img

Follow us on

Monday, Mar 04, 2024

Indian Railways: ভারতীয় রেলে কোন পদে চাকরির বিজ্ঞপ্তি কবে, প্রকাশিত ২০২৪ সালের ক্যালেন্ডার

চাকরি খুঁজছেন? চলতি বছরে রেলের বিজ্ঞপ্তি কবে, বিস্তারিত জেনে নিন

img

প্রতীকী ছবি

  2024-02-05 15:35:36

মাধ্যম নিউজ ডেস্ক: এই মুহূর্তে যাঁরা একটি চাকরির চেষ্টায় আছেন, তাঁদের সকলের জন্য সুখবর এনে দিল ভারতীয় রেল (Indian Railways)। চলতি বছরে রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড দ্বারা RRB রিক্রুটমেন্টস-এর জন্য একটি বার্ষিক সময়সূচি প্রকাশ করা হয়েছে রেলের তরফে। ২০২৪ সালে সারা বছর ধরেই সেই রিক্রুটমেন্টস নোটিফিকেশন ধাপে ধাপে প্রকাশ করা হবে এবং সেই অনুযায়ী নিয়োগ সম্পন্ন হবে বলে রেল জানিয়েছে।

কবে কোন পদে নিয়োগের বিজ্ঞপ্তি? (Indian Railways)

পূর্ব রেল ওই বিজ্ঞপ্তিতে জানিয়েছে, অ্যাসিস্ট্যান্ট লোকো পাইলট পদের রিক্রুটমেন্ট নোটিফিকেশনের জন্য চলতি বছরের জানুয়ারি থেকে মার্চ মাস পর্যন্ত সময়সীমা নির্ধারণ করা হয়েছে। টেকনিশিয়ানস পদের রিক্রুটমেন্ট নোটিফিকেশনের জন্য এপ্রিল থেকে জুন মাস পর্যন্ত সময়সীমা নির্ধারণ করা হয়েছে। জুলাই থেকে সেপ্টেম্বর মাসের মধ্যে চারটি আলাদা ক্যাটিগরিতে রিক্রুটমেন্ট নোটিফিকেশন রিলিজ করা হবে। যেমন গ্র্যাজুয়েট ক্যান্ডিডেটদের জন্য নন টেকনিক্যাল পপুলার ক্যাটিগরিস, যেটা সপ্তম পে কমিশনের লেভেল ফোর, লেভেল ফাইভ এবং লেভেল সিক্স-এ রিক্রুটমেন্ট করা হবে। আন্ডারগ্র্যাজুয়েট ক্যান্ডিডেটদের জন্য নন টেকনিক্যাল পপুলার ক্যাটিগরিস থাকছে। সেখানে লেভেল টু এবং লেভেল থ্রি-তে রিক্রুটমেন্ট করা হবে। এছাড়াও, জুনিয়র ইঞ্জিনিয়ার এবং প্যারামেডিক্যাল ক্যাটিগরির জন্যও রিক্রুটমেন্ট নোটিফিকেশন রিলিজ হবে। এছাড়াও অক্টোবর থেকে ডিসেম্বর মাসের মধ্যে লেভেল ওয়ান ছাড়াও মিনিস্ট্রিয়াল ও আইসোলেটেড ক্যাটিগরিস পদ্গুলির জন্য রিক্রুটমেন্ট নোটিফিকেশন রিলিজ (Indian Railways) করার পরিকল্পনা রয়েছে।

প্রতারণা নিয়ে সতর্কতা (Indian Railways)

রেলের চাকরি নিয়ে প্রায়শই নানা অভিযোগ শোনা যায়। চাকরির লোভ দেখিয়ে প্রতারণার ঘটনায় অনেকেই লক্ষ লক্ষ টাকা খুইয়ে বসেন। এই বিষয়েও সতর্ক করেছে রেল। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, যে সমস্ত ক্যান্ডিডেট রেলওয়েতে (Indian Railways) চাকরির জন্য আপিল করতে চান, তাঁরা অফিসিয়াল RRB ওয়েবসাইটগুলিতে খোঁজ রাখুন। দয়া করে কোনও জাল চাকরিচক্রের দ্বারা প্রতারিত হবেন না। মনে রাখবেন, রেলওয়েতে চাকরি শুধুমাত্র RRB এবং RRC এর মাধ্যমে জারি করা রিক্রুটমেন্ট নোটিফিকেশনের মাধ্যমে পাওয়া যায়।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের , Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Indian Railways

recruitment Notification

Railway Recruitment

Railway Recruitment Board

Railway Recruitment Cell


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর