img

Follow us on

Friday, May 17, 2024

Emanuel Macron: অলিম্পিকে ভারতের প্রস্তাবকে সমর্থন করবে ফ্রান্স, আশ্বাস মাক্রঁর

Olympics in India: অলিম্পিকে ভারতের প্রস্তাবকে সমর্থনের অঙ্গীকার ফরাসি প্রেসিডেন্ট মাক্রঁ-র

img

ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল মাক্রঁ-র সঙ্গে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু।

  2024-01-27 14:04:35

মাধ্যম নিউজ ডেস্ক: বন্ধুত্বের অঙ্গীকার। অলিম্পিকে ভারতের যেকোনও প্রস্তাবকে সমর্থন করবে ফ্রান্স, বললেন ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল মাক্রঁ (Emanuel Macron)। প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে যোগ দিয়ে এই আশ্বাস দিলেন তিনি। শুক্রবার রাতে, রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর আয়োজিত নৈশভোজের আসরে যোগ দিয়ে ম্যাক্রঁ জানান, ভারতের সঙ্গে সব ক্ষেত্রে বন্ধুত্বের সম্পর্ক বজায় রাখতে চায় ফ্রান্স। বাদ নেই ক্রীড়াক্ষেত্রও। খেলার দুনিয়ায় ভারতের সঙ্গে শক্তিশালী সহযোগিতা গড়ে তোলার জন্য উন্মুখ হয়ে রয়েছে ফ্রান্স।

কী বললেন মাক্রঁ

ফ্রান্স ২০২৪ সালের অলিম্পিকের (Olympics in India) আয়োজক। ক্রীড়া বিশ্বের সবচেয় বড় আসর এই বছর  ২৬ জুলাই থেকে শুরু হয়ে চলবে ১১ অগাস্ট পর্যন্ত। অলিম্পিক শেষ হওয়ার পরপরই, প্যারিসে ২৮ অগাস্ট থেকে 8 সেপ্টেম্বর পর্যন্ত প্যারালিম্পিকের আসর বসবে। গত ১৯ জানুয়ারি খেলো ইন্ডিয়া গেমসের উদ্বোধন করার সময়, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছিলেন যে কেন্দ্র সরকার ২০৩৬ সালের অলিম্পিক গেমসের আয়োজন করতে ইচ্ছুক। সেই প্রসঙ্গ ধরেই মাক্রঁ বলেন, "আমরা ভারতের সঙ্গে খেলাধুলায় একটি শক্তিশালী সহযোগিতা গড়ে তুলতে পেরে আনন্দিত হব। আমরা অবশ্যই ভবিষ্যতে ভারতে অলিম্পিক গেমস আয়োজনের বিষয়কে সমর্থন করব।"

আরও পড়ুন: ‘উপহার’ মাক্রঁর! ৩০ হাজার ভারতীয় পড়ুয়া পেতে চলেছেন ফ্রান্সে পড়ার সুযোগ

প্রধানমন্ত্রী মোদির আশা

২০৩৬ সালের অলিম্পিক টুর্নামেন্টের আয়োজনের ব্যাপারে ভারত বিড করবে, বলে আগেই জানিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি জানিয়েছিলেন এক্ষেত্রে একটাও সুযোগ হাতছাড়া করা হবে না। বিশ্বের সবথেকে বড় টুর্নামেন্টকে ভারতে নিয়ে আসার আপ্রাণ চেষ্টা করা হবে। ভারত অলিম্পিক টুর্নামেন্ট আয়োজনের ব্যাপারে যথেষ্ট উৎসাহী হয়ে রয়েছে। এটা ১৪০ কোটি দেশবাসীর শতাব্দীপ্রাচীন স্বপ্ন পূরণ করতে পারে। অলিম্পিক টুর্নামেন্ট ভারতে আয়োজন করা, সকলের কাছেই একটা স্বপ্ন। প্রধানমন্ত্রীর দাবি, কোনও আন্তর্জাতিক টুর্নামেন্ট আয়োজনের ব্যাপারে ভিত, রসদ এবং সংগঠনমূলক ক্ষমতা ভারতের রয়েছে। 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

france

bangla news

Emanuel macron

French President

Olympics in India


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর