img

Follow us on

Tuesday, Jul 16, 2024

Apple Open AI: অ্যাপলের ডিভাইসে মিলবে চ্যাট জিপিটি

Chat GPT: অ্যাপলের দুনিয়ায় থার্ড পার্টির প্রবেশ

img

চ্যাট জিপিটির প্রতীকী চিত্র

  2024-06-13 16:59:43

মাধ্যম নিউজ ডেস্ক: অ্যাপেলের সঙ্গে ওপেন এআই-এর (Apple Open AI) চুক্তি হয়েছে। এই চুক্তির আওতায় অ্যাপলের আগামী মোবাইল ফোন গুলিতে ios18-এর সঙ্গে চ্যাট জিপিটির (Chat GPT) সাপোর্ট দেওয়া হবে। মোবাইলের পাশাপাশি আইপ্যাড এবং ম্যাক কম্পিউটারেও চ্যাট জিপিটর সাপোর্ট দেওয়া হবে। সাধারণত চ্যাট জিপিটির বিনামূল্যে যে পরিষেবা পাওয়া যায় তার তুলনায় অনেক বেশি আধুনিক কৃত্রিম বুদ্ধিমত্তা সম্পন্ন পরিষেবা দেওয়া হবে এই অ্যাপেলের ডিভাইসে ।

অ্যাপলের ইকো-সিস্টেমের মধ্যে থার্ড পার্টি টুলের প্রবেশ

জানা গিয়েছে সিরি ও চ্যাট জিপিটি (Apple Open AI) যুক্ত হলে উপভোক্তারা আরও ভালভাবে উত্তর ও তথ্য পাবেন। কয়েক মাস আগেই খবর এসেছিল অ্যাপেল নিজস্ব কৃত্রিম বুদ্ধিমত্তার উপর কাজ করা বন্ধ করে দিয়েছে। তারপর এটা পরিষ্কার হয়ে যায় অ্যাপেল কৃত্রিম বুদ্ধিমত্তার ব্যবহারের জন্য অন্য সংস্থার উপর নির্ভরশীল হতে চলেছে। এতদিন অ্যাপল নিজেদের অ্যাপ ও সফটওয়্যারের উপরে জোর দিত। এবার অ্যাপলের ইকো-সিস্টেমের মধ্যে থার্ড পার্টি টুলের (Chat GPT) প্রবেশ হয়ে গেল। এর ফলে আপেলের সুরক্ষা নিয়ে উপভোক্তাদের মধ্যে প্রশ্ন তৈরি হতে পারে।

ইলন মাস্কের প্রতিক্রিয়া (Apple Open AI)

অ্যাপলের সঙ্গে চ্যাট জিপিটির চুক্তির পর প্রতিক্রিয়া এসেছে ইলন মাস্কের তরফে। নিজের টুইটার একাউন্ট থেকে একটি ছবি শেয়ার করে ইলন মাস্ক অ্যাপলের সঙ্গে ওপেন এর চুক্তি উপর ক্ষোভ প্রকাশ করেছেন। ইলন মাস্কের ইঙ্গিত, এই চুক্তির ফলে অ্যাপলের ডিভাইসের নিরাপত্তা আগের মত থাকবে না। উপভোক্তাদের তথ্য চুরি হওয়া সম্ভাবনা প্রবল। অন্যদিকে তাঁদের ডেটাও বেশি নষ্ট হবে। তিনি সরাসরি হুঁশিয়ারি দিয়েছেন, যদি অপারেটিং সিস্টেম পর্যায়ে অ্যাপেল ওপেন এআইকে (Chat GPT) ইন্টিগ্রেট করে তাহলে অ্যাপেলের ফোনগুলি তাঁর সংস্থায় নিষিদ্ধ করে দেওয়া হবে। তিনি সুরক্ষা ব্যবস্থায় গাফিলতি কোনভাবেই মেনে নেবেন না বলে জানান।

আইফোনে কীভাবে ব্যবহার করা যাবে চ্যাট জিপিটি 

জানা গিয়েছে অ্যাপল ফোন ব্যবহারকারীরা লগইন না করেই (Apple Open AI) সরাসরি চ্যাট জিপিটির ব্যবহার করতে পারবেন। অন্যদিকে পেড ইউজাররা নিজেদের অ্যাকাউন্টকে ডিভাইসের সঙ্গে কানেক্ট করে যোগ করে ব্যবহার করতে। অ্যাপলের ভার্চুয়াল সহকারী সিরি এই ইন্টিগ্রেশন থেকে উপকৃত হবে। এটি ব্যবহারকারীর প্রশ্নের আরও কার্যকরভাবে উত্তর দিতে চ্যাট জিপিটির বুদ্ধিমত্তা ব্যবহার করতে সক্ষম হবে।

আরও পড়ুন: ফিচার্ড ফোন থেকেও ইউপিআই পেমেন্ট! সম্ভব করল এইচএমডি

গুরুত্বপূর্ণভাবে, ব্যবহারকারীদের এই বৈশিষ্ট্যটির উপর নিয়ন্ত্রণ থাকবে, কারণ চ্যাট জিপিটিতে কোনও প্রশ্ন, নথি বা ছবি পাঠানোর আগে ব্যবহারকারীর অনুমতি চাওয়া হবে। একবার সম্মতি দেওয়া হলে, সিরি সরাসরি ব্যবহারকারীদের কাছে উত্তরগুলি উপস্থাপন করবে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

breaking news

Tech News

Latest bangla News

chat gpt

Apple Open AI


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর