img

Follow us on

Friday, Apr 26, 2024

K Kavitha: সিবিআই-এর পর আবগারি দুর্নীতি মামলায় কে চন্দ্রশেখর রাওয়ের মেয়েকে তলব ইডির

ভারত রাষ্ট্র সমিতির নেত্রী কবিতা সাউথ গ্রুপ নামে একটি প্রতিষ্ঠানের প্রধান।

img

কে কবিতা

  2023-03-08 16:28:40

মাধ্যম নিউজ ডেস্ক: দিল্লি আবগারি দুর্নীতি মামলায় এবার তেলেঙ্গানার শাসকদল বিআরএসের এমএলসি এবং মুখ্যমন্ত্রী কেসিআরের মেয়ে কবিতাকে (K Kavitha) জিজ্ঞাসাবাদের জন্য তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট৷ আগামী ৯ মার্চ তাঁদের দিল্লির দফতরে তাঁকে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে৷ গত কয়েকদিনে আবগারি দুর্নীতি মামলায় তদন্তের গতি বাড়িয়েছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা৷ কবিতার পাশাপাশি ইডি আধিকারিকরা তেলেঙ্গানার ব্যবসায়ী অরুণ রামচন্দ্রন পিল্লাইকেও করবেন। মঙ্গলবার হায়দরাবাদের ওই ব্যবসায়ীকে গ্রেফতার করেছে ইডি। কবিতা জাতীয় স্তরের মদের চোরাচালানের সঙ্গে যুক্ত বলে অভিযোগ উঠেছে৷ জানা গিয়েছে, 'দ্য সাউথ গ্রুপ' নামে চলছে চোরাচালান সংস্থাটি ৷ যার সঙ্গে অরুণ রামচন্দ্রনও যুক্ত বলে ইডির সন্দেহ।    

ইডির তরফে জানা গিয়েছে, এই সাউথ গোষ্ঠীই আম আদমি পার্টির নেতাদের প্রায় একশো কোটি টাকা ঘুষ দিয়েছে (K Kavitha)। আরও এক মদ ব্যবসায়ী আমনদীপের দেওয়া তথ্যের ওপর ভিত্তি করে গতকাল অরুণকে গ্রেফতার করা হয়েছে৷ আমনদীপকে এর আগেই গ্রেফতার করেছে ইডি। ইডি্র দাবি, অরুণ পিল্লাই, অভিষেক বোইনপালি এবং অন্যান্য সহযোগীরা আপ নেতাদের সঙ্গেভাত মিলিয়েছিলেন। কবিতার অনেক ব্যবসা বেনামে এই অরুণই করতেন বলে জানা গিয়েছে। গতকাল অরুণের গ্রেফতারি ও কবিতাকে ইডির তলবের খবরে উত্তাল জাতীয় রাজনীতি। ইডি দিল্লি আবগারি দুর্নীতি মামলায় কোটি কোটি টাকা পাচারের অভিযোগও করেছে অরুণের বিরুদ্ধে।

আরও পড়ুন: আন্তর্জাতিক নারী দিবসে প্রধানমন্ত্রীর গলায় নারী শক্তির জয়গান, কী বললেন তিনি?

ভারত রাষ্ট্র সমিতির নেত্রী কবিতা (K Kavitha) সাউথ গ্রুপ নামে একটি প্রতিষ্ঠানের প্রধান। দিল্লির আবগারি নীতি তৈরি এবং মদের ডিলার বাছাইয়ে এই প্রতিষ্ঠানটি প্রভাব খাটায় বলে অভিযোগ। এই প্রতিষ্ঠানই প্রভাব খাটিয়ে তেলেঙ্গানার বেশ কয়েকজন মদ ব্যবসায়ীকে দিল্লিতে বড় ব্যবসা পাইয়ে দিয়েছিল। এমনই অভিযোগ পেয়েছে ইডি এবং সিবিআই। তদন্তকারীদের দাবি, বিনিময়ে ঘুষ বাবদ একশো কোটির বেশি ঢোকে এই প্রতিষ্ঠানের কর্তাদের কাছে। তাদের আরও দাবি, সেখান থেকে ঘুষের টাকা যায় দিল্লির শাসক দল আপ আদমি পার্টির তহবিলে। তদন্তকারীরা খতিয়ে দেখছে কবিতার হাত হয়ে টাকার ভাগ ভারত রাষ্ট্র সমিতির তহবিলেও জমা হয়েছে কিনা।

ওই মামলায় ইডি সোমবার অরুণ রামচন্দ্রন পিল্লাই নামে হায়দরাবাদের এক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে। ইডি সূত্রের খবর, অরুণের মুখোমুখি বসিয়ে কবিতাকে জেরা করতে চায় তারা। এর আগে কবিতার এক প্রাক্তন অডিটরকে দু-দফা জেরার পর গ্রেফতার করা হয়েছে।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

K Kavitha

Exercise Policy Scam


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর