Lok Sabha Election 2024: ‘‘আরও বেশি করে ভোট দিন’’, পাঁচ ভাষায় প্রথম বারের ভোটারদের আবেদন মোদির
img

Follow us on

Thursday, May 02, 2024

Lok Sabha Election 2024: ‘‘আরও বেশি করে ভোট দিন’’, পাঁচ ভাষায় প্রথম বারের ভোটারদের আবেদন মোদির

পাঁচ ভাষায় প্রথম বারের ভোটারদের আবেদন মোদির, কী বললেন প্রধানমন্ত্রী?...

img

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ফাইল ছবি।

  2024-04-19 10:49:03

মাধ্যম নিউজ ডেস্ক: শুক্রবার, ১৯ এপ্রিল শুরু হয়ে গিয়েছে লোকসভা নির্বাচন (Lok Sabha Election 2024)। প্রথম দফায় ভোট হচ্ছে দেশের ১০২টি আসনে। এর মধ্যে রয়েছে পশ্চিমবঙ্গের ৩টি আসনও। এই তিনটি আসনই উত্তরবঙ্গে। এই আসনগুলির একটিতে ভাগ্য পরীক্ষা হচ্ছে কেন্দ্রীয় মন্ত্রী বিজেপির নিশীথ প্রামাণিকের। এদিন সিকিম এবং অরুণাচল প্রদেশের বিধানসভা নির্বাচনও হচ্ছে একই সঙ্গে।

প্রধানমন্ত্রীর অনুরোধ (Lok Sabha Election 2024)

ভোট শুরু হতেই দেশবাসীকে গণতন্ত্রের উৎসবে শামিল হওয়ার আহ্বান জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। যাঁরা এবারই প্রথম ভোট দেবেন, তাঁরা যাতে আরও বেশি করে গণতন্ত্রের উৎসবে শামিল হন, এক্স হ্যান্ডেলে পাঁচটি ভাষায় ট্যুইট করে সেই আবেদনই জানিয়েছেন প্রধানমন্ত্রী। তিনি (Lok Sabha Election 2024) লিখেছেন, “লোকসভা নির্বাচন ২০২৪ আজ হচ্ছে। দেশের ২১টি রাজ্য ও কেন্দ্র শাসিত অঞ্চলের ১০২টি আসনে ভোট হচ্ছে। এই আসনগুলির ভোটারদের আমি অনুরোধ করছি রেকর্ড পরিমাণে ভোট দিন। আমি বিশেষত তরুণ এবং এবারই যাঁরা প্রথম ভোট দিচ্ছেন, তাঁদের অনুরোধ করছি আরও বেশি করে অংশগ্রহণ করুন ভোট-পর্বে। সব শেষে প্রতিটি ভোট গণনা হবে, প্রত্যেকের স্বর ম্যাটার করবে।”

কোথায় কোথায় হচ্ছে ভোট

প্রসঙ্গত, এদিন তামিলনাড়ুর ৩৯টি কেন্দ্রেই নির্বাচন হচ্ছে। নির্বাচন হচ্ছে উত্তরাখণ্ডের ৫টি, অরুণাচলের ২টি, মেঘালয়ের ২টি, আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জের ১টি, মিজোরামের ১টি, নাগাল্যান্ডের ১টি, পুদুচেরির ১টি, সিকিমের ১টি এবং লাক্ষাদ্বীপের ১টি আসনেও। এদিনই মতদান করবেন রাজস্থানের ১২টি, উত্তরপ্রদেশের ৮টি, মধ্যপ্রদেশের ৬টি, আসাম এবং মহারাষ্ট্রের ৫টি করে, বিহারের ৪টি এবং পশ্চিমবঙ্গের ৩টি কেন্দ্রের ভোটাররাও। ভোট দিচ্ছেন ত্রিপুরা, ছত্তিশগড় এবং জম্মু-কাশ্মীরের ১টি করে কেন্দ্রের ভোটাররাও। মণিপুরের দুটি লোকসভা কেন্দ্রের একটিতেও চলছে ভোটগ্রহণ। তবে আউটার মণিপুর কেন্দ্রে নির্বাচন হবে দু’দফায়। একটি অংশে নির্বাচন হচ্ছে এদিন। ওই কেন্দ্রের বাকি অংশে ভোট নেওয়া হবে ২৬ এপ্রিল।

এদিন বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ প্রার্থীর ভাগ্যও পরীক্ষা চলছে। এঁদের মধ্যে রয়েছেন কোচবিহারের নিশীথ প্রামাণিক, নাগপুরের নীতিন গডকরি, অরুণাচল প্রদেশের কিরেন রিজিজু, বিকানেরের অর্জুন রাম মেঘওয়াল, ডিব্রুগড়ের সর্বানন্দ সোনোওয়াল, জম্মু-কাশ্মীরের উধমপুরে জিতেন্দ্র সিংহ, কংগ্রেস নেতা তথা মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী কমল নাথের ছেলে নকুন নাথের (Lok Sabha Election 2024)।

আরও পড়ুুন: বিশ্বের বৃহত্তম গণতন্ত্রের উৎসব শুরু, প্রথম দফার ভোটগ্রহণ চলছে দেশে

 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

 

Tags:

PM Modi

election news

national news

vote

bangla news

Bengali news

lok sabha

Loksabha Polls

Lok Sabha Election 2024

 madhyom

news in bengali

Loksabha Vote

Election 2024

ls election 2024

ls polls 2024

lok sabha election news

first time voters

lok sabha phase 1 polling

lok sabha phase 1 voting

lok sabha election pollday

lok sabha election voting

phase 1 voting


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর