img

Follow us on

Tuesday, Jul 16, 2024

WhatsApp: হোয়াটসঅ্যাপে শীঘ্রই নয়া ফিচার, ‘মেটা এআই’ চ্যাটবটে তৈরি করা যাবে অবতার

AI avatar: এবার ‘মেটা এআই’ চ্যাটবটের মাধ্যমে স্বয়ংক্রিয়ভাবে অবতার তৈরির সুযোগ চালু করতে যাচ্ছে হোয়াটসঅ্যাপ

img

মেটা এআই’ চ্যাটবটে স্বয়ংক্রিয়ভাবে অবতার তৈরি করা যাবে (প্রতিনিধিত্বমূলক ছবি)

  2024-07-06 08:59:16

মাধ্যম নিউজ ডেস্ক: নিত্য নতুন ফিচার বছরভর এনেই থাকে জুকেরবার্গের মালিকাধীন মেটা। ফিচারের ফলে ব্যবহারকারীরা নানা সুবিধা পান ফেসবুক, ইনস্টাগ্রাম ও হোয়াটসঅ্যাপে (WhatsApp)। এবার ‘মেটা এআই’ চ্যাটবটের মাধ্যমে স্বয়ংক্রিয়ভাবে অবতার তৈরির সুযোগ চালু করতে যাচ্ছে হোয়াটসঅ্যাপ। সম্প্রতি, মেটা এআই নামের ফিচার জুড়েছে হোয়াটসঅ্যাপের সঙ্গে। গত বছরই চ্যাটজিপিটির সঙ্গে পরিচয় হয় বিশ্ববাসীর। যেকোনও প্রশ্নের উত্তর চটপট দিয়ে দেয় চ্যাটজিপিটি। এবার এই সুবিধা জুড়েছে হোয়াটসঅ্যাপে (WhatsApp)। এর আগে গত বছর থেকেই হোয়াটসঅ্যাপ প্রোফাইলে নিজেদের চেহারার আদলে অবতার (চেহারার আদলে ছবি বা ইমোজি) ব্যবহার করেন অনেকে। তবে চাইলেই ইচ্ছেমতো চেহারার অবতার তৈরি করা যায় না।

স্বয়ংক্রিয়ভাবে অবতার তৈরির সুযোগ চালু করতে যাচ্ছে হোয়াটসঅ্যাপ (WhatsApp)

শুধু তাই নয়, অবতার তৈরির জন্য পোশাক, দেহের গড়ন ও রঙ, চোখের আকার, ভ্রু, নাক, ঠোঁট ইত্যাদিও নির্বাচন করে দিতে হয়। ফলে ইচ্ছে থাকা সত্ত্বেও ভালোমানের অবতার তৈরি করতে পারেন না কেউ কেউ। ব্যবহারকারীদের এই সমস্যা সমাধানে ‘মেটা এআই’ (AI avatar) চ্যাটবটের মাধ্যমে স্বয়ংক্রিয়ভাবে অবতার তৈরির সুযোগ চালু করতে যাচ্ছে হোয়াটসঅ্যাপ (WhatsApp)। নতুন এই সুবিধা চালু হলে চেহারা ও শারীরিক গড়নের বর্ণনা লিখে দিলেই সে অনুযায়ী অবতার তৈরি করে দেবে চ্যাটবটটি।

কী জানাল হোয়াটসঅ্যাপ?

হোয়াটসঅ্যাপের বিভিন্ন সুবিধা নিয়ে কাজ করা প্রতিষ্ঠান ডব্লিউএবেটা ইনফো এক বিবৃতিতে জানিয়েছে, ব্যবহারকারীদের অভিজ্ঞতা উন্নত করতে মেটা এআই চ্যাটবটের মাধ্যমে অবতার তৈরির পাশাপাশি বেশ কিছু নতুন সুবিধাও যুক্ত করতে যাচ্ছে হোয়াটসঅ্যাপ (WhatsApp)। এতে ভবিষ্যতে চ্যাটবটটির মাধ্যমে লেখা থেকে পছন্দমতো কৃত্রিম ছবিও তৈরি করতে পারবেন ব্যবহারকারীরা (AI avatar)। প্রসঙ্গত চলতি বছরের এপ্রিল মাসেই ফেসবুক, ইনস্টাগ্রাম, হোয়াটসঅ্যাপ (WhatsApp) ও মেসেঞ্জারের সার্চ বারে নিজেদের তৈরি মেটা এআই চ্যাটবট যুক্তের ঘোষণা দেয় জুকেরবার্গের মালিকাধীন মেটা। তবে মেটার তৈরি এই চ্যাটবটটি এখনও সব দেশের জন্য উন্মুক্ত করা হয়নি।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Meta

WhatsApp

bangla news

Bengali news

whatsapp new features

Meta AI

whatsapp avatar


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর