img

Follow us on

Friday, May 10, 2024

S Jaishankar: ডাউনিং স্ট্রিটে দীপাবলির রোশনাই, সুনককে ক্রিকেট ব্যাট উপহার জয়শঙ্করের

সুনক ও তাঁর স্ত্রীকে বাসভবনের বাইরে প্রদীপ জ্বালাতে দেখা যায়...

img

জয়শঙ্করের উপহার পেয়ে খুশি সুনক।

  2023-11-13 19:34:29

মাধ্যম নিউজ ডেস্ক: ব্রিটেনের প্রধানমন্ত্রীর সঙ্গে দীপাবলির অনুষ্ঠান পালন করলেন ভারতের বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর (S Jaishankar)। রবিবার দীপাবলি উপলক্ষে প্রধানমন্ত্রী ঋষি সুনকের সরকারি বাসভবন ১০ নম্বর ডাউনিং স্ট্রিটে গিয়েছিলেন জয়শঙ্কর। তাঁকে স্বাগত জানান সুনক ও তাঁর স্ত্রী অক্ষতা মূর্তি। পরে সুনক ও তাঁর স্ত্রীকে বাসভবনের বাইরে প্রদীপ জ্বালাতে দেখা যায়।

সুনককে ব্যাট উপহার

এদিন সুনকের হাতে দীপাবলির উপহার হিসেবে ভারতীয় ক্রিকেটার বিরাট কোহলির স্বাক্ষর করা একটি ব্যাট তুলে দেন জয়শঙ্কর। সুনক ক্রিকেটপ্রেমী। সেই কারণেই তাঁর হাতে তুলে দেওয়া হয়েছে এমন উপহার। সুনককে একটি গণেশ মূর্তিও উপহার দেন ভারতের বিদেশমন্ত্রী। উপহার পেয়ে যারপরনাই খুশি ব্রিটেনের ভারতীয় বংশোদ্ভূত প্রধানমন্ত্রী ঋষি সুনক।

জয়শঙ্করের ট্যুইট-বার্তা 

এক্স হ্যান্ডেলে জয়শঙ্কর (S Jaishankar) লিখেছেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির শুভেচ্ছা তাঁকে জানিয়েছি। সাম্প্রতিক সময়ে ভারত ও ইউনাইটেড কিংডম সক্রিয়ভাবে সম্পর্ককে যথাযথ রাখতে সব রকম চেষ্টা চালাচ্ছে। মিস্টার ও মিসেস সুনককে ধন্যবাদ জানাচ্ছি, তাঁদের উষ্ণ অভ্যর্থনা ও আতিথেয়তার জন্য। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকেও দীপাবলির শুভেচ্ছা জানান সুনক ও তাঁর স্ত্রী।

চার দিনের ব্রিটেন সফরে গিয়েছেন জয়শঙ্কর। তাঁর এই সফরের মধ্যেই পড়েছে দীপাবলি। সেই উপলক্ষে এদিন ১০ নম্বর ডাউনিং স্ট্রিটে তাঁকে আমন্ত্রণ জানান সুনক। স্ত্রী কয়োকো জয়শঙ্করকে নিয়ে সুনকের বাসভবনে যান ভারতের বিদেশমন্ত্রী। চলতি সফরে জয়শঙ্কর ব্রিটেনের বিদেশমন্ত্রী জেমস ক্লেভারলি ছাড়াও দেখা করবেন একাধিক শীর্ষ নেতৃত্ব ও বিশিষ্টজনের সঙ্গে। সুনক যে হিন্দু, তা আগেও নানা সময় একাধিক অনুষ্ঠানে বলেছেন তিনি। তবে ঘটা করে দীপাবলি পালন করতে দেখা যায়নি তাঁকে। এবার গেল (S Jaishankar)। স্ত্রীকে নিয়ে দীপাবলির প্রদীপও জ্বালালেন তিনি।

আরও পড়ুুন: লালকেল্লায় পতাকা তুলছেন 'প্রধানমন্ত্রী মমতা'! পুজোতেও ভরপুর রাজনীতি তৃণমূলের

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের, এবং Google News পেজ।

Tags:

s jaishankar

Madhyom

Virat Kohli

bangla news

Bengali news

UK

Diwali

Pm Rishi Sunak

S jaishankar celebrates diwali

  uk pm rishi sunak


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর