img

Follow us on

Friday, May 10, 2024

Narendra Modi: বাইডেন-সুনক নয়, বিশ্বের সবচেয়ে জনপ্রিয় রাষ্ট্রনেতা মোদি, বলছে আন্তর্জাতিক সমীক্ষা

বিশ্বে জনপ্রিয়তার শীর্ষে মোদি, আন্তর্জাতিক সংস্থার রিপোর্টে প্রকাশ

img

প্রধানমন্ত্রী মোদি (ফাইল ছবি)

  2023-12-09 10:33:46

মাধ্যম নিউজ ডেস্ক: বিশ্বের তাবড় রাষ্ট্রনেতারা নেই তাঁর জনপ্রিয়তার ধারেকাছে। মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন হোক অথবা ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনক, জনপ্রিয়তায় মোদিকে (Narendra Modi) টক্কর দিতে পারছেন না কেউই। রিপোর্ট বলছে, বিশ্বের সবচেয়ে জনপ্রিয় রাষ্ট্রনেতা হলেন নরেন্দ্র মোদি। বিশ্বের রাষ্ট্রনেতাদের জনপ্রিয়তা নিয়ে সমীক্ষা চালায় একটি আন্তর্জাতিক সংস্থা। তাতে দেখা যাচ্ছে গ্রহণযোগ্যতার নিরিখে নরেন্দ্র মোদিকে (Narendra Modi) পছন্দ করছেন ৭৬ শতাংশ মানুষই। ২৯ নভেম্বর থেকে ৫ ডিসেম্বর এর মধ্যে এই সমীক্ষার তথ্য সংগ্রহ করে 'মর্নিং কনসাল্ট' নামের  মার্কিন সংস্থা।

বিশ্বব্যাপী জনপ্রিয় মোদি

তবে শুধুমাত্র ২০২৩ সালে ডিসেম্বর মাসেই নয়। এর আগেও একাধিক সংস্থার রিপোর্টে জনপ্রিয়তার শীর্ষে থেকেছেন নরেন্দ্র মোদি। মার্কিন দেশে তাঁর বক্তব্য শুনতে উপচে পড়তো ভিড়। একই ছবি দেখা গিয়েছে অন্য দেশেও। দুবাই থেকে ব্রিটেন, অস্ট্রেলিয়া থেকে দক্ষিণ আফ্রিকা— সর্বত্রই সমানভাবে জনপ্রিয় মোদি (Narendra Modi)। তা ফের প্রমাণ হল এই আন্তর্জাতিক রিপোর্টে।

বিশ্বের বাকি রাষ্ট্রনেতারা কে কোন স্থানে?

এদিকে এই সমীক্ষায় দ্বিতীয় স্থানে রয়েছেন মেক্সিকোর অ্যান্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওব্রাদর। তাঁর গ্রহণযোগ্যতা ৬৬ শতাংশ। তৃতীয় স্থানে আছেন সুইৎজারল্যান্ডের অ্যালেইন বারসেট। তাঁর গ্রহণযোগ্যতা ৫৮ শতাংশ। এরপর তালিকায় চতুর্থ স্থানে আছেন ব্রাজিলের প্রেসিডেন্ট লুলা দা সিলভা। তাঁর গ্রহণযোগ্যতা ৪৯ শতাংশ। এরপরই তালিকায় আছেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্থনি অ্যালবানিজ। তাঁর গ্রহণযোগ্যতা ৪৭ শতাংশ। ইতালির প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনি রয়েছেন ষষ্ঠ স্থানে। তাঁর গ্রহণযোগ্যতা ৪১ শতাংশ। এই তালিকায় অষ্টম স্থানে আছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। তালিকায় নবম স্থানে আছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। তাঁর গ্রহণযোগ্যতা মাত্র ৩৭ শতাংশ। ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনক ঠাঁই পাননি প্রথম দশে।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

PM Modi

bangla news

Bengali news

Biden

Morning Consult

Global Leader Approval

López Obrador

Sunak


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর