img

Follow us on

Friday, Sep 29, 2023

Bengali Movie 2023: মৃণাল সেনের 'খারিজ'-এর নস্টালজিয়া নিয়ে আসছে নতুন ছবি 'পালান'

কৌশিক গঙ্গোপাধ্যায়ের পরবর্তী ছবি কী জানেন?

img

কৌশিক গঙ্গোপাধ্যায়ের পরবর্তী ছবির শিল্পীরা। নিজস্ব চিত্র

  2023-09-19 19:31:15

মাধ্যম নিউজ ডেস্ক: হাতে আর মাত্র দু'দিন। তার পরই আসতে চলেছে কৌশিক গঙ্গোপাধ্যায়ের পরবর্তী ছবি (Bengali Movie 2023) 'পালান'। চলতি বছরের মে মাসে বর্ষীয়ান পরিচালক মৃণাল সেনের জন্ম শতবর্ষকে মাথায় রেখে ও তাঁকে শ্রদ্ধা জানিয়ে তাঁরই ছবি 'খারিজ'-এর নস্টালজিয়া নিয়ে তৈরি 'পালান'-এর প্রথম লুক প্রকাশ্যে এনেছিলেন পরিচালক। অর্থাৎ মৃণাল সেনের 'খারিজ'-এর অনুপ্রেরণায় তৈরি হয়েছে এই ছবি।

কারা অভিনয় করছেন এই সিনেমাতে?

এই নতুন সিনেমার (Bengali Movie 2023) মূল বিষয় হল, 'খারিজ'-এ মমতাশংকর এবং অঞ্জন দত্তের চরিত্রগুলির বিবর্তন দেখাতে চলেছেন পরিচালক। তাছাড়াও আছেন 'খারিজ'-এর শ্রীলা মজুমদারও। এর সঙ্গে তিনি পাওলি দাম, যীশু সেনগুপ্ত, দেবপ্রতিম দাশগুপ্তর মতো অভিনেতাদের এক ফ্রেমে আনতে চলেছেন।

১৯৮২ এর 'খারিজ'-এ বিষয়বস্তু কী ছিল?

মৃণাল সেন পরিচালিত ১৯৮২ সালে 'খারিজ' ছবিটি রমাপদ চৌধুরীর লেখা উপন্যাসকে ভিত্তি করে তৈরি হয়েছিল। বাড়ির পরিচারক পালানের মৃত্যুকে কেন্দ্র করেই ছিল এই গল্প। মধ্যবিত্তদের স্বার্থপর মনোভাবকে এই ছবির মাধ্যমে ফুটিয়ে তুলেছিলেন তিনি। আর এই কালজয়ী ছবির (Bengali Movie 2023) অনুপ্রেরণা নিয়েই গড়ে উঠেছে কৌশিক গঙ্গোপাধ্যায়ের 'পালান'।

অভিনেত্রী পাওলি দাম কী জানিয়েছেন?

অভিনেত্রী পাওলি দাম জানিয়েছেন, "এই পালানের হাত ধরেই আমার কৌশিক গঙ্গোপাধ্যায়ের সঙ্গে প্রথম ছবি। এটি আমার কাছে খুব সৌভাগ্যের। যাঁরা এর আগে খারিজ সিনেমাটি দেখেছেন তাঁরা পালানের চরিত্রগুলির সাথে অনেকটাই রিলেট করতে পারবেন। এই পালান হল খারিজের পরবর্তী অধ্যায় (Bengali Movie 2023)। আর আমার এই চরিত্রটি সম্পূর্ণ কৌশিক গঙ্গোপাধ্যায়ের ক্রিয়েশন।" 

কবে মুক্তি?

চলতি মাসের ২২ তারিখ মুক্তি পাচ্ছে এই নতুন ছবিটি। ছবির (Bengali Movie 2023) পরিচালনা ও স্ক্রিপ্ট রাইটিং-এর কাজ করেছেন কৌশিক গঙ্গোপাধ্যায়। প্রমোদ ফিল্মস এবং দ্য বিগ ডে-র যৌথ প্রযোজনায় তৈরি হয়েছে পালান ছবিটি।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

bengali movie

Kaushik Gangopadhyay's 'Paalan'

Mrinal Sen's 'Kharij'

paoli dam


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর