img

Follow us on

Saturday, Apr 27, 2024

Bengaluru Blast: বেঙ্গালুরুর ক্যাফেতে আইইডি বিস্ফোরণ, সন্ত্রাস যোগ? ঘটনাস্থলে এনআইএ

বেঙ্গালুরু বিস্ফোরণে আহত ৯, প্রথমে সিলিন্ডার ফেটেছে বলা হলেও পরে জানা যায় আইইডি বিস্ফোরণ...

img

বেঙ্গালুরুর রামেশ্বরম ক্যাফেতে আইডি বিস্ফোরণ (সংগৃহীত ছবি)

  2024-03-02 08:47:23

মাধ্যম নিউজ ডেস্ক: অন্যান্য ব্যস্ত দিনের মতোই শুক্রবারও বেঙ্গালুরুর রামেশ্বরম ক্যাফেতে ভিড় লেগেছিল। দুপুর দেড়টা নাগাদ হঠাৎই সেখানে বিস্ফোরণ ঘটে (Bengaluru Blast)। প্রাণ বাঁচাতে হুড়োহুড়ি পড়ে যায় ক্যাফেতে। প্রথমে মনে করা হচ্ছিল গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ কিন্তু পরে জানা যায় বোম বিস্ফোরণই হয়েছে। বোমা বিস্ফোরণে (Bengaluru Blast) আইইডি কাজে লাগানো হয়েছে বলেও জানিয়েছে কর্নাটক পুলিশ। সিসিটিভির যে ফুটেজ সামনে এসেছে সেখানে দেখা যাচ্ছে, বিস্ফোরণের পরে একজন মহিলা মাটিতে পড়ে রয়েছেন এবং বাকিরা হুড়োহুড়ি শুরু করেছেন কোনও ভাবে প্রাণে বাঁচতে। এই ঘটনায় ৯ জন আহত হয়েছেন। ইতিমধ্যে ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সির তরফ থেকে জানানো হয়েছে, তাদের টিম ওই বিস্ফোরণস্থল পরিদর্শন করবে।

সন্ত্রাস যোগ? ক্যাফে বিস্ফোরণে

স্বাভাবিকভাবে বোম বিস্ফোরণ যখন হয়েছে তখন এর সঙ্গে সন্ত্রাসী কার্যকলাপের সংযোগ রয়েছে, এমনটাই মনে করছেন বিশেষজ্ঞ মহল। সিসিটিভি ক্যামেরায় বিস্ফোরণের আগে এবং পরের মুহূর্ত ধরা পড়েছে। দেখা যাচ্ছে একজন ওয়েটার ক্যাফেতে আসা একজনকে খাবার দিতে প্রস্তুত হচ্ছেন। তখন এই বিস্ফোরণটি ঘটে। বিস্ফোরণে ছাদের একাংশ উড়ে যায়। চারিদিকে ধোঁয়ায় ভর্তি হয়ে যায়। বিস্ফোরণে (Bengaluru Blast) একাধিক ব্যক্তি আহত হয়েছেন বলে জানা গিয়েছে। পুলিশ এবং দমকল বাহিনীর ঘটনাস্থলে এসে পরবর্তীকালে আহতদের হাসপাতালে নিয়ে যায়।

কী বলছে পুলিশ?

জানা যাচ্ছে ইতিমধ্যে তদন্তকারীদের রেডারে অনেকেই রয়েছেন। সাধারণভাবে দুটো বিষয় মাথায় রাখছেন এক্ষেত্রে তদন্তকারীরা। প্রথমত কর্পোরেট দুনিয়ায় প্রতিযোগিতা এবং অপরটি হল সন্ত্রাস। গত সপ্তাহেই নাকি সংকেত মিলেছিল, এই ক্যাফের ভাবমূর্তি নষ্ট করার জন্য অনেক কিছুই করা হতে পারে। একজন পুলিশ আধিকারিক বলেন, ‘‘আমরা একটি সিলিন্ডার বিস্ফোরণের খবর পেয়েছিলাম, রামেশ্বরম ক্যাফে থেকে। ঘটনাস্থলে দ্রুত পৌঁছতে সক্ষম হই দমকল বাহিনীকে (Bengaluru Blast) সঙ্গে নিয়ে। ঘটনাটি ঘটে দেড়টা থেকে দুটোর মধ্যে।

কী বলছেন মুখ্যমন্ত্রী? 

কর্নাটকের মুখ্যমন্ত্রী বলেন, ‘‘আমরা শুনেছি যে একজন ব্যক্তি নাকি সেখানে একটি ব্যাগ রেখে যায়। সেই সিসিটিভি ফুটেজ পরীক্ষা করছে পুলিশ এবং বর্তমানে তদন্ত চলছে।’’ কর্নাটকের মুখ্যমন্ত্রী আরও জানিয়েছেন, যে ব্যক্তি ব্যাগটি রেখেছিলেন তিনি ক্যাশ রেজিস্ট্রার থেকে একটি টোকেন চুরি করেছিলেন। এই কারণে ক্যাশিয়ারকেও বর্তমানে জিজ্ঞাসাবাদের মুখে রাখা হয়েছে। ভারতীয় জনতা পার্টির লোকসভার সাংসদ তেজস্বী সূর্য এ বিষয়ে জানিয়েছেন যে ক্যাফের মালিকের সঙ্গে তিনি কথা বলেছেন।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Bengaluru blast

NIA team to visit Rameshwaram cafe

Karnataka’s Chief Minister Siddaramaiah

Bengaluru’s Whitefield area

National Investigation Agency (NIA)

explosion at The Rameshwaram Cafe


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর