img

Follow us on

Monday, Apr 22, 2024

International Women's Day: আন্তর্জাতিক নারী দিবসে প্রধানমন্ত্রীর গলায় নারী শক্তির জয়গান, কী বললেন তিনি?

২০০৫ সাল থেকে এই দিনে নারীদের প্রতি সম্মান জানাতে ডুডল প্রকাশ করে আসছে প্রতিষ্ঠানটি।

img

নরেন্দ্র মোদি

  2023-03-08 15:49:12

মাধ্যম নিউজ ডেস্ক: আন্তর্জাতিক নারী দিবসে (International Women's Day) দেশবাসীকে শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। নারীদের বিকাশে সরকারের পক্ষ থেকে আরও বেশি উদ্যোগের আশ্বাসও দিয়েছেন তিনি। বুধবার সকালে একটি ট্যুইট করে দেশের সব নারীদের আন্তর্জাতিক নারী দিবসের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী। ট্যুইটারে একটি ভিডিও-ও পোষ্ট করেন তিনি। ট্যুইটে নারী শক্তি ফর নিউ ইন্ডিয়া হ্যাসট্যাগ ব্যবহার করেছেন তিনি। বুধবার সকাল ৮টা ১৩ মিনিট নাগাদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির অফিসিয়াল ট্যুইটার হ্যান্ডেল থেকে ভিডিওটি টুইট করা হয়। সভারতের অগ্রগতিতে নারীর ভূমিকার গুরুত্বের কথা উল্লেখ করে তিনি মহিলাদের স্বনির্ভরতার কথাও বলেছেন। মেয়েদের স্বনির্ভর করে তুলতে সরকার আগামী দিনে মহিলাদের ক্ষমতায়ণের উপর বিশেষ জোর দেবে বলেও জানিয়েছেন তিনি।

আরও পড়ুন: এখন থেকে মৈত্রী-বন্ধন এক্সপ্রেসের নিরাপত্তার দায়িত্বে আরপিএফ   

ট্যুইটারে ভিডিওটি পোস্ট করে প্রধানমন্ত্রী (International Women's Day) লেখেন, "আজ আন্তর্জাতিক নারী দিবস। নারী শক্তির প্রতি শ্রদ্ধা জানাই। ভারতের অগ্রগতিতে আমরা নারীদের ভূমিকাকে অত্যন্ত গুরুত্ব দিয়ে থাকি। আমাদের সরকার আগামী দিনে নারীকে স্বনির্ভর করে তুলতে আগামী দিনে আরও পদক্ষেপ নেবে।"

 

নারীদের সম্মান জানাল গুগল ডুডল 

এদিকে নারী দিবসের (International Women's Day) শুভেচ্ছা জানিয়ে বিশেষ ডুডল প্রকাশ করেছে গুগল। ২০০৫ সাল থেকে এই দিনে নারীদের প্রতি সম্মান জানাতে ডুডল প্রকাশ করে আসছে প্রতিষ্ঠানটি। একজন নারী অন্য নারীকে বিভিন্নভাবে সহযোগিতা করে থাকেন, এমনই একটি আবহ তুলে ধরার চেষ্টা করা হয়েছে। ডুডলটি তৈরি করেছেন ডুডল শিল্পী 'অ্যালিসা উইনান্স'।


 

ডুডলের প্রতিটি 'গুগল' লেখা ইংরেজি অক্ষরের ভিগনেটগুলো এমন করে সাজানো হয়েছে, যাতে দেখানো হয়েছে-বিশ্বজুড়ে নারীরা একে অপরের উন্নতিতে একে অপরের পরিপূরক। ডুডলটিতে সেই সব নারীদের কথা বলা হয়েছে যারা মাতৃত্বের সময় একে অপরের জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। এটিতে এমন নারীদের কথাও তুলে ধরা হয়েছে যাঁরা তাঁদের অধিকারের লড়াইয়ে একত্রিত হন। যাঁরা জীবনের সব স্তরের মানুষের যত্ন নেন। 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Narendra Modi

Google Doodle

International Women's Day


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর