img

Follow us on

Tuesday, Jul 16, 2024

Google New Features: ক্রোমে নয়া ফিচার আনল গুগল, সহজেই মিলবে গন্তব্যের ঠিকানা ও ফোন নং

গুগল আনল নয়া ফিচার...  

img

প্রতিনিধিত্বমূলক ছবি

  2024-06-27 12:36:04

মাধ্যম নিউজ ডেস্ক: অ্যান্ড্রয়েড এবং আইওএস মোবাইল ডিভাইসে সার্চিংয়ে গতি আনতে ও ব্যবহারকারীদের সুবিধা দিতে Chrome-এ পাঁচটি নতুন ফিচার এনেছে গুগল। তার মধ্যে উল্লেখযোগ্য শর্টকার্ট ফিচার। এর মাধ্যমে স্থানীয় যে কোনও কিছু সহজে সার্চ করা যাবে। বিশেষজ্ঞদের ধারণা, এই ফিচারগুলির মাধ্যমে ব্যবহারকারীরা তাঁদের সময় যেমন বাঁচাতে পারবেন, তেমনই স্থানীয় ব্যবসায়ীরা সহজেই তাঁদের ক্রেতাদের কাছে পৌঁছাতে পারবেন।

শর্টকাট ফিচার্সে গিয়ে সহজেই মিলবে গন্তব্যের ঠিকানা ও ফোন নম্বর

উদাহরণস্বরূপ বলা যায়, যদি কেউ একটি রেস্টুরেন্টের জন্য ক্রোমে সার্চ করেন, তখন এই শর্টকাট ফিচার্সে গিয়ে সহজেই সেই রেস্টুরেন্টের ঠিকানা, ফোন নম্বর এবং পথনির্দেশ মিলবে। ব্যবহারকারীরা কোনও গন্তব্যে যাওয়ার জন্য নতুন শর্টকাটে ফিচার ব্যবহার করলে জায়গা বা গন্তব্যের নাম টাইপ করা মাত্র তা ওয়েবসাইটে নেভিগেট করতে সাহায্য করবে। প্রতি মাসেই গুগল নতুন নতুন ফিচার নিয়ে আসে। দিন কয়েক আগে এরকমই ৩ ফিচার এনেছিল জনপ্রিয় সার্চ ইঞ্জিনটি।

দিন কয়েক আগে আনা ৩ ফিচার

মেসেজ এডিটিং : গুগলের এই ফিচার পেয়ে অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা খুবই খুশি। এখন থেকে গুগল মেসেজের অধীনে আরসিএস মেসেজ খুব সহজে এডিট করা যাবে। মেসেজে কোনও ভুল সংশোধন বা নতুন টেক্সট যুক্ত করতে হলে ব্যবহারকারীদের প্রথমে নির্দিষ্ট মেসেজের উপর লং প্রেস করতে হবে। এরপরে এডিট করার বিকল্প অপশন এসে যাবে। তবে মেসেজ পাঠানোর ১৫ মিনিটের মধ্যেই সংশোধন করতে হবে।

ইনস্ট্যান্ট হটস্পট: এই সুবিধা কাজে লাগিয়ে মাত্র একটি ট্যাপের মাধ্যমে ফোনের হটস্পটে অ্যান্ড্রয়েড ট্যাবলেট ও ক্রোমবুক যুক্ত করতে পারবেন ব্যবহারকারীরা।

নতুন ইমোজি: অ্যান্ড্রয়েড ফোনের জিবোর্ডে আরও নতুন ইমোজি যোগ করছে গুগল। ইমোজি কিচেনে আরও নতুন কম্বিনেশন ব্যবহারের সুযোগ পাবেন ব্যবহারকারীরা। এছাড়াও এতে চ্যাটিং হবে আরও মজাদার।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Android

Google

bangla news

Bengali news

iOS mobile devices

Chrome mobile app


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর