img

Follow us on

Saturday, Apr 27, 2024

Agniveer Recruitment 2023: অগ্নিবীর বায়ুতে নিয়োগ, দ্বাদশ পাশেই দুর্দান্ত বেতনের চাকরি, জানুন বিস্তারিত

যোগ্য প্রার্থীদের অবশ্যই ২৬ ডিসেম্বর ২০০৬ থেকে ২৬ জুন ২০০৬- এর মধ্যে জন্মগ্রহণ করতে হবে।

img

অগ্নিবীর বায়ু নিয়োগ

  2023-03-09 14:23:51

মাধ্যম নিউজ ডেস্ক: কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি করেছে ভারতীয় বায়ুসেনা। যোগ্য ও আগ্রহী প্রার্থীরা আবেদন করে নিন যত দ্রুত সম্ভব। বিশদে জানতে প্রার্থীরা ভারতীয় বায়ুসেনার অগ্নিবীর (Agniveer Recruitment 2023) অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে খোঁজ নিতে পারেন। অগ্নিবীরবায়ু নিয়োগ পরীক্ষা ২০ মে ২০২৩ এ অনুষ্ঠিত হবে। এই নিয়োগ অবিবাহিত পুরুষ এবং মহিলা উভয়ের জন্য।

আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা অগ্নিবীরবায়ু anipathvayu.cdac.in-এর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে অনলাইনে আবেদন করতে পারেন। ১৭ মার্চ থেকে অনলাইন আবেদন শুরু হবে। যোগ্য প্রার্থীরা অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে ৩১ মার্চ ২০২৩ এর মধ্যে অনলাইন আবেদনপত্র জমা দিতে পারেন।

আরও পড়ুন: নিয়োগ দুর্নীতি মামলায় ফের শান্তনুকে তলব করল ইডি

জানুন বিস্তারিত

অগ্নিবায়ু নিয়োগের জন্য যোগ্যতা

বিজ্ঞান স্ট্রিমের জন্য: একটি স্বীকৃত বোর্ড থেকে গণিত, পদার্থবিদ্যা এবং ইংরেজিতে কমপক্ষে ৫০% নম্বর নিয়ে পাস করতে হবে। ইংরেজিতে ৫০% নম্বর থাকতে হবে। অথবা ৫০% নম্বর সহ তিন বছরের ইঞ্জিনিয়ারিং ডিপ্লোমা বা পদার্থবিদ্যা, গণিতের মতো দুটি অ-বৃত্তিমূলক বিষয় সহ ২ বছরের বৃত্তিমূলক কোর্সে ৫০% নম্বর।

বিজ্ঞান স্ট্রীম ব্যতীত: ৫০% নম্বর সহ দ্বাদশ পাস। ইংরেজি বিষয়ে ৫০ শতাংশ নম্বর থাকতে হবে।

বয়স সীমা

যোগ্য প্রার্থীদের অবশ্যই ২৬ ডিসেম্বর ২০০৬ থেকে ২৬ জুন ২০০৬- এর মধ্যে জন্মগ্রহণ করতে হবে। অর্থাৎ বয়সসীমা ২১ বছরের বেশি নয়। আরও বিস্তারিত জানার জন্য বিজ্ঞপ্তিটি মনোযোগ সহকারে পড়ুন।

নিয়োগ প্রক্রিয়া

২০ মে ২০২৩ তারিখে যোগ্য আবেদনকারীদের প্রথমে অনলাইন লিখিত পরীক্ষা নেওয়া হবে (Agniveer Recruitment 2023) । এর পর হবে ফিজিক্যাল ফিটনেস টেস্ট এবং মেডিকেল টেস্ট হবে। অগ্নিপথ প্রকল্পের আওতায়, ভারতীয় সেনাবাহিনী, বিমান বাহিনী এবং নৌবাহিনীতে অগ্নিবীরদের ৪ বছরের জন্য নিয়োগ করা হয়। চার বছরের প্রশিক্ষণের পর ২৫ শতাংশ অগ্নিবীরের চাকরি স্থায়ী হবে। বাকিদের এককালীন প্রায় ১১ লক্ষ টাকা দিয়ে অবসর দেওয়া হবে। প্রশিক্ষণের সময়, অগ্নিবীর ভারতীয় বিমান বাহিনী এবং ভারতীয় বায়ুসেনার CSD ক্যান্টিনের সুবিধাও নিতে পারে। ৪৮ লক্ষ টাকার চিকিৎসা বিমা থাকবে। বছরে ৩০ দিন ছুটি পাবেন। এছাড়া অসুস্থ ছুটির বিকল্পও থাকবে। 

কীভাবে আবেদন করবেন?

অনলাইন আবেদন প্রক্রিয়া শুরু হলে প্রার্থীদের অফিসিয়াল ওয়েবসাইট থেকে লগ-ইন অনলাইন ফর্ম পূরণ করতে হবে। পরে প্রার্থীদের ছবি, স্বাক্ষর এবং অন্য নথি আপলোড করতে বলা হবে।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

job

Agniveer Recruitment 2023


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর