img

Follow us on

Friday, May 03, 2024

Mahua Moitra: ঘুষ নিয়ে প্রশ্ন মামলায় মহুয়ার বিরুদ্ধে সিবিআই তদন্তের নির্দেশ! বিস্ফোরক দাবি নিশিকান্ত দুবের

Cash For Query Row: মহুয়া মৈত্রর বিরুদ্ধে সিবিআই তদন্তের নির্দেশ লোকপালের! দাবি বিজেপি সাংসদের

img

মহুয়া মৈত্র (ছবি-সংগৃহীত)

  2023-11-08 17:10:06

মাধ্যম নিউজ ডেস্ক: মহুয়া মৈত্রর (Mahua Moitra) বিরুদ্ধে কি সিবিআই তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে? অন্তত এমনটাই দাবি করলেন বিজেপি সাংসদ নিশিকান্ত দুবে। এদিন এক্স (সাবেক ট্যুইটার) হ্যান্ডলে নিশিকান্ত লেখেন, ‘‘আমার অভিযোগের ভিত্তিতে লোকপাল আজ জাতীয় সুরক্ষার বিনিময়ে দুর্নীতি করার অভিযোগে সাংসদ মহুয়া মৈত্রর বিরুদ্ধে সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে।’’

বিজেপি সাংসদ অভিযোগ করেন, দুবাইয়ের শিল্পপতি দর্শন হীরানন্দানির থেকে অর্থ ও উপহার নিয়ে (Cash For Query Row) তাঁর হয়ে সংসদে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আক্রমণ করা এবং হীরানন্দানিদের ব্যবসায়িক প্রতিদ্বন্দ্বী আদানি গোষ্ঠীর বিরুদ্ধে সওয়াল করেছেন কৃষ্ণনগরের তৃণমূল সাংসদ (Mahua Moitra)। বিজেপি সাংসদের আরও অভিযোগ, সংসদের ওয়েবসাইটে নিজের লগ-ইন আইডি ও পাসওয়ার্ড দর্শন হীরানন্দানিকে দিয়ে তিনি জাতীয় সুরক্ষাকে বিপদের মুখে ফেলেছেন মহুয়া। এই ঘটনায়  প্রথম থেকেই মহুয়ার বিরুদ্ধে অভিযোগ জানিয়ে সিবিআই তদন্তের দাবি উঠেছিল।

আরও পড়ুন: এবার মহুয়ার বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ প্রাক্তন ‘প্রেমিক’ জয়ের, কী জানালেন থানায়?

এই একই অভিযোগ (Cash For Query Row) লিখিত আকারে লোকসভার স্পিকার ওম বিড়লাকে করেন নিশিকান্ত। সেখানে মহুয়াকে অবিলম্বে সাসপেন্ড করার দাবিও করেন বিজেপি সাংসদ। নিশিকান্তের অভিযোগের ভিত্তিতে মহুয়া-বিতর্ককে পাঠানো হয় সংসদের স্থায়ী এথিক্স কমিটির কাছে। সেই কমিটি তৃণমূল সাংসদকে তলব করেছিল। সেখানে মহুয়ার (Mahua Moitra) বিরুদ্ধে অভিযোগ ওঠে, তিনি কমিটির চেয়ারম্যান তথা অন্য সদস্যদের সঙ্গে অত্যন্ত আপত্তিজনক কথা বলেন। এই দাবি করেন ওই কমিটিরই সদস্যা অপরাজিতা সারঙ্গি। এর আগে, কমিটি নিশিকান্ত দুবে ও মহুয়া মৈত্রর প্রাক্তন প্রেমিক তথা সুপ্রিম কোর্টের আইনজীবী অনন্ত দেহাদ্রাইয়ের সঙ্গেও কথা বলে। মহুয়াকে নিয়ে এথিক্স কমিটির সুপারিশ এখনও জমা পড়েনি লোকসভার স্পিকারের কাছে। সম্ভবত, আগামিকাল, বৃহস্পতিবার এই কমিটির বৈঠকে তা চূড়ান্ত হবে। তার আগেই সিবিআই তদন্তের নির্দেশ দিয়ে দিল লোকপাল।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের , Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Mahua Moitra

news in bengali

cash for query

parliament cash for query

nishikant dubey

trinamool pm mahua moitra

Darshan Hiranandani

cash for query row

loksabha ethics committee

mahua moitra cbi inquiry

mahua lokpal cbi


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর