img

Follow us on

Tuesday, Jul 16, 2024

WhatsApp: এবার হোয়াটসঅ্যাপে পাঠানো ভুল মেসেজ 'এডিট' করা যাবে! শীঘ্রই আসছে নয়া ফিচার

সম্প্রতি WABetaInfo ওয়েবসাইটে প্রকাশিত রিপোর্টে এই খবর জানানো হয়েছে।

img

প্রতীকী ছবি

  2022-09-21 08:34:01

মাধ্যম নিউজ ডেস্ক: বিশ্বের জনপ্রিয় মেসেজিং অ্যাপের মধ্যে একটি হল হোয়াটসঅ্যাপ (WhatsApp)। শুধু ভারতেই ৪০ কোটির বেশি ব্যবহারকারী রয়েছে এই প্ল্যাটফর্মে। ব্যবহারকারীদের আকর্ষণ করতে ও তাঁদের সুবিধার্থে নিয়মিত নতুন ফিচার নিয়ে হাজির হয় হোয়াটসঅ্যাপ। এই মেসেজিং অ্যাপে ফের যুক্ত হতে চলেছে নতুন এক ফিচার। তবে এবারে হোয়াটসঅ্যাপ বহু প্রতীক্ষিত এবং অত্যন্ত জরুরি একটি বৈশিষ্ট্য নিয়ে আসছে। সেটি হল এবার থেকে মেসেজ পাঠানোর পরেও আপনি এটি এডিট করতে পারবেন। অর্থাৎ 'এডিট মেসেজ' (Edit Message) নামে ফিচারটি খুব শীঘ্রই হোয়াটসঅ্যাপে যুক্ত করা হবে।

অনেক সময় মেসেজ টাইপের সময় ভুল হয়ে যায়। আর এক্ষেত্রে উপায় বলতে একটিই, মেসেজ ডিলিট করে ফেলা। কিন্তু এবারে মেসেজ ডিলিট না করেও সেই ভুল শুধরে, মেসেজ ঠিক করার সুযোগ এনে দিচ্ছে হোয়াটসঅ্যাপ। সম্প্রতি WABetaInfo ওয়েবসাইটে প্রকাশিত রিপোর্টে এই খবর জানানো হয়েছে। এখানে জানানো হয়েছে যে, ‘সেন্ট মেসেজ’ ‘এডিট’ করার অপশন খুব শীঘ্রই আসতে চলেছে।

আরও পড়ুন: ইনস্টাগ্রাম, ফেসবুকের মত এবারে হোয়াটসঅ্যাপেও পাবেন পোল বৈশিষ্ট্যের সুবিধা

জানা গিয়েছে, হোয়াটসঅ্যাপের এই জরুরি বৈশিষ্ট্যটি আপাতত ডেভেলপমেন্টের পর্যায়ে রয়েছে। অ্যান্ড্রয়েডের জন্য হোয়াটসঅ্যাপ বিটা 2.22.20.12 আপডেটে ফিচারটি সর্বপ্রথম দেখা যাবে। হোয়াটসঅ্যাপ এডিট মেসেজ ফিচারটি ভবিষ্যতের আপডেটে ব্যবহারকারীদের কাছে পৌঁছে যাবে। আর অফিসিয়াল রোলআউটের আগে তা সর্বপ্রথম বিটা পরীক্ষকদের জন্য উপলব্ধ করা হবে। তারা পরীক্ষা করার পর এই ফিচারে যদি কোনও ভুল নজরে আসে, তারপর তা ঠিক করার পরেই অফিসিয়াল রোলআউট করবে হোয়াটসঅ্যাপ।

আরও জানা গিয়েছে, কোনও মেসেজ একবার এডিট করা হলে পাশে ‘Edited’ চিহ্ন দেখাতে পারে। যদিও আগে কী মেসেজ পাঠানো হয়েছিল তা দেখা যাবে কিনা, তা সম্পর্কে জানানো যায়নি। এও মনে করা হয়েছে, মেসেজ পাঠানোর পরে নির্দিষ্ট সময় পর্যন্ত তা এডিট করা যাবে। যদিও এই বিষয়ে মেসেজিং অ্যাপের তরফ থেকে এখনও কিছুই জানানো হয়নি। 

Tags:

WhatsApp

WhatsApp New Feature

edit message feature


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর