img

Follow us on

Monday, Apr 29, 2024

Parliament Security Breach: লোকসভায় তুলকালাম! গ্যালারি থেকে ঝাঁপ দিয়ে ‘স্মোক ক্যান’ খুলে হামলা, ধৃত ২

22 Years of Parliament Attack: সংসদ হামলার ২২ বছর পূর্তির দিনেই সংসদের ভেতর হামলা, ধৃত ২...

img

লোকসভায় হামলা বহিরাগতের। ছবি- সংগৃহীত

  2023-12-13 15:15:31

মাধ্যম নিউজ ডেস্ক: অধিবেশন চলাকালীন সংসদে তুলকালাম। ২২ বছর পর সংসদে ফিরল আতঙ্ক (22 Years of Parliament Attack)। সংসদ হামলার পূর্তির দিনেই বহিরাগতের হামলায় সাময়িক স্থগিত হয়ে গেল সংসদের কাজ (Parliament Security Breach)।

ঝাঁপ দিয়েই এগনোর চেষ্টা

১৩ ডিসেম্বর। ২০০১ সালে এই দিনেই সংসদ ভবনে হয়েছিল সন্ত্রাসবাদী হামলা (22 Years of Parliament Attack)। ২২ বছর পর একই দিনে, ফের আতঙ্ক ছড়াল সংসদের অন্দরে। প্রাণ বাঁচাতে হুড়োহুড়ি পড়ে গেল সাংসদদের মধ্যে। এদিন নির্ধারিত সূচি অনুযায়ী চলছিল সভার কাজ। আচমকা দর্শকাসন থেকে ঝাঁপ দিলেন ২ জন (Parliament Security Breach)। জুতোর ভেতর থেকে বের করলেন ‘স্মোক ক্যান’। সেই ক্যান থেকে নির্গত হতে থাকে হলুদ ধোঁয়া। লোকসভার ভেতর তখন চারদিকে ধোঁয়ায় ধোঁয়াক্কার অবস্থা।

আতঙ্কিত হয়ে পড়েন সাংসদরা

এই পরিস্থিতিতে স্তম্ভিত ও আতঙ্কিত হয়ে পড়েন উপস্থিত সাংসদরা। ভিডিওতে দেখা যায় এক বহিরাগত ব্যক্তি ঝাঁপ দিয়ে এগনোর চেষ্টা করছেন স্পিকারের দিকে। উপস্থিত সাংসদরা তাঁকে ঘিরে ধরেন। তাঁদের আটক করা হয়। পরে তাঁদের গ্রেফতার করে পুলিশ (Parliament Security Breach)। একইভাবে, সংসদ ভবনের বাইরেও একজন বহিরাগত স্মোক ক্যান খুললে গোটা চত্বর ধোঁয়ায় ঢেকে যায়। 

লোকসভায় কংগ্রেসের দলনেতা অধীর চৌধুরী এ প্রসঙ্গে বলেন, ‘‘দু’জন গ্যালারি থেকে হঠাৎ ঝাঁপিয়ে পড়েন। তাঁদের হাতে কিছু ছিল। হলুদ রঙের গ্যাস বেরোচ্ছিল তা থেকে। সাংসদেরাই তাঁদের ধরে ফেলেন। পরে নিরাপত্তারক্ষীরা হামলাকারীদের ধরে বার করে আনেন।’’ এই ঘটনায় সভার কাজ দুপুর ২টো পর্যন্ত স্থগিত রাখা হয়।

হুমকি দিয়ে রেখেছিলেন পান্নুন

সংসদ হামলার বর্ষপূর্তির দিনই সংসদে হামলা চালানোর হুমকি সম্প্রতি দিয়ে রেখেছিলেন খালিস্তানি জঙ্গি নেতা গুরপাতবন্ত সিং পান্নুন। আর ঠিক এদিনই সংসদে হামলা হল (Parliament Security Breach)। গোটাটাই কি কাকতালীয়, নাকি এর সঙ্গে জড়িত খালিস্তানিরা? সব কিছু খতিয়ে দেখছে পুলিশ। দিল্লি পুলিশ জানিয়েছে, এক মহিলা সব ২ জনকে গ্রেফতার করা হয়েছে। 

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

india news

Madhyom

bangla news

news in bengali

parliament security breach

parliament attack 22 years

22 years parliament attack

lok sabha smoke bomb


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর