img

Follow us on

Monday, Apr 29, 2024

Drug Racket: খোদ কেমিক্যাল ইঞ্জিনিয়ারই মাদক মাফিয়া, গোপন ডেরায় মিলল ৫০০ কোটির নেশাদ্রব্য

জিতেশের মাদক কারবার চলত সারাদেশ জুড়েই

img

প্রতীকী ছবি

  2023-10-23 12:03:35

মাধ্যম নিউজ ডেস্ক: গুজরাট পুলিশ এবং ডাইরেক্টরের অফ রেভিনিউ ইন্টেলিজেন্স শনিবার এক কেমিক্যাল ইঞ্জিনিয়ারকে গ্রেফতার করে। ভয়াবহ মাদক কারবার (Drug Racket) চালানোর অভিযোগ রয়েছে মহারাষ্ট্রের ওই ইঞ্জিনিয়ারের বিরুদ্ধে। জানা গিয়েছে ধৃতের নাম জিতেশ হিনহোরিয়া। প্রথমজীবনে ওষুধ কোম্পানিতে কর্মরত জিতেশের কেরিয়ার একেবারে চমকপ্রদ। ওষুধ কোম্পানিতে চাকরি করতে করতে মাদক নিয়ে গবেষণা। এরপর নিজের বিদ্যাকে কাজে লাগিয়ে মাদকের কারবার শুরু। পরবর্তীকালে ধীরে ধীরে ইঞ্জিনিয়ার জিতেশ হয়ে উঠল মাদক কারবারি।

৫০০ কোটি টাকার মাদক উদ্ধার জিতেশের কাছে

জানা গিয়েছে, ধৃতের কাছ থেকে যে পরিমাণে মাদক (Drug Racket) বাজেয়াপ্ত করা হয়েছে সেগুলোর বাজার মূল্য ন্যূনতম ৫০০ কোটি টাকা। তার মাদক কারবারের চক্র সারাদেশ জুড়েই চলত। মুম্বই, ইন্দোর, দিল্লি, চেন্নাই, সুরাটে এই কাজে অনেকজনকে জিতেশ নামিয়েছিল বলে জানা গিয়েছে পুলিশ সূত্রে। চক্রের সেই সমস্ত মাথাদের হদিশ পেতে তৎপর হয়ে উঠেছে পুলিশ। জানা গিয়েছে, একাধিক বড় দরের লোককে তিনি মাদক সাপ্লাই করতেন। এমনকী বড় মাপের রেভ পার্টিতেও মাদক পাঠাতেন তিনি।

পুলিশি অভিযান

গোপন সূত্রে এই বিরাট মাদক চক্রের (Drug Racket) হদিশ পায় পুলিশ। তারপরেই গুজরাট পুলিশ যৌথ অভিযানের নামে ডাইরেক্টরেট অফ রেভিনিউ ইন্টেলিজেন্স-এর সঙ্গে। প্রথমে ছত্রপতি সম্ভজিনগর এলাকায় অভিযান শুরু হয়। এরপরে ঔরঙ্গাদাবাদের দুটো গোপন ডেরায় হানা দেয় তারা। সেখান থেকেই বিপুল পরিমাণে রাসায়নিকের উদ্ধার হয়েছে বলে জানা গিয়েছে। পুলিশ সূত্রে খবর, প্রায় ২৩ হাজার লিটার রাসায়নিক বাজেয়াপ্ত করা হয়েছে। যার মধ্যে মেশানো ছিল কেটামাইন, মেফিড্রোন ও কোকেন জাতীয় মাদক (Drug Racket)। এগুলোকেই বাজেয়াপ্ত করে পুলিশ।  পুলিশ সূত্রে খবর, উদ্ধার হয়েছে ২৩ কেজি কোকেন, ১৭ কেজি মেফিড্রোন, ৪.৩ কেজি কেটামাইন  এগুলোকে বাজারে সাপ্লাই করা হতো বলে মনে করা হচ্ছে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Drug Racket


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর