img

Follow us on

Tuesday, Jun 18, 2024

Pawan Kalyan: অন্ধ্রপ্রদেশের উপমুখ্যমন্ত্রী পবন কল্যাণ, মন্ত্রী হচ্ছেন নাইডুর ছেলেও!

Andhra Pradesh: অন্ধ্রের উপ-মুখ্যমন্ত্রী পদে রুপোলি পর্দার পবন কল্যাণ!...

img

চন্দ্রবাবু নাইডু ও পবন কল্যাণ। ফাইল ছবি।

  2024-06-12 10:54:02

মাধ্যম নিউজ ডেস্ক: রুপোলি পর্দা থেকে রাজনীতির আঙিনায়। অন্ধ্রপ্রদেশের ২১টি আসনে প্রার্থী দিয়ে সবকটিতেই ছিনিয়ে নিয়েছেন জয়। এহেন তারকা-রাজনীতিক পবন কল্যাণই হতে চলছেন অন্ধ্রপ্রদেশের উপমুখ্যমন্ত্রী (Pawan Kalyan)। মন্ত্রী হওয়ার কথা চন্দ্রবাবু নাইডুর ছেলেরও। বিজেপি এবং টিডিপির সঙ্গে গাঁটছড়া বেঁধে এবার ভোটে লড়েছিল পবনের দল। সেখানেই মেলে বিপুল সাফল্য। তার জেরেই উপমুখ্যমন্ত্রিত্বের শিকে ছিঁড়তে চলেছে পবনের কপালে।

চন্দ্রবাবু নাইডু (Pawan Kalyan)

রাত পোহালেই ওড়িশার পঞ্চদশতম মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেবেন বিজেপির মোহনচরণ মাঝি। এদিনই শপথ গ্রহণ অনুষ্ঠান হবে দক্ষিণের রাজ্য অন্ধপ্রদেশেও। মুখ্যমন্ত্রী পদে শপথ নেবেন এন চন্দ্রবাবু নাইডু। জমকালো এই শপথ গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মঙ্গলবারই জনসেনার বিধায়করা পবনকে (Pawan Kalyan) অন্ধ্রপ্রদেশ বিধানসভার দলীয় নেতা নির্বাচিত করেছেন। সূত্রের খবর, মুখ্যমন্ত্রী-সহ মন্ত্রিসভার পাঁচ দফতরের দায়িত্ব পেতে মরিয়া জনসেনা সুপ্রিমো।

বিপুল জয় টিডিপির

১৩ মে হয়েছে অন্ধ্রপ্রদেশ বিধানসভার নির্বাচন। এ রাজ্যের আসন সংখ্যা ১৭৫টি। লোকসভার পাশাপাশি নির্বাচন হয়েছে রাজ্যে বিধানসভা কেন্দ্রগুলিতেও। নির্বাচন হয়েছে ১৩ মে, এক দফায়। এই নির্বাচনে জগনমোহন রেড্ডির দল ওয়াইএসআরসিপিকে হারাতে বিজেপি ও জেএনপির সঙ্গে জোট করেছিল চন্দ্রবাবুর টিডিপি। তাতেই মেলে ব্যাপক সাফল্য। চন্দ্রবাবুর দল পায় ১৩৫টি আসন, জেএনপি পেয়েছে ২১টি আসন। আর বিজেপির ঝুলিতে গিয়েছে ৮টি আসন। রাজ্যের শাসক দল ওয়াইএসআরসিপি পেয়েছে ১১টি আসন। অথচ উনিশের বিধানসভা নির্বাচনে এই দলই এককভাবে পেয়েছিল ১৫১টি আসন।

আর পড়ুন: এবার ওড়িশার মুখ্যমন্ত্রী পদেও উপজাতি সম্প্রদায়ের নেতাকে বসাল বিজেপি

জানা গিয়েছে, এবার অন্ধ্রপ্রদেশ মন্ত্রিসভায় টিডিপির প্রতিনিধি থাকবেন ২০ জন। উপমুখ্যমন্ত্রী-সহ জনসেনা পেতে পারে তিনটি দফতর। দুটি দফতরের দায়িত্ব পেতে পারে বিজেপি। চন্দ্রবাবুর মন্ত্রিসভায় এবার দেখা যেতে পারে তাঁর ছেলে নারা লোকেশকেও। এর আগে যে টার্মে মুখ্যমন্ত্রী হয়েছিলেন নাইডু, সেই মেয়াদে আইটি দফতর সামলেছিলেন এই লোকেশ। এবারও তাঁকে দেওয়া হতে পারে কোনও একটি দফতরের দায়িত্ব (Pawan Kalyan)।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

 

Tags:

Madhyom

bangla news

Bengali news

Andhra Pradesh

deputy cm

Minister

news in bengali

pawan kalyan

naidu son


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর