img

Follow us on

Saturday, Apr 20, 2024

Suicide Attack in Pakistan: পাকিস্তানে আত্মঘাতী হামলায় নিহত ৫ চিনা নাগরিক সহ ৬

পাক নৌ-বিমানঘাঁটিতে অতর্কিত হামলা বালোচ বিদ্রোহীদের, ধ্বংস ৪টি হেলিকপ্টার ও ৩টি ড্রোন, হতাহত বহু

img

চিনা নাগরিকদের এই গাড়িতেই হামলা চালানো হয় (সংগৃহীত ছবি)

  2024-03-26 17:06:34

মাধ্যম নিউজ ডেস্ক: মঙ্গলবার জোড়া জঙ্গি হামলায় কেঁপে উঠল পাকিস্তান। পরপর বিস্ফোরণে (Suicide Attack in Pakistan) নিহত ৫ চিনা নাগরিক সহ ৬। প্রথম হামলাটি হয় মঙ্গলবার ভোরে, পাকিস্তানের দ্বিতীয় বৃহত্তম নৌ-বিমান ঘাঁটিতে। টুবর্ট বিমান ঘাঁটিতে অতর্কিতে হামলা চালায় 'বালুচিস্তান লিবারেশন আর্মি'। অন্যদিকে, পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলে বেলার দিকে আত্মঘাতী বোমা হামলার ঘটনা ঘটে, একটি কনভয়ের ওপরে হামলা চালানো হয়। এই ঘটনাতেই নিহত হন ৫ চিনা নাগরিক এবং তাঁদের পাকিস্তানি গাড়ি চালক।

মঙ্গলবার ভোরের হামলা

মঙ্গলবার ভোরে পাকিস্তানের দ্বিতীয় বৃহত্তম নৌ-বিমান ঘাঁটিতে এই হামলায় আতঙ্কিত হয়ে পড়েন এলাকার মানুষজন। তবে এটা নতুন কিছু নয়। চলতি সপ্তাহে এ নিয়ে দ্বিতীয়বার হামলা (Suicide Attack in Pakistan) হল টুবর্ট নৌ-বিমান ঘাঁটিতে। অন্যদিকে, ২০২৪ সালে এ নিয়ে এমন হামলার ঘটনা ঘটল ৩ বার। মঙ্গলবার ভোরের এই হামলার দায় স্বীকার করেছে 'বালুচিস্তান লিবারেশন আর্মি'। এই হামলায় চারটি হেলিকপ্টার ও তিনটি ড্রোন ধ্বংস করা হয়েছে। একাধিক গাড়িকেও নিশানা করা হয়। হামলায় নিহত হয়েছেন ১২ জন পাক সেনা, এমনটাই দাবি 'বালুচিস্তান লিবারেশন আর্মি'র। আহতদের চিকিৎসা চলছে হাসপাতালে। জানা গিয়েছে, প্রথমে বালুচ বিদ্রোহীরা বিমান ঘাঁটিতে ঢোকার চেষ্টা করতেই নিরাপত্তা কর্মীরা বাধা দেয়। তখনই শুরু হয়ে যায় দু'পক্ষের তীব্র গুলির লড়াই। গোলাগুলিতে চারজন জঙ্গির মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে।

মঙ্গলবার বেলায় আত্মঘাতী হামলা

অন্যদিকে, বেলার দিকে আত্মঘাতী (Suicide Attack in Pakistan) বোমা হামলার ঘটনাটি ঘটে খাইবার পাখতুনখোয়া প্রদেশে। এখানে একটি জলবিদ্যুৎ প্রকল্পের কাজ করছেন চিনা ইঞ্জিনিয়াররা এবং পাকিস্তানে নির্মাণ শ্রমিকরা। আগেও এই প্রকল্পকে কেন্দ্র করে এখানে হামলা চালানো হয়েছে বলে জানা গিয়েছে। মঙ্গলবার চিনা ইঞ্জিনিয়ারদের কনভয়ের ওপরে আচমকাই হামলা চালানো হয়। ২০২১ সালেও এই প্রকল্পে হামলার জেরে দুই পাকিস্তানি শিশু সহ নয়জন চিনা নাগরিকের মৃত্যু হয়েছিল। সে সময়ে চিনা ইঞ্জিনিয়ার ও শ্রমিকদের বহনকারী একটি বাসকে লক্ষ্য করে হামলা চালায় জঙ্গিরা।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Balochistan Liberation Army

bangla news

Bengali news

Suicide Attack in Pakistan

Khyber Pakhtunkhwa province

Chinese nationals killed in pakistan

Naval Airbase in Turbat


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর