img

Follow us on

Sunday, May 05, 2024

Indian influential personalities: সাল ২০২৩! সকলের নজর কেড়েছেন এমন ১০ ভারতীয়ের কথা জানেন?

ডিজিটাল ইন্ডিয়া থেকে জ্যোতিষ বিদ্যা, শিক্ষকতা, খেলার দুনিয়া প্রভৃতি ক্ষেত্রে সফল এঁরা

img

প্রভাবশালী ১০ ব্যক্তি।

  2023-04-09 09:24:23

মাধ্যম নিউজ ডেস্ক: ডিজিটাল ইন্ডিয়া থেকে জ্যোতিষ বিদ্যা, শিক্ষকতা, খেলার দুনিয়া প্রভৃতি ক্ষেত্রে সকলের নজর কেড়েছেন এমন ১০ ভারতীয়ের কথা জানেন? জেনে নিনি এরকম ১০ নক্ষত্রের কথা-কাহিনী।

এইচ এস ভাটিয়া: কেলওয়ান ইলেকট্রনিক্স এবং অ্যপ্লাইয়েন্সেস প্রাইভেট লিমিটেডের ডিরেক্টর হলেন এইচ এস ভাটিয়া। এই সংস্থার তৈরি লিথিয়াম হাইব্রিড ইনভার্টার ও অ্যালকালাইন ওয়াটার পিউরিফায়ার ভারতীয় উপভোক্তাদের মধ্যে দারুণ জনপ্রিয়তা অর্জন করেছে। যা সুরাহা করেছে বহু মানুষের সমস্যা। অভিনবত্বের পাশাপাশি এই সংস্থার প্রোডাক্ট গুণগত মানের দিক থেকেই বেশ ভালো। দাম ক্রেতাদের নাগালের মধ্যেই রাখার চেষ্টা করেছে সংস্থা। যার ফলে দিন দিন চাহিদাও বাড়ছে।

অঞ্জলি শর্মা: বিজ্ঞান ও প্রযুক্তির বাড়বাড়ন্তের মধ্যেও জ্যোতিষের প্রতি সাধারম মানুষের আগ্রহ কিন্তু কমেনি। তারই বড় উদাহরণ ‘অ্যাস্ট্রো বাই অঞ্জলি’ নামে একটি সংস্থার সাফল্যে। এই কোম্পানির ফাউন্ডার হলেন অঞ্জলি শর্মা। তিনি একাধারে জ্যোতিষী, নিউমেরোলজিস্ট, ট্যারট রিডার, বাস্তু পরামর্শদাতার কাজ করেন। পাশাপাশি মোটিভেশনের মাধ্যমে মানুষকে চেষ্টা করেন কষ্ট থেকে মুক্তি দিতে। অঞ্জলি নিজেকে লাইফ কোচ হিসেবে মনে করেন।

ভরত বি: ডিজিটাল টেকনোলজিতে রকেট গতিতে উত্থান ঘটেছে ভরতের। প্রায় দু’দশকের অভিজ্ঞতাকে পুঁজি করে তিনি শিল্প মহলে যথেষ্ট সুনাম অর্জন করেছেন। স্টার্ট-আপ নিয়ে তাঁর আগ্রহ নতুন নয়। অ্যাঞ্জেল ইনভেস্টর, পরামর্শদাতা, থট লিডার এবং মেন্টর হিসেবেও কাজ করেন তিনি। ব্যবসা কীভাবে বৃদ্ধি করা যায়, সেই উপায় তিনি বাতলে দেওয়ার চেষ্টা করেন।

স্মৃতি খারে: ক্রিকেট নিয়ে ভারতবাসীর আগ্রহ বরাবরই। আর সেটাকেই কাজে লাগিয়ে খারে তৈরি করেছেন ডিজিটাল প্ল্যাটফর্ম ক্রিকাডিয়াম।

ধিরাজ পাচপোর: বহু সাফল্যের অধিকারী ধীরাজ। তিনি বেস্ট সেলার অথর। অ্যাকাডেমিয়ান, সার্টিফায়েড এনএলপি প্র্যাকটিশনার। তিনি ব্যতিক্রমী জীবন শিক্ষকও। প্রোগ্রেস ট্রেনিং সলিউশেনর প্রতিষ্ঠাতা। যা শিক্ষা ও শিল্পের চাহিদার মধ্যে ব্যবধান পূরণের কাজ করে।

আরও পড়ুুন: সাত রাজ্যে টেক্সটাইল পার্ক গড়বে কেন্দ্র, কর্মসংস্থান হবে ২০ লক্ষ তরুণের

রিচা রাও: মেক-আপ দক্ষতায় সাফল্যের শিখরে পৌঁছেছেন রিচা। বোনের সঙ্গে মিলে শুরু করেছেন ‘রিচা এবং চারু’ নামের একটি মেকআপ আর্টিস্ট ব্র্যান্ড। তাঁরা মেক-আপ নিয়ে দেশে বিদেশে প্রশিক্ষণও দেন।

ডাঃ রাকেশ তাওয়ার: দেরাদুনের এক প্লাস্টিক সার্জেন তিনি। প্রসাধনী এবং পুনর্গঠন পদ্ধতি নিয়ে দারুণ কাজ করেছেন তিনি। তাঁর দক্ষতা রয়েছে স্তন বৃদ্ধি, লাইপোসাকশন, রাইনোপ্ল্যাস্টি, ফেসলিস্ট হিসেবেও সুনাম রয়েছে।

ডা: অভিষেক মালব্য:  তিনি একজন প্রখ্যাত চর্মরোগ বিশেষজ্ঞ। হেয়ার ট্রান্সপ্লাট সার্জেন হিসেবেও যথেষ্ট সুনাম রয়েছে ইন্দোরের এই চিকিৎসকের। দু’টি ক্ষেত্রেই তিনি রোগীদের ভীষণই যত্ন নিয়ে পরিষেবা দিয়ে থাকেন। তাঁর চিকিৎসায় উপকৃত বহু মানুষ। 

ডাঃ এরা দত্ত: মনোরোগ বিদ্যায় বহু ডিগ্রি রয়েছে এরা দত্তর। তিনি মনোরোগবিদ্যায় এমডি, মনোরোগবিদ্যায় ডিএনবি, এমবিবিএস। তিনি একজন বিখ্যাত কনসালট্যান্ট সাইকিয়াট্রিস্ট, যিনি প্রাথমিকভাবে অনলাইনে কাজ করেছেন।

গৌতম কুমার: গৌতম একজন অভিজ্ঞ জাপানি ভাষা বিশেষজ্ঞ। জাপানি ভাষা পড়ান তিনি। ১৩ বছরেরও বেশি অভিজ্ঞতা রয়েছে তাঁর। জাপানি ব্যবসার পরামর্শক হিসাবেও কাজ করেন তিনি।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Indian influential personalities

10 Indian influential personalities

10 Indian influential personalities making their mark in 2023


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর