img

Follow us on

Tuesday, Mar 05, 2024

Donald Trump: গ্রেফতারির আশঙ্কা, প্রতিবাদ আন্দোলনের ডাক প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পের

ম্যানহাটন জেলা অ্যাটর্নি অফিস থেকেই গ্রেফতারির ইঙ্গিত পেয়েছেন...

img

ফাইল ছবি।

  2023-03-19 13:25:37

মাধ্যম নিউজ ডেস্ক: গ্রেফতারির আশঙ্কায় কাঁটা প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প (Donald Trump)। মঙ্গলবার তাঁকে গ্রেফতার করা হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন ট্রাম্প। তাঁর সমর্থকদের প্রতিবাদ করার আহ্বানও জানান তিনি। এই বিক্ষোভ যাতে ছড়িয়ে পড়ে তার জন্যও যাবতীয় চেষ্টা চালাবেন বলে জানান প্রাক্তন মার্কিন (America) প্রেসিডেন্ট। তবে ঠিক কোন মামলায় তাঁকে গ্রেফতার করা হবে, তা বলতে পারেননি ট্রাম্প। এ ব্যাপারে প্রশাসনের পক্ষ থেকেও কেউ কোনও মন্তব্য করেননি। তবে কেন গ্রেফতারির আশঙ্কা করছেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট? মার্কিন সংবাদ মাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, ম্যানহাটন জেলা অ্যাটর্নি অফিস থেকেই গ্রেফতারির ইঙ্গিত পেয়েছেন ট্রাম্প। তাঁর দাবি, উপযুক্ত প্রমাণ ছাড়াই গ্রেফতার করার চেষ্টা করা হচ্ছে তাঁকে।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প (Donald Trump) বলেন...

প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট (Donald Trump) বলেন, দুর্নীতিগ্রস্ত ম্যানহাটনের জেলা অ্যাটর্নির অফিস। সেখান থেকে গোপন তথ্য ফাঁস ইঙ্গিত দিচ্ছে যে কোনও অপরাধ প্রমাণিত হয়নি। তবে শীর্ষ স্থানীয় রিপাবলিকান প্রার্থী এবং মার্কিন যুক্তরাষ্ট্রের প্রাক্তন প্রেসিডেন্টকে আগামী মঙ্গলবার গ্রেফতার করা হবে। তার পরেই তিনি প্রতিবাদ আন্দোলনে শামিল হওয়ার ডাক দেন তাঁর সমর্থকদের। প্রসঙ্গত, চলতি বছরের গোড়ার দিকে ম্যানহাটনের জেলা অ্যাটর্নি অ্যালভিন ব্র্যাগের অফিস ট্রাম্পের বিরুদ্ধে একটি আর্থিক লেনদেনের তদন্তের প্রমাণ পেশ করে গ্র্যান্ড জুরির কাছে। ২০১৬ সালে ট্রাম্পের প্রচারের শেষ দিকে ১ লক্ষ ৩০ হাজার মার্কিন ডলার লেনদেন হয়েছিল। সেই মামলায়ই তদন্তের প্রমাণ পেশ করেন ব্র্যাগ।

আরও পড়ুুন: ‘দেশের কপালে কালো টিকা লাগাচ্ছেন এঁরা’, নাম না করে কংগ্রসকে নিশানা মোদির

ট্রাম্পের প্রাক্তন ব্যক্তিগত আইনজীবী ওই অর্থ দিয়েছিলেন পর্নস্টার স্টোর্মি ড্যানিয়েলকে। ড্যানিয়েলের প্রকৃত নাম স্টেফনি ক্লিফোর্ড। তাঁর দাবি, ট্রাম্পের সঙ্গে সম্পর্ক ছিল তাঁর। যদিও অভিযোগ অস্বীকার করেছেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট। ট্রাম্পের (Donald Trump) আইনজীবী বলেন, মার্কিন বিচার বিভাগের তরফে এখনও এ নিয়ে কোনও বক্তব্য পেশ করা হয়নি। তাঁর দাবি, মিডিয়া রিপোর্টের ওপর ভিত্তি করেই নিজের আশঙ্কা প্রকাশ করেছেন ট্রাম্প। ট্রাম্পের বিরুদ্ধে ক্যাপিটল হিল হামলায় প্ররোচনা দেওয়ার অভিযোগে ফৌজদারি মামলা করা হতে পারেও জল্পনা চলছিল। তবে সেসব বিতর্ক পিছনে ফেলে পরবর্তী মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের জন্য কোমর কষে নেমে পড়েছেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট। রিপাবলিকান প্রাইমারির দৌড়ে নিজের নামও লিখিয়ে ফেলেছেন তিনি।

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

bangla news

Bengali news

Donald Trump

America


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর