img

Follow us on

Wednesday, Jun 12, 2024

Yogi Adityanath: “বজরঙ্গবলীর গদাই হল তালিবানের দাওয়াই”, কেন বললেন যোগী আদিত্যনাথ?

"সঠিক নিশানায়, সঠিক উপায়ে মেরে গুঁড়িয়ে দিচ্ছে..."

img

উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। ফাইল ছবি।

  2023-11-02 13:32:40

মাধ্যম নিউজ ডেস্ক: “বজরঙ্গবলীর গদাই হল তালিবানের দাওয়াই।” কথাগুলি উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের (Yogi Adityanath)। ভোটমুখী রাজস্থানে বিজেপির এক জনসভায় যোগ দিয়েছিলেন যোগী। সেখানেই ইজরায়েল-হামাস যুদ্ধের প্রসঙ্গ টেনে তিনি বলেন, “হনুমানের গদা তালিবানি মানসিকতাকে দূর করতে পারে। আপনারা নিশ্চয় দেখছেন, গাজায় কীভাবে তালিবানি মানসিকতাকে গুঁড়িয়ে দেওয়ার কাজ চলছে। সঠিক নিশানায়, সঠিক উপায়ে মেরে গুঁড়িয়ে দিচ্ছে।”

ইজরায়েল-হামাস যুদ্ধে ভারতের অবস্থান

যোগীর এই মন্তব্য ভারতের বিদেশনীতির সঙ্গে সামঞ্জস্যপূর্ণ নয় বলেই ধারণা সংশ্লিষ্ট মহলের। কারণ ইজরায়েল-হামাস যুদ্ধে ভারত তেল আভিভের পাশে দাঁড়ালেও, হামাসকে জঙ্গি বলে ঘোষণা করেনি। গাজা স্ট্রিপে সাহায্যও পাঠিয়েছে। যদিও আমেরিকা সহ পশ্চিমী বিশ্বের বেশ কয়েকটি দেশ হামাসকে জঙ্গি বলে দেগে দিয়েছে। আন্তর্জাতিক মহলের একাংশের মতে, হামাসকে জঙ্গি ঘোষণা না করে ভারত মধ্যস্থতাকারীর ভূমিকা পালন করতে চাইছে। যে কাজটা এতদিন করে এসেছে কাতার। দেশে সন্ত্রাসবাদকে বাড়তে না দিয়েও, বিশ্বের বিভিন্ন জঙ্গি সংগঠনের সঙ্গে সুসম্পর্ক রেখে চলেছে ইসলামি রাষ্ট্র কাতার। তাই যোগীর মন্তব্য কতটা ভারতের বিদেশনীতির সঙ্গে সাযুজ্যপূর্ণ, তা নিয়েই উঠছে প্রশ্ন।

ইজরায়েলে হামলা হামাসের

৭ অক্টোবর ইহুদি রাষ্ট্র ইজরায়েলে হামলা চালায় ইসলামি রাষ্ট্র প্যালেস্তাইনের জঙ্গি সংগঠন হামাস। এই হামাসের প্রধান ডেরা ইজরায়েল সীমান্তের গাজা স্ট্রিপে। হামাসের ওই হামলায় নিহত হন ১৪০০ ইজরায়েলি। তার পরেই প্রত্যাঘাত করতে শুরু করে তেল আভিভ। গাজা স্ট্রিপে আক্রমণ তীব্রতর করতে শুরু করে ইজরায়েল। মঙ্গলবার ভোরে (Yogi Adityanath) গাজা স্ট্রিপে এয়ারস্ট্রাইক চালায় ইজরায়েলি সেনা। আক্রমণ যে আরও বাড়ানো হবে, সে ইঙ্গিত মিলেছে ইজরায়েলি সেনার নির্দেশেই।

আরও পড়ুুন: হাতে মেরুন ডায়েরি! বালুর বিরুদ্ধে ইডি-র হাতিয়ার বাকিবুর, আপ্ত সহায়কদের বয়ান?

গাজা স্ট্রিপের বাসিন্দাদের তারা শহরের দক্ষিণ দিকে চলে যাওয়ার নির্দেশ দিয়েছে। ইজরায়েলি হানায় মৃত্যু হয়েছে গাজা স্ট্রিপের বহু বাসিন্দার। এহেন আবহে এল যোগী আদিত্যনাথের এমন মন্তব্য। ইজরায়েলি সেনার ভূমিকার প্রশংসা করে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী (Yogi Adityanath) বলেন, “একদম সঠিকভাবে (ইজরায়েলি সেনা) সঠিক নিশানায় খুঁজে খুঁজে শত্রুদের মারছে।”

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Yogi Adityanath

bangla news

Bengali news

Up

cm yogi adityanath

talibani mentality

Israel attack

gaza strip


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর