img

Follow us on

Thursday, Jun 13, 2024

Ramoji Rao: "ভারতীয় মিডিয়াতে বিপ্লব ঘটিয়েছিলেন", রামোজি রাওয়ের প্রয়াণে শোকবার্তা মোদির

Ramoji Film City: প্রয়াত ‘রামোজি ফিল্ম সিটি’র প্রধান রামোজি রাও, শোকের ছায়া মিডিয়া জগতে

img

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার সঙ্গে, ফিল্ম সিটির ভিতরে বিভিন্ন সময়ে রামোজি রাও।

  2024-06-08 10:58:31

মাধ্যম নিউজ ডেস্ক: প্রয়াত হলেন ভারতের অন্যতম ‘মিডিয়া ব্যারন’ তথা ইটিভি নেটওয়ার্ক এবং রামোজি ফিল্ম সিটির (Ramoji Film City) প্রধান রামোজি রাও (Ramoji Rao)। ভারতীয় সংবাদমাধ্যমে তাঁর অবদান অবিস্মরণীয়। দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেনতিনি। শুক্রবার রাতে হায়দরাবাদে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় তাঁর। মৃত্যুর সময় তাঁর বয়স হয়েছিল ৮৭। তাঁর মৃত্যুতে শোকের ছায়া মিডিয়া জগতে। শোক বার্তা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিরও। 

প্রধানমন্ত্রীর শোক বার্তা

উচ্চ রক্তচাপ এবং শ্বাসকষ্টজনিত সমস্যার কারণে গত ৫ জুন রামোজিকে হায়দরাবাদের একটি হাসপাতালে ভর্তি করানো হয়েছিল। তার পর থেকে সেখানেই তাঁর চিকিৎসা চলছিল। শনিবার ভোর ৩টে ৪৫ মিনিটে ওই হাসপাতালেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। রামোজি রাওয়ের (Ramoji Rao) মৃত্যুতে টুইটারে শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। টুইটে প্রধানমন্ত্রী লিখেছেন, " রামোজি রাওয়ের মৃত্যু অত্যন্ত দুঃখজনক। তিনি ভারতীয় মিডিয়াতে বিপ্লব ঘটিয়েছিলেন। মিডিয়ার পাশাপাশি  বিনোদন জগতেও তাঁর অবদান অনস্বীকার্য। এই কঠিন সময়ে তাঁর পরিবার, বন্ধুবান্ধব এবং অগণিত ভক্তদের প্রতি সমবেদনা জানাই।"

শোকের ছায়া সব মহলে

১৯৩৬ সালের ১৬ নভেম্বর জন্মগ্রহণ করেছিলেন রামোজি রাও (Ramoji Rao)। দেশের সবথেকে বড় ফিল্ম সিটি, রামোজি ফিল্ম সিটির (Ramoji Film City) প্রতিষ্ঠাতা তিনি। পাশাপাশি ইনাডু সংবাদপত্র, ইটিভি নেটওয়ার্ক, উষাকিরণ মুভিজ কোম্পানির মালিক। একাধারে ব্যবসায়ী, মিডিয়া উদ্যোগপতি ও চলচ্চিত্র প্রযোজকও। বিভিন্ন ভাষায় ছবি প্রযোজনা করেছেন তিনি। জাতীয় পুরস্কারও জিতেছিলেন। উরামোজি, চেরুকুরি রামোজি রাও নামেও পরিচিত ছিলেন তিনি। রামোজির মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন বিভিন্ন মহলের মানুষ। বর্ষীয়ান বিজেপি নেতা জি কিষাণ রেড্ডি এক্স হ্যান্ডেলে দুঃখ প্রকাশ করে লিখেছেন, ‘‘রামোজি রাওয়ের মৃত্যুতে শোকাহত। তেলুগু সংবাদমাধ্যমে তাঁর উল্লেখযোগ্য অবদান প্রশংসনীয়। তাঁর পরিবারের সদস্যদের প্রতি আমার সমবেদনা রইল।’’


দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Ramoji Rao dies

Ramoji Rao

Ramoji Film City


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর