img

Follow us on

Thursday, Jul 18, 2024

Flower Ornaments: শুকনো ফুলের গয়না বানিয়ে নেট দুনিয়ায় আলোড়ন  

শুকনো ফুলের গয়না

  2022-09-13 19:25:34

শুকনো ফুলের গয়না বানিয়ে তাক লাগালেন বোলপুরের তিন জন। সোশ্যাল মিডিয়াতে রীতিমতো ঝড় তুলেছেন তাঁরা। চোখ টানছেন শহর থেকে গ্রাম, সব শ্রেণীর মহিলাদের। এভাবে তাঁরা তৈরি করে ফেলেছেন আর্যা নামে এক স্বনির্ভর গোষ্ঠী। কিন্তু কীভাবে তৈরি হচ্ছে শুকনো ফুল থেকে গহনা? কী বলছেন আর্যার তিন রমণী? সব প্রশ্নের উত্তর খুঁজতে মাধ্যম পৌঁছে গিয়েছিল তাঁদের কর্মস্থানে। 

 এখানেই তৈরি হচ্ছে ফুলের গয়না। তৈরি হচ্ছে গলার হার, কানের দুল থেকে নানান আইটেম। বিভিন্ন ফুল থেকে কীভাবে বানানো হচ্ছে এই গয়না? আর্যার দেবশ্রী রায় জানালেন, ফুলগুলিকে প্রথমে সিলিকন জেলিতে শুকিয়ে নেওয়া হয়। তারপর বিভিন্ন শেপ তৈরি করে সেখানে রেজিন ঢালা হয়। ২৪ ঘণ্টা পরই সেটি দিয়ে তৈরি করা হয় অলঙ্কার। আর্যার এক সদস্য অভীপ্সা রায় জানাচ্ছেন যে ফুলের মধ্যে দিয়ে বহু মানুষের বহু স্মৃতি থাকে। ফুল শুকিয়ে যাওয়ার পর সেই ফুলের স্মৃতি আস্তে আস্তে হারিয়ে যায়। কিন্তু সেই স্মৃতি ধরে রাখার এক উপায় হল এই ফুল থেকে কোনও গয়না তৈরি করা। 

ফুল থেকে গয়না। ভাবনা চিন্তা শুরু হয়েছিল সেই কোভিডের শুরুর সময় থেকেই । তবে বাস্তবে তা শুরু হয়েছে ৬ মাস আগে। সোশ্যাল মিডিয়াকে হাতিয়ার করে আসরে নামেন তিন বন্ধু। তারপরই আস্তে আস্তে গ্রাহকদের মন টানতে শুরু করে আর্যা। তিনজন সদস্য নিয়ে শুরু হলেও আরও ছড়িয়ে যেতে চায় আর্যা। কেউ কাজ শিখতে চাইলে বিনামূল্যে শেখাতে রাজি সদস্যরা। এমনকি আর্যারও সদস্য হতে পারেন তাঁরা। 
 

Tags:

Birbhum

Madhyom

bangla news

Bengali news

Bolpur

Flower Ornaments

Arya

flower necklace

dried flower ornaments

pressed flower ornaments

flower jewellery

flower jewellery for baby shower

real flower earrings

real flower jewellery


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর