img

Follow us on

Tuesday, Mar 05, 2024

PM Modi in UAE: ‘‘মনে হয় যেন আমারই বাড়ি…’’, আরব আমিরশাহিতে নেমে উচ্ছ্বসিত মোদি

দুদিনের আরব সফরে প্রধানমন্ত্রী...

img

সৌদি আরবে প্রধানমন্ত্রী (সংগৃহীত ছবি)

  2024-02-13 18:08:59

মাধ্যম নিউজ ডেস্ক: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Modi in UAE) দু'দিনের সংযুক্ত আরব আমিরশাহি সফর আজকেই শুরু হল। এদিন আবুধাবির বিমান বন্দরে তাঁকে স্বাগত জানান সৌদির রাষ্ট্রপতি। আমিরশাহির রাষ্ট্রপতির সঙ্গে প্রধানমন্ত্রী মোদির দ্বিপাক্ষিক বৈঠকও সম্পন্ন হয়েছে ইতিমধ্যে। 

প্রধানমন্ত্রীর ট্যুইট

এদিন আবুধাবিতে পা রাখতেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ‘গার্ড অব অনার’ দেয় সেই দেশের সেনা সদস্যরা। ভারতীয় ভাষায় গান গেয়ে তাঁকে সেই দেশে স্বাগত জানান ভারতীয় সঙ্গীতশিল্পীরাও। প্রধানমন্ত্রী মোদি এবং সংযুক্ত আরব আমিরশাহির প্রেসিডেন্ট শেখ মহম্মদ বিন জায়েদ আল নাহিয়ানকে দেখা যায় পরস্পরকে আলিঙ্গন করতে। নিজের এক্স হ্যান্ডেলে প্রধানমন্ত্রী (PM Modi in UAE) লেখেন, ‘‘আমার ভাই তথা আমিরশাহির প্রেসিডেন্ট শেখ মহম্মদ বিন জায়েদের উষ্ণ অভ্যর্থনায় আমি অভিভূত। তিনি আমাকে আবু ধাবি এয়ারপোর্টে স্বাগত জানান। আমি মনে করি যে আমার আমিরশাহি সফর সফল হবে এবং ভারতের সঙ্গে আমিরশাহির বন্ধুত্ব আরও গভীর হবে।’’

এরপর, দুই রাষ্ট্রনেতা দ্বিপাক্ষিক বৈঠকে বসেন। বৈঠকে সংযুক্ত আরব আমিরশাহির প্রেসিডেন্টকে প্রদানমন্ত্রী মোদি বলেন, এই দেশে আসলেই তাঁর মনে হয়, যেন বাড়িতে ফিরলেন। প্রসঙ্গত, গত আটমাসের মধ্যে এই নিয়ে তৃতীয়বার মোদি এলেন এই দেশে (PM Modi in UAE)। জানা গিয়েছে, মোদির এই সফরে বিভিন্ন ক্ষেত্র নিয়ে দুই দেশের মধ্যে আলোচনা হবে। যেমন শক্তি, ডিজিটাল পরিকাঠামো, রেলওয়ে ইত্যাদি। পাশাপাশি দুই দেশের বিনিয়োগও নিয়েও আলোচনা হবে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তাঁর আবুধাবি সফর ছেড়ে কাতারের উদ্দেশে রওনা হবেন।

বুধবার আবুধাবিতে প্রথম হিন্দু মন্দিরের উদ্বোধন করবেন মোদি

প্রধানমন্ত্রীর (PM Modi in UAE) ২ দিনের আমিরশাহি সফরের দ্বিতীয় দিন, আগামিকাল ১৪ ফেব্রুয়ারি তিনি উদ্বোধন করবেন আবুধাবির প্রথম হিন্দু মন্দিরের। এই উদ্বোধনের পরে প্রধানমন্ত্রী সে দেশে প্রবাসী ভারতীয়দের সম্বোধন করবেন আবুধাবির জায়েদ স্পোর্টস সিটির ময়দানে। ইতিমধ্যে আবু ধাবিতে প্রথম হিন্দু মন্দিরের উদ্বোধন ঘিরে সেখানো সাজো সাজো রব।

আরও পড়ুন: ট্রেনে করে বসিরহাট, বাইকে চেপে অলি-গলি দিয়ে এসপি অফিসে সুকান্ত

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Narendra Modi

bangla news

Bengali news

Abu Dhabi airport

first temple in Abu Dhabi

India and UAE

Mohamed Bin Zayed


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর