img

Follow us on

Tuesday, Jul 16, 2024

Flipkart: নিজস্ব পেমেন্ট অ্যাপ চালু করল ফ্লিপকার্ট! জানেন কীভাবে ব্যবহার করবেন?

Super.Money: গ্রাহকদের চাহিদার কথা মাথায় রেখেই ফ্লিপকার্ট আনল 'সুপার ডট মানি'

img

'সুপার ডট মানি' নিজস্ব পেমেন্ট অ্যাপ চালু করল ফ্লিপকার্ট।

  2024-06-27 11:54:41

মাধ্যম নিউজ ডেস্ক: নিজস্ব পেমেন্ট অ্যাপ চালু করল ই-কমার্স জায়ান্ট ফ্লিপকার্ট (Flipkart)। বুধবার থেকে শুরু হল ফ্লিপকার্টের নিজের পেমেন্ট অ্যাপ 'সুপার ডট মানি' (Super.money)। অ্যাক্সিস ব্যাঙ্কের (Axis Bank) সঙ্গে জোটবদ্ধ হয়ে এই ইউপিআই পেমেন্ট সার্ভিস (Flipkart UPI Service) চালু করেছে ই-কমার্স সংস্থা। আপাতত অ্যান্ড্রয়েড ইউজাররা ফ্লিপকার্ট ইউপিআই সার্ভিস ব্যবহার করতে পারবেন। অনলাইন এবং অফলাইন পেমেন্ট, উভয়ক্ষেত্রেই এই পেমেন্ট সিস্টেম ব্যবহার করা যাবে। ইতিমধ্যেই নেটিজেনদের মধ্যে এই অ্যাপ নিয়ে আলোচনা শুরু হয়েছে।

কীভাবে ব্যবহার করবেন

ভারতে বিগত বেশ কয়েক বছরে দারুণভাবে জনপ্রিয় হয়েছে পেটিএম, ফোন পে, গুগল পে, অ্যামাজন পে- এইসব ইউপিআই অ্যাপ। এবার এইসব ইউপিআই পেমেন্ট সার্ভিসগুলির সঙ্গে ফ্লিপকার্ট (Flipkart) ইউপিআই পেমেন্ট সার্ভিস জোরদার প্রতিযোগিতায় নামতে চলেছে। জানা গিয়েছে, এখন থেকে অ্যান্ড্রয়েড ইউজাররা ফ্লিপকার্টের অ্যাপ থেকেই সরাসরি বিল পেমেন্ট করতে পারবেন। এর পাশাপাশি টাকা পাঠানোও যাবে। ফ্লিপকার্ট ইউপিআই সার্ভিসের মাধ্যমে কোনও জিনিসের দাম দেওয়ার পাশাপাশি বিভিন্ন ধরনের পরিষেবার ক্ষেত্রেও পেমেন্ট করা যাবে, যেমন- রিচার্জ, বিল পেমেন্ট ইত্যাদি। এর পাশাপাশি ফ্লিপকার্ট মার্কেটপ্লেসের বাইরে কিউআর কোড স্ক্যান করে অ্যাপের বাইরেও পেমেন্ট করা সম্ভব। সুপার ডট মানির (Super.money) প্রতিষ্ঠাতা এবং প্রধান নির্বাহী প্রকাশ সিকারিয়া জানিয়েছেন এই টিম আগামী সপ্তাহ থেকে গ্রাহকদের প্রতিক্রিয়া মূল্যায়ন করবে। 

একগুচ্ছ সুবিধা

ফ্লিপকার্ট (Flipkart) ইউপিআই ট্রানজাকশনের ক্ষেত্রে ক্রেতাদের জন্য একগুচ্ছ সুবিধা এনেছে ই-কমার্স কর্তৃপক্ষ। সুপারকয়েন, ক্যাশব্যাক, ভাউচারের মতো সুবিধা দেওয়া হবে গ্রাহকদের। প্রথম ৫টি স্ক্যানের ক্ষেত্রে ইউজাররা ১০টি সুপারকয়েন পাবেন। ন্যূনতম ১০০ টাকার পেমেন্ট করলেও থাকছে এই সুপারকয়েন পাওয়ার সুযোগ। এর পাশাপাশি ওয়ালমার্ট অধিকৃত ফ্লিপকার্টে প্রথম অর্ডারের ক্ষেত্রে ফ্ল্যাট ২৫ টাকা ছাড়ও ক্রেতাদের দেবে ই-কমার্স সংস্থা।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Flipkart

bangla news

UPI

Super.Money

UPI Payment Service


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর