img

Follow us on

Tuesday, Jul 16, 2024

Reasi Terror Attack: রিয়াসির জঙ্গি হানার নিন্দায় সরব বলিউড

Eyes on Reasi: রাফা অতীত, এবার বলিউডের নজরে রিয়াসি

img

রিয়াসির ঘটনায় প্রতিক্রিয়া দিলেন বলিউড সেলেবরা

  2024-06-12 10:53:00

মাধ্যম নিউজ ডেস্ক: অবশেষে ঘুম ভাঙল বলিউডের। এতদিন বলিউডের অভিনেতাদের মন পড়েছিল গাজায়। দিনকয়েক আগে "All Eyes on Rafah" শীর্ষক একটি পোস্টার বলিউডের একাংশ শেয়ার করায় আলোড়নের সৃষ্টি হয়েছিল। এই নিয়ে বিতর্কেরও সৃষ্টি হয়েছিল। এখন কাশ্মীরের রিয়াসির ঘটনাতেও দেরিতে হলেও প্রতিক্রিয়া (Reasi Terror Attack) এসেছে বলিউডের তরফে। জম্মু কাশ্মীরের জেলায় হিন্দু তীর্থযাত্রীদের বাসে জঙ্গি হামলার জঘন্যতম ঘটনায় নিন্দা করেছেন অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া থেকে শুরু করে পরিণতি চোপড়া, সামান্থা রুথ প্রভু, কঙ্গনা রানাউত, অভিনেতা বরুণ ধাওয়ান সহ আরও অনেকে।

হামলার নিন্দা করেছেন কঙ্গনা রানাউত (Reasi Terror Attack)

অভিনেত্রী তথা সাংসদ কঙ্গনা রানাউত সমাজ মাধ্যমে লেখেন, "আমি জম্মু ও কাশ্মীরের রিয়াসিতে তীর্থযাত্রীদের উপর কাপুরুষোচিত সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা করছি। যাত্রীরা বৈষ্ণোদেবী দর্শনে যাচ্ছিল এবং জঙ্গিরা তাঁদের গুলি করে কারণ তাঁরা হিন্দু ছিলেন। আমি মৃতদের জন্য প্রার্থনা করছি এবং আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি।" অভিনেত্রী পরিনীতি চোপড়া এক্স হ্যান্ডেলে লেখেন, "রিয়াসি থেকে আসা ছবিগুলি দেখে হৃদয় ব্যথিত হয়ে গিয়েছে। মৃতদের পরিবারের জন্য প্রার্থনা, ঈশ্বর তাঁদের শক্তি দিন এবং আহতরা যত তাড়াতাড়ি সম্ভব সুস্থ হয়ে উঠুক।"

আরও পড়ুন: চিরঞ্জীবী থেকে অনিল কাপুর! মোদিকে অভিনন্দন বার্তা পর্দার তারকাদের

বরুণ ধাওয়ান যিনি সম্প্রতি বাবা হয়েছেন শোক প্রকাশ করে সমাজ মাধ্যমে লেখেন, "রিয়াসিতে নিরপরাধ তীর্থযাত্রীদের উপর ভয়াবহ হামলায় বিধ্বস্ত। আমি এই কাপুরুষোচিত সন্ত্রাসী কর্মকাণ্ডের তীব্র নিন্দা জানাই। নিহতদের আত্মার জন্য প্রার্থনা করছি। নিহতদের এবং তাদের পরিবারের প্রতি আমার সমবেদনা," গায়ক আরমান মালিক (Reasi Terror Attack) লিখেছেন, " রিয়াসিতে নিরপরাধ তীর্থযাত্রীদের উপর ভয়াবহ সন্ত্রাসী হামলার বিষয়ে জানতে পেরেছি। আমার চিন্তাভাবনা এবং প্রার্থনা মৃতদের আত্মার সঙ্গে রয়েছে এবং আমি ক্ষতিগ্রস্তদের এবং তাঁদের পরিবারের প্রতি আমার আন্তরিক সমবেদনা জানাই," নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে আলিয়া (Reasi Terror Attack) বলেছেন, "এটি হৃদয়বিদারক। আমার হৃদয় ক্ষতিগ্রস্ত পরিবারের সঙ্গে আছে। নিরপরাধের বিরুদ্ধে হিংসার ঘটনায় আমাদের পরিবার খুব কষ্ট পেয়ছে।” আলিয়ার পশাপাশি প্রিয়াঙ্কা চোপড়াও হামলার নিন্দা করেছেন। তিনি বলেছেন, " আমি বিধ্বস্ত। নিরীহ তীর্থযাত্রীদের উপর এই জঘন্য হামলা ভয়াবহ। সাধারণ মানুষ ও শিশুরা কেন টার্গেট হল! বিশ্বজুড়ে আমরা যে ঘৃণা প্রত্যক্ষ করছি তা বোঝা খুব কঠিন।"

হামলার দায় নিয়েছে "লস্কর এ তৈয়বা"

শেষ পাওয়া খবর অনুযায়ী, রিয়াসির হামলায় (Reasi Terror Attack) ১০ জন প্রাণ হারিয়েছে এবং অনেকেই আহত হয়েছে। হামলার ঘটনায় এ পর্যন্ত ছয়জনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। রবিবার জঙ্গীদের অতর্কিত হামলার পর তীর্থযাত্রীদের বহনকারী বাসটি গভীর খাদে পড়ে যায়। পোনি এলাকার তেরিয়াথ গ্রামের কাছে কাটরায় শিবখোরি মন্দির থেকে মাতা বৈষ্ণোদেবীর মন্দিরে যাওয়ার সময় হামলাকারীরা তীর্থযাত্রী বোঝাই বাসেই উপর গুলি চালায় এবং বাসটি গভীর খাদে পড়ে যায়। এই হামলায় দায় নিয়েছে লস্কর-ই-তৈবার শাখা সংগঠন “দা রেসিস্টেন্স ফ্রন্ট।”

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

 

Tags:

Madhyom

bangla news

Bengali news

latest bengali news

Bollywood on Reasi

Bollywood recated On Reasi Eyes on Reasi

reasi incident update


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর