img

Follow us on

Monday, Jun 17, 2024

Jawan: শাহরুখ হারালেন কিং খানকে! ‘পাঠান’ নয়, রোজগারে তিনদিনের মাথায় রেকর্ড গড়ল ‘জওয়ান’

প্যান ইন্ডিয়ান এই ছবি মুক্তির দিনেই ব্যবসা করেছিল ৭৫ কোটি টাকার মতো...

img

এই ছবিই গড়েছে রেকর্ড।

  2023-09-10 21:04:21

মাধ্যম নিউজ ডেস্ক: ‘পাঠান’কে হারাল ‘জওয়ান’ (Jawan)। শাহরুখ খান হারালেন নিজেকেই! তামাম বিশ্বে বক্স অফিসে ১১০০ কোটি টাকার মতো ব্যবসা করেছিল যশরাজ ফিল্মস প্রযোজিত ছবি ‘পাঠান’। সেখানেও নায়ক ছিলেন শাহরুখ। বৃহস্পতিবার মুক্তি পেয়েছে বাদশা অভিনীত ‘জওয়ান’। অ্যাটলি পরিচালিত এই প্যান ইন্ডিয়ান ছবি মুক্তির দিনেই ব্যবসা করেছিল ৭৫ কোটি টাকার মতো। ছবি মুক্তির তৃতীয় দিনেই গড়ল ইতিহাস।

২০০ কোটির ক্লাবে ‘জওয়ান’

শনিবার তৃতীয় দিনেই ২০০ কোটির ক্লাবে ঠাঁই করে নিয়েছে ‘জওয়ান’। শুধুমাত্র দেশেই ‘জওয়ান’ ব্যবসা করেছে ২০২ কোটি টাকার। বক্সঅফিসইন্ডিয়া ডট কম ওয়েবসাইটের দেওয়া তথ্য অনুযায়ী, শনিবার একটি দিনেই কেবল হিন্দিতে নিট ৬৭ কোটি টাকার ব্যবসা করেছে ‘জওয়ান’। এটি একটি রেকর্ড। সর্বকালের সর্বোত্তম শনিবার এটি। তামিলে এদিন ছবির রোজগার ৫ কোটি টাকা। তেলগুতে সাড়ে ৩ কোটি টাকা। সব মিলিয়ে এদিন ব্যবসা হয়েছে ৭৪.৫০ কোটি টাকার। দ্বিতীয় দিনে ‘জওয়ানে’র রোজগার ছিল ৫৩ কোটি টাকা।

রোজগার কত জানেন?

গত ২৫ জানুয়ারি মুক্তি পেয়েছিল শাহরুখ অভিনীত ‘পাঠান’। মুক্তির তিনদিনের মাথায় সিদ্ধার্থ আনন্দ পরিচালিত সেই ছবি ব্যবসা করেছিল ১৬৬ কোটি টাকার কিছু বেশি। আর এই তিনদিনের রোজগারের জেরে ‘জওয়ান’ (Jawan) ঢুকে গিয়েছে ২০০ কোটির ক্লাবে। দেশের পাশাপাশি ভিন দেশেও ব্যাপক ব্যবসা করেছিল পাঠান। তৃতীয় দিনে তার রোজগার ছিল ৩১৩ কোটি টাকা।

আর এই সময়সীমায় ‘জওয়ানে’র ঝুলিতে গিয়েছে ৩৫০ কোটি টাকার মতো। বাণিজ্য বিশেষজ্ঞদের অনুমান, মোট রোজগারের মাণদণ্ডে পাঠানকে ছাড়িয়ে যাবে ‘জওয়ান’।

আরও পড়ুুন: সন্ত্রাসবাদকে এক ইঞ্চিও জমি নয়, জানানো হল জি২০ সম্মেলনের ঘোষণাপত্রে

চার বছরের বিরতির পর গত ২৫ জানুয়ারি মুক্তি পেয়েছিল ‘পাঠান’। ‘জওয়ান’ মুক্তি পেল তার প্রায় আট মাস পরে। এ ছবিতে শাহরুখের বিপরীতে রয়েছেন দক্ষিণের জনপ্রিয় অভিনেত্রী নয়নতারা। ‘জওয়ান’ (Jawan) ছবির মধ্যে দিয়েই বলিউডে পা রাখেন তিনি। এই ছবিতে অভিনয় করেছেন দক্ষিণেরই আর এক জনপ্রিয় তারকা বিজয় সেতুপতি। শাহরুখ অভিনীত ‘পাঠান’ ছবিতে নায়িকা ছিলেন দীপিকা পাড়ুকোন। ‘জওয়ানে’ও রয়েছেন তিনি। তবে নামভূমিকায় নয়। সেখানে রয়েছেন নয়নতারা। প্রিয়মণি, সান্য মালহোত্র এবং সুনীল গ্রোভারও পার্শ্বচরিত্রে অভিনয় করছেন ‘জওয়ান’ (Jawan) ছবিতে।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Jawan

bangla news

Bengali news

shah rukh khan  


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর