img

Follow us on

Thursday, Jun 13, 2024

Wishes for PM Modi on Third Term: পাকিস্তানের বর্তমান ও প্রাক্তন প্রধানমন্ত্রীর মোদিকে শুভেচ্ছা

ডাক আসেনি শপথে, তবু শুভেচ্ছা পাকিস্তানের প্রধানমন্ত্রীর

img

নওয়াজ শরীফ ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

  2024-06-10 18:51:25

মাধ্যম নিউজ ডেস্ক: পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী এবং ক্ষমতাসীন দলের প্রধান নওয়াজ শরিফ ও বর্তমান প্রধানমন্ত্রী শাহবাজ শরীফ সোমবার তৃতীয়বারের মত কেন্দ্রীয় সরকার গঠনের জন্য নরেন্দ্র মোদিকে অভিনন্দন জানিয়েছেন। নওয়াজ সমাজ মাধ্যমে পোস্ট করেছেন যে, “লোকসভা নির্বাচনে প্রধানমন্ত্রী মোদীর নেতৃত্বে জনগণের আস্থা প্রতিফলিত করে এবং আশা করি ঘৃণার বদলে শান্তি আসবে। তৃতীয়বারের মত দায়িত্ব নেওয়ায় মোদীজিকে আমার উষ্ণ অভিনন্দন (Wishes for PM Modi on third term)। সাম্প্রতিক নির্বাচনে আপনার দলের সাফল্য আপনার নেতৃত্বের প্রতি জনগণের আস্থা প্রতিফলিত করে। আসুন ঘৃণাকে আশা দিয়ে প্রতিস্থাপন করি এবং দুই বিলিয়ন মানুষের ভাগ্য গঠনের সুযোগটি কাজে লাগাই। দক্ষিণ এশিয়ার," তিনি সমাজ মাধ্যম X এ লেখেন।

পাকিস্তানে বর্তমান ও প্রাক্তন প্রধানমন্ত্রী মোদিকে অভিনন্দন জানালেন (Wishes for PM Modi on third term)

পাকিস্তানের পররাষ্ট্র দফতরের মুখপাত্র মমতাজ জাহরা বালোচ এক সপ্তাহ আগে একটি বিবৃতিতে বলেন যে প্রধানমন্ত্রী মোদিকে অভিনন্দন জানানো এখনও খুব দ্রুততা হবে। এখন পাক প্রধানমন্ত্রী অভিনন্দন (Wishes for PM Modi on third term) জানানোয় জবাবে প্রধানমন্ত্রী মোদি তাঁকে ধন্যবাদ ও শুভ কামনা জানান। প্রধানমন্ত্রী মোদির শপথগ্রহণ অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়নি প্রধানমন্ত্রী শেহবাজ শরিফকে। অন্যদিকে, ভারতের প্রতিবেশী দেশ এবং ভারত মহাসাগরীয় অঞ্চলের গুরুত্বপূর্ণ ব্যক্তিরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মালদ্বীপের প্রেসিডেন্ট মোহাম্মদ মুইজ্জু, নেপালের প্রধানমন্ত্রী পুষ্প কামাল দাহাল, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং শ্রীলঙ্কার প্রেসিডেন্ট রনিল বিক্রমাসিংহে।

অতীতে ব্যর্থ ভারতের শান্তির প্রয়াস

ভারত ও পাকিস্তানের মধ্যে সম্পর্ক সবসময় হিমশীতল ছিল, কিছু ক্ষেত্রে উভয় দেশের নেতারা (Wishes for PM Modi on third term) সংঘাত কমানোর জন্য একসঙ্গে বসেছিলেন। কিন্তু ব্যর্থ হয়েছে “অমন কি আশা” বাংলায় বলতে গেলে শান্তির প্রয়াস। পাকিস্তানের সেনার রুজি রুটির সঙ্গে জড়িত জঙ্গি কার্যকলাপ।

আরও পড়ুন: "একযোগে কাজ করবে ভারত-বাংলাদেশ", মোদিতে আস্থা রেখে বার্তা হাসিনার

তাই আমন্ত্রণ তালিকা থেকে শেহবাজ শরীফকে বাদ দেওয়া দুই দেশের মধ্যে চলমান কূটনৈতিক উত্তেজনাকে প্রতিফলিত করে। সদ্য সমাপ্ত লোকসভা নির্বাচনে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ ৫৪৩ আসনের মধ্যে ২৯৩ টি আসন পাওয়ার কয়েকদিনের মধ্যেই প্রধানমন্ত্রী মোদি টানা তৃতীয় মেয়াদের জন্য শপথ নেন।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

breaking news

India vs Pakistan

latest bengali news

India Pakistan relation

Wishes for PM Modi on third term


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর