img

Follow us on

Thursday, Jun 13, 2024

Supreme Court: কাউন্সেলিং চলবে, নিট পরীক্ষা বাতিলের আবেদন খারিজ সুপ্রিম কোর্টের

NEET UG counselling: এবার নিট কাউন্সেলিং নিয়ে বড় নির্দেশ দিল সুপ্রিম কোর্ট

img

প্রতীকী ছবি

  2024-06-12 13:29:21

মাধ্যম নিউজ ডেস্ক: নিট পরীক্ষায় অনিয়মের অভিযোগ নিয়ে তোলপাড় গোটা দেশ। এবার এরই মধ্যে সর্বভারতীয় মেডিক্যাল প্রবেশিকার কাউন্সেলিং প্রক্রিয়া নিয়ে বড় নির্দেশ দিল সুপ্রিম কোর্ট (Supreme Court)।নিট ইউজি কাউন্সেলিং (NEET UG counselling) প্রক্রিয়ায় কোনও স্থগিতাদেশ জারি করল না আদালত। এরআগে অতীতে একাধিক গুরুত্বপূর্ণ মামলায় রায় দিয়েছে আদালত। তবে এবার এই মামলার রায়ে শীর্ষ আদালত কী নির্দেশ দেবে তা নিয়ে অনেকদিন ধরেই চর্চা চলছিল। অবশেষে এ বিষয়ে বিরাট নির্দেশ দিল দেশের শীর্ষ আদালত। তবে প্রশ্নপত্র ফাঁসের যে ঘটনা রয়েছে তা নিয়ে আয়োজক সংস্থা ন্যাশনাল টেস্টিং এজেন্সির (NTA) থেকে জবাব তলব করেছেন সুপ্রিম কোর্টের বিচারপতি বিক্রম নাথ ও বিচারপতি আহসানউদ্দিনের আমানুল্লার অবকাশকালীন বেঞ্চ। 

শীর্ষ আদালতের নির্দেশ (Supreme Court)

মঙ্গলবার শীর্ষ আদালতের তরফ থেকে বলা হয়েছে, "কাউন্সেলিং প্রক্রিয়া (NEET UG counselling) আমরা বন্ধ করব না। তবে মামলাকারীরা যদি আরও সওয়াল করেন, তাহলে মামলা খারিজ করে দেওয়া হবে।" উল্লেখ্য, ২০২৪ সালের সর্বভারতীয় মেডিক্যাল প্রবেশিকা (Medical Entrance Exam) বাতিল করার আবেদন জানিয়ে সুপ্রিম কোর্টে বেশ কয়েকটা মামলা হয়। মামলাকারীদের তরফ থেকে বলা হয়, পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হয়ে গিয়েছে। সেই সঙ্গেই আরও বেনিয়ম হয়েছে। এদিন শীর্ষ আদালতে এই মামলারই শুনানি হয়।  

আরও পড়ুন: জামাইষষ্ঠীর আগে আগুন দাম ফল-মিষ্টি থেকে শুরু করে মাছ-মাংসের! নাভিশ্বাস মধ্যবিত্তের

বিচারপতির মন্তব্য 

মামলার শুনানিতে বিচারপতি আমানুল্লা এনটিএ-র আইনজীবীর উদ্দেশ্যে বলেন, "যেহেতু পরীক্ষা নিয়ে অভিযোগ এসেছে তাই স্বচ্ছ ভাবেই যে পরীক্ষা হয়েছে এমনটা বলা যাচ্ছেনা। পরীক্ষার স্বচ্ছতা কোথাও একটা প্রভাবিত হয়েছে। আমরা তার জবাব চাই।" উল্লেখ্য, ১৭ মে এই পরীক্ষা নিয়ে হওয়া অন্য একটি মামলায় প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ নোটিশ জারি করেছিল। সেই মামলার শুনানি ৮ জুলাই। আর সেদিনই এই মামলাটিরও শুনানি হতে পারে, এমনটাই জানিয়েছেন জানান এনটিএ-এর আইনজীবী।    

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Education

India

Supreme court

bangla news

Bengali news

students

news in bengali

supreme order

NEET UG counselling


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর