিবিদদের মতে, এই অ্যাপ সামনে আসায় মার্ক জুকারবার্গ এবং ইলন মাস্কের মধ্যে এবার টক্কর জোরদার হবে। 

কীভাবে অ্যাকাউন্ট খুলবেন? 

জানা যাচ্ছে ইনস্টাগ্রাম ব্যবহারকারীরা ইনস্টাগ্রামের মাধ্যমেও লগইন করতে পারেন 'থ্রেডস'-এ (Threads)। প্রথমে গুগল প্লে স্টোর বা অ্যাপলের অ্যাপ স্টোরে গিয়ে থ্রেড অ্যাপ ডাউনলোড করতে হবে ব্যবহারকারীকে। সাইন-ইন করার জন্য ইনস্টাগ্রাম থেকে নিজের প্রোফাইল শেয়ার করার অপশন দেবে মেটা। এরপর ইমপোর্ট ইয়োর প্রোফাইলে গিয়ে ক্লিক করতে হবে। পাবলিক প্রোফাইল চান নাকি প্রাইভেট প্রোফাইল তা নির্বাচন করার পর Next-এ ক্লিক করতে হবে ব্যবহারকারীকে। এরপর ইনস্টাগ্রামে ফলো করা ফলোয়ারদের একটি তালিকা দেখা যাবে। ব্যবহারকারী ফলো বোতামে ট্যাপ করতে পারেন। এই স্টেপ সম্পন্ন করার পরে অফিসিয়াল ইনস্টাগ্রাম থ্রেড অ্যাপ ব্যবহার করা যাবে। সেটআপ সম্পূর্ণ হওয়ার পরে ট্যুইটারের মতো এখানে ট্যুইট করা যাবে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Twitter

bangla news

Bengali news

Threads


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর