img

Follow us on

Thursday, Jun 13, 2024

T20 World Cup 2024: টি-টোয়েন্টি বিশ্বকাপে হামলার আশঙ্কা! কোহলি-রোহিতদের চলাফেরায় নেই নিষেধাজ্ঞা 

ISIS Threat: আইসিস হুমকি, টি-টোয়েন্টি বিশ্বকাপে আঁটসাঁট নিরাপত্তা! বাধা নেই ক্রিকেটারদের ঘোরাঘুরিতে

img

নতুন জার্সিতে টিম ইন্ডিয়া।

  2024-06-03 13:37:00

মাধ্যম নিউজ ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup 2024) ভারত-পাকিস্তান ম্যাচে হামলার হুমকি দিয়েছে জঙ্গি সংগঠন আইসিস (ISIS Threat)। এ বিষয়ে কোনও ঝুঁকি নিতে চাইছে না মার্কিন প্রশাসন। তবে এ নিয়ে  ক্রিকেটারদের উপর বাড়তি চাপও দিতে চাইছে না সেখানকার পুলিশ। তাই আপাতত ভারতীয় ক্রিকেটারদের ঘোরাঘুরিতে কোনও বাধা নেই। নাসাউ কাউন্টির মাঠে ৯ জুন ভারত-পাকিস্তান ম্যাচ রয়েছে। তার আগে সেখানকার পুলিশ কমিশনার প্যাট্রিক জে রাইডার বলেন, “আমি নিশ্চিত করছি, ৯ জুন এখানকার সবচেয়ে সুরক্ষিত জায়গা হবে স্টেডিয়ামের ভিতর।”

কোহলির বিশেষ নিরাপত্তা

বিশ্বের অন্যতম সেরা ক্রিকেটারের নিরাপত্তা নিয়ে কোনও রকম ঝুঁকি নিতে চাইছে না আমেরিকার প্রশাসন। ক্রিকেটপ্রেমীদের থেকে সুরক্ষিত রাখতে বিরাট কোহলির (Virat Kohli) জন্য বিশেষ নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে। ভারতীয় দলের হোটেল, যাত্রা পথে অতিরিক্ত পুলিশ কর্মী মোতায়েন করেছে নিউ ইয়র্কের প্রশাসন। কোহলি এবং ভারতীয় দলের নিরাপত্তায় রয়েছে বিশেষ বাহিনীও। রয়েছে ঘোড়সওয়ার পুলিশের ব্যবস্থাও। সমাজমাধ্যমে কোহলির মাঠে ঢোকার একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে। সেই ভিডিয়োয় অত্যাধুনিক অস্ত্র-সহ একাধিক নিরাপত্তা কর্মীদের দেখা যাচ্ছে। 

রোহিতের কাছে সমর্থক

ভারত-পাকিস্তান (T20 World Cup 2024) ম্যাচ চলাকালীন নিউ ইয়র্কের নতুন স্টেডিয়ামে এক দর্শক রোহিত শর্মার (Rohit Sharma) সঙ্গে দেখা করার জন্য ভেন্যুর নিরাপত্তা ভাঙেন। ভারতের বিপক্ষে বাংলাদেশের রান তাড়া করার সময়ই এই ঘটনা ঘটে। দু'জন পুলিশ তাকে ট্যাকল করে হাতকড়া পরিয়ে দেওয়ার আগে ভক্তটি ভারতীয় অধিনায়ককে জড়িয়ে ধরতে সক্ষম হয়েছিল, এই ঘটনা দেখে রোহিত আঁতকে ওঠেন এবং তাকে আঘাত না করতে বলেন।

ভারত-পাকিস্তান ম্যাচে হামলার হুমকি

ভারত-পাকিস্তান ম্যাচে (T20 World Cup 2024) হামলার হুমকি দিয়েছে জঙ্গি সংগঠন আইসিস (ISIS Threat)। একটি ভিডিয়ো প্রকাশ করেছে তারা। সেখানে ভারত-পাকিস্তান ম্যাচে হামলা করার জন্য আহ্বান করা হয়েছে। এই হামলার নাম দেওয়া হয়েছে ‘লোন উলফ’। ভিডিয়োয় বলা হয়েছে, যে কেউ এই হামলা করতে পারে। রাইডার এই হুমকির কথা জানিয়ে বলেছেন, সব রকম নিরাপত্তার ব্যবস্থা করা হবে। তিনি বলেন, “একটি ভিডিয়োবার্তায় জঙ্গি সংগঠনের পক্ষ থেকে ‘লোন উলফ’ হামলার হুমকি দেওয়া হয়েছে। যেখানে এত বড় একটা ম্যাচ এবং প্রচুর দর্শক আসবেন, সেখানে কোনও কিছুই উড়িয়ে দেওয়া যায় না।”

আরও পড়ুন: ভোট গণনার দিন বৃষ্টি! উত্তরে বর্ষা ঢুকলেও দক্ষিণে এখনও অপেক্ষা

সম্প্রতি নাসাউ স্টেডিয়ামের উপর একটি ড্রোন দেখা গিয়েছে। তাতে ম্যাচের তারিখ ‘৯/৬/২০২৪’ লেখা। এর পরেই নড়চড়ে বসেছে নিউ ইয়র্ক প্রশাসন। নিউ ইয়র্কের গভর্নর ক্যাথি হোকুল নিরাপত্তা বৃদ্ধি করার জন্য নিউ ইয়র্ক স্টেট পুলিশকে নির্দেশ দিয়েছেন। 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

India vs Pakistan

Rohit Sharma

Babar Azam

T20 World Cup 2024

ISIS Threat


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর