img

Follow us on

Monday, Apr 29, 2024

PM Modi News: ‘‘আমার কষ্ট হয়’’, তাঁর পা ছুঁয়ে প্রণাম করতে চাওয়া মহিলাকে বললেন মোদি, জানেন কেন?

পা ছুঁয়ে মোদিকে প্রণাম, নতমস্তকে প্রণাম জানালেন প্রধানমন্ত্রীও, বিনম্রতায় মুগ্ধ দেশ

img

ভারত মণ্ডপমে পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধানমন্ত্রী (সংগৃহীত ছবি)

  2024-03-08 16:49:56

মাধ্যম নিউজ ডেস্ক: দিল্লির 'ভারত মণ্ডপম'-এ প্রথমবারের জন্য আয়োজন করা হয়েছিল 'ন্যাশনাল ক্রিয়েটার্স অ্যাওয়ার্ড' প্রদানের অনুষ্ঠান। সেখানেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi News) এই পুরস্কার তুলে দেন কন্টেন্ট ক্রিয়েটর জাহ্নবী সিং-এর হাতে। পুরস্কার প্রদান অনুষ্ঠানকে ঘিরে দেখা গেল এক অন্য দৃশ্য। মঞ্চে উঠে জাহ্নবী সিং প্রধানমন্ত্রীর পা ছুঁয়ে প্রণাম করতে যান। সেই সময়ে প্রধানমন্ত্রীও জাহ্নবী সিং-কে সম্মান জানিয়ে তাঁকেও প্রণাম করেন একেবারে নতমস্তকে। প্রধানমন্ত্রী এনিয়ে বলেন, ‘‘আমার কষ্ট হয়, দেশের এক কন্যা যখন পা ছুঁয়ে প্রণাম করতে আসেন।’’ এই দৃশ্য হৃদয় ছুঁয়েছে গোটা ভারতবাসীর। মুহূর্তের মধ্যে তা ভাইরাল হয়ে পড়ে সোশ্যাল মিডিয়াতে। দেশের সর্বোচ্চ প্রধানের বিনম্রতা চর্চার বিষয় হয়ে ওঠে। প্রসঙ্গত, জাহ্নবী সিং সোশ্যাল মিডিয়ার প্ল্যাটফর্মে জনপ্রিয় মুখ। বিভিন্ন ইস্যুতে তাঁর ভিডিও ইনস্টাগ্রামে দেখা যায়। সেখানে তাঁকে আধ্যাত্মিকতা, সাংস্কৃতিক বিভিন্ন বিষয়ে বলতে শোনা যায়।

কী বললেন প্রধানমন্ত্রী?

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi News) এদিন পা ছুঁয়ে প্রণামের বিষয়ে বলেন, ‘‘প্রণাম একটা প্রথা হয়ে দাঁড়িয়েছে। বিশেষত রাজনীতির ক্ষেত্রে। আমি রাজনীতিতে রয়েছি, তাই এমন অস্বস্তিতে আমাকে প্রায় পড়তে হয়।’’  প্রসঙ্গত, পা ছুঁয়ে প্রণামের রেওয়াজ দেশের সংসদ ভবনে এক দশক আগেই বন্ধ করেছেন প্রধানমন্ত্রী। পার্টির মিছিলে বা যে কোন সমাবেশেও এই প্রথার বিরোধী তিনি। পার্টির নেতাকর্মীদের প্রতি তাঁর (PM Modi News) বক্তব্য, প্রণাম না করে তার পরিবর্তে তৃণমূল স্তরের মানুষের সঙ্গে যোগাযোগ করুন।

ন্যাশনাল ক্রিয়েটর অ্যাওয়ার্ড

'ন্যাশনাল ক্রিয়েটর অ্যাওয়ার্ড' হল নতুন প্রজন্মের প্রতিভাকে সম্মান জানানোর এক পুরস্কার। যেখানে বিভিন্ন ক্ষেত্রে যাঁরা কন্টেন্ট ক্রিয়েটর রয়েছেন, 'স্টোরি টেলার' রয়েছেন, 'পরিবেশ ইস্যুর ওপর বা শিক্ষাক্ষেত্রের ওপর কাজ করেন এমন জনদেরই এই অ্যাওয়ার্ড-এর জন্য বাছা হবে এবার থেকে। যা শুরু হল ২০২৪ সালে। জানা গিয়েছে, চলতি বছরে দেড় লাখেরও বেশি নমিনেশন জমা পড়ে, ২০টি বিভিন্ন ক্ষেত্রে। কন্টেন্ট ক্রিয়েটর এই অ্যাওয়ার্ডগুলির মধ্যে উল্লেখযোগ্য হল 'বেস্ট স্টোরি টেলার অ্যাওয়ার্ড', 'সেলিব্রিটি ক্রিয়েটর অফ দা ইয়ার', 'গ্রিন চ্যাম্পিয়ন অ্যাওয়ার্ড', 'বেস্ট ক্রিয়েটর ফর সোশ্যাল চেঞ্জ', 'বেস্ট ট্রাভেল ক্রিয়েটর অ্যাওয়ার্ড', 'টেক ক্রিয়েটর অ্যাওয়ার্ড' ইত্যাদি।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Prime minister Narendra Modi

pm modi news

Bharat Mandapam

Content Creator Jahnvi Singh

National Creators Award

woman touch pm feet


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর