img

Follow us on

Friday, May 03, 2024

PM Modi: প্রধানমন্ত্রীকে আপ্যায়ন যন্ত্রমানবের, জল-খাবার পরিবেশন করল রোবট!

গুজরাটে নানা উন্নয়নমূলক প্রকল্পের উদ্বোধনও করবেন প্রধানমন্ত্রী...

img

প্রধানমন্ত্রীকে খাবার পরিবেশন রোবটের।

  2023-09-27 19:49:55

মাধ্যম নিউজ ডেস্ক: প্রধানমন্ত্রী যেতেই ধীর পায়ে এগিয়ে এল ধোপদুরস্ত এক মহিলা। স্বাগত জানালেন তাঁকে। পরে তাঁকে যে চা-জলখাবার এগিয়ে দিল, তারও শরীর আগাগোড়া সাদা প্লাস্টিকের তৈরি। বুধবার প্রধানমন্ত্রীকে (PM Modi) যারা আপ্যায়ন করল, তারা কেউই মানুষ নয়, যন্ত্রমামব। এদিন দীর্ঘক্ষণ এই না-মানুষদের সঙ্গেই কাটালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। যন্ত্রমানবদের সঙ্গে তাঁর এই সময় কাটানোর ছবি সমাজমাধ্যমে পোস্ট করেছেন তিনি।

সায়েন্স সিটির রোবটিক্স গ্যালারি

দু’ দিনের সফরে গুজরাট গিয়েছেন প্রধানমন্ত্রী। বুধবার তিনি যান গুজরাট কাউন্সিল অফ সায়েন্স সিটির রোবটিক্স গ্যালারিতে। তাঁর সঙ্গে ছিলেন গুজরাটের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র পটেলও। এই গ্যালারি দেখে যারপরনাই খুশি প্রধানমন্ত্রী (PM Modi)। সমাজমাধ্যমে পোস্ট করা একটি ছবিতে দেখা যাচ্ছে, একটি রোবট চা-জলখাবার খেতে দিচ্ছে প্রধানমন্ত্রীকে। তিনি লিখেছেন, “গুজরাট সায়েন্স সিটিতে অসাধারণ রোবটিক্স গ্যালারি। রোবট আমাদের চা-ও পরিবেশন করেছে, সেই ছবিটি দেখতে ভুলবেন না।”

ভাইব্র্যান্ট গুজরাট

চা-জলখাবারের পাশাপাশি একটি রোবটকে প্রধানমন্ত্রীকে জলের বোতল এগিয়ে দিতেও দেখা গিয়েছে। এদিন রোবট গ্যালারির বিভিন্ন অংশ ঘুরে দেখেন প্রধানমন্ত্রী। গ্যালারিতে সার দিয়ে দাঁড় করিয়ে রাখা রোবট ও রোবটের যন্ত্রপাতি পরিদর্শন করেন তিনি। একটি রোবটের ছবি মোবাইল ক্যামেরায় বন্দি করতেও দেখা গিয়েছে প্রধানমন্ত্রীকে। 

রোবটিক গ্যালারি গুজরাটের সায়েন্স সিটিতে নয়া সংযোজন। প্রায় ১১ হাজার বর্গমিটার এলাকা জুড়ে এর বিস্তার। ভাইব্র্যান্ট গুজরাট সামিটের দু’ দশক উপলক্ষে আয়োজিত একটি অনুষ্ঠানে যোগ দিতে গিয়েছেন প্রধানমন্ত্রী। প্রসঙ্গত, ২০০৩ সালে গুজরাটের মুখ্যমন্ত্রী হওয়ার পর থেকেই গ্লোবাল সামিটের সূচনা করেছিলেন মোদি (PM Modi)। তার পর থেকে প্রতি বছর রাজ্য সরকার আয়োজন করে এই অনুষ্ঠানের।  

আরও পড়ুুন: ছিলেন নাইটক্লাবের বাউন্সার! ট্রুডোর বর্ণিল জীবন হার মানায় রুপোলি পর্দার জগতকেও

গুজরাটে নানা উন্নয়নমূলক প্রকল্পের উদ্বোধনও করবেন তিনি। এর মধ্যে রয়েছে গ্রামে গ্রামে ওয়াইফাই পৌঁছে দেওয়ার মতো প্রকল্পও। গুজরাটের ছোটা উদয়পুর জেলায় ৫ হাজার ২০৬ কোটি টাকা মূল্যের বিভিন্ন ডেভেলপমেন্ট প্রজেক্টেরও উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। দাহোদে ২৩ কোটি টাকা ব্যয়ে নির্মিত নবোদয় বিদ্যালয় ও ১০ কোটি টাকা খরচ করে তৈরি এফএম স্টেশনেরও উদ্বোধন করবেন তিনি।  

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

 

Tags:

PM Modi

Bengali news

Gujarat

robitic gallery

banggla news


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর