img

Follow us on

Tuesday, Apr 30, 2024

Vande Bharat: লাইনে পাথর, লোহার রড! চালকের তৎপরতায় বড় দুর্ঘটনা এড়াল বন্দে ভারত

PM Narendra Modi: প্রধানমন্ত্রীর সফরের মধ্যেই রাজস্থানে বন্দে ভারত লাইনচ্যুত করার ছক!

img

বড় দুর্ঘটনা এড়াল বন্দে ভারত এক্সপ্রেস (ছবি-সংগ্রহীত)

  2023-10-03 09:32:00

মাধ্যম নিউজ ডেস্ক: প্রায় ৫০ মিটার জুড়ে লাইনের ওপর সারি সারি বসানো ছোট-বড় পাথর। তা দেখেই লোকো পাইলট বুঝতে পেরেছিলেন, কিছু গণ্ডগোল রয়েছে। সঙ্গে সঙ্গে আপৎকালীন ব্রেক কষলেন চালক। সঙ্গে সঙ্গে থেমে যায় উদয়পুর-জয়পুর বন্দে ভারত এক্সপ্রেস (Vande Bharat)। দেখা যায়, শুধু পাথর নয়, ফিশ প্লেটের জায়গায় লাইন বেঁকিয়ে লম্বালম্বি পুঁতে রাখা রয়েছে প্রায় এক ফুট দৈর্ঘ্যের একটি লোহার রড! বুঝতে অসুবিধা হয় না যে, ট্রেন দুর্ঘটনা ঘটাতে কোনও নাশকতামূলক চক্রান্ত ছিল এটা। তবে, কপালজোরে এবং চালকের বুদ্ধিমত্তায় বড়সড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পায় রেল। প্রাণে বেঁচে যান বহু মানুষ। 

প্রধানমন্ত্রীর সফরের আগে নাশকতার ছক!

ঘটনাটি সোমবারের। ঘটেছে রাজস্থানের চিতোরগড়ে। ওই দিন সকালে জয়পুর যাওয়ার পথে রেললাইনে পাথর, লোহার রড দেখে সতর্ক হয়ে যান চালক। আপৎকালীন ব্রেক কষে উদয়পুর থেকে জয়পুরগামী বন্দে ভারত (Vande Bharat) থামিয়ে দেন চালক। রেলের কন্ট্রোলে খবর দেন চালক। রেলকর্মীরা এসে লাইনের উপর থেকে পাথর সরিয়ে দেন। রেলের তরফে জানানো হয়েছে, চিতোরগড়ের কাছে গঙ্গরার এবং সোনিয়ানা স্টেশনের মাঝে লাইনে রাখা ছিল পাথর, লোহার রড। আর এই ঘটনা ঘটল এমন এক দিনে, যেদিন সেই শহরেই সভা ছিল খোদ প্রধানমন্ত্রীর (PM Narendra Modi)। 

রাজস্থান ভোটকে লাইনচ্যুত করতেই কি!

সামনেই রাজস্থানে বিধানসভা ভোট (Assembly Elections 2023)। সেই প্রেক্ষিতে সোমবারই চিতোরগড়ে নির্বাচনী প্রচার সভা ছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। ঠিক তার কিছুক্ষণ আগে সকালে এই ঘটনা প্রকাশ্যে আসে। স্বভাবতই প্রশ্ন উঠেছে, প্রধানমন্ত্রীর সফরের মধ্যেই রাজস্থানে বন্দে ভারত লাইনচ্যুত করার ছক কষা হয়েছিল কি? এই মুহূর্তে ভারতীয় রেলের পোস্টার বয় বন্দে ভারত এক্সপ্রেস (Vande Bharat)। স্বয়ং প্রধানমন্ত্রী মোদি (PM Narendra Modi) এই ট্রেনের ভূয়সী প্রশংসা করেছেন। কেন্দ্রীয় সরকার বন্দে ভারতকেই ভবিষ্যতে ভারতীয় রেলের প্রধান ট্রেন হিসেবে তুলে ধরেছে। এর আগে, ট্রেন লক্ষ্য করে পাথর ছোড়া হয়েছে। কিন্তু, লাইনে এক ফুট লম্বা লোহার রড পোঁতা! এটা কখনও হয়নি।

উত্তর-পশ্চিম রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক শশী কিরণ এ প্রসঙ্গে বলেন, ‘‘লাইনে দু’টি এক ফুট লম্বা লোহার রড ছিল। চালকের তৎপরতায় সেগুলি সরানো হয়েছে। এই ঘটনায় মামলা দায়ের হয়েছে। দোষীদের বিরুদ্ধে উপযুক্ত পদক্ষেপ করা হবে।’’

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

India news

Madhyom

PM Narendra Modi

Bengali news

Vande Bharat

Assembly Elections 2023

news in bengali

narendra modi election rallies

assembly polls 2023

vande bharat accident

vande bharat targeted

rajasthan assembly polls


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর