img

Follow us on

Monday, Feb 26, 2024

Pakistan Election Results 2024: রিগিংয়ের অভিযোগ, আদালতে ইমরানের দল সমর্থিত নির্দল প্রার্থীরা

আদালতে যাচ্ছেন হেরো নির্দল প্রার্থীরা, কেন জানেন?...

img

ইমরান খান। প্রতীকী ছবি।

  2024-02-11 12:20:51

মাধ্যম নিউজ ডেস্ক: ভোট গণনায় দেরি। তার ওপর পরাজিত হয়েছেন প্রাক্তন প্রাধানমন্ত্রী ইমরান খানের দল সমর্থিত বেশ কয়েকজন প্রার্থী (Pakistan Election Results 2024)। এর পরেই রিগিংয়ের অভিযোগে সরব হয়েছেন ওই প্রার্থীরা। বিহিত চাইতে আদালতের দ্বারস্থ হচ্ছেন তাঁরা।

রিগিংয়ের অভিযোগ

এদিকে, পাকিস্তানের নির্বাচন কমিশন নির্দিষ্ট কয়েকটি পোলিং স্টেশনে ফের নির্বাচনের নির্দেশ দিয়েছে। ভোটের সময় একটি পোলিং স্টেশনে ভাঙচুর চালানো হয়। সেই রিপোর্টও তলব করেছে পাকিস্তানের নির্বাচন কমিশন। ইমরানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ সমর্থিত নির্দল প্রার্থীও ভোটের ফল বিশ্লেষণ করে দ্বারস্থ হয়েছেন লাহোর হাইকোর্টে। দুই কেন্দ্রে পিপি ১৬৪টি ভোট পেয়েছে, এনএ পেয়েছে ১১৮টি। সেখানে পিতাপুত্র শাহবাজ শরিফ ও হামজা শেহবাজ জয়ী হয়েছেন বিপুল ভোটে (Pakistan Election Results 2024)।

আবেদনকারীর অনুপস্থিতিতেই ফল ঘোষণা!

আদালতে জমা দেওয়া পিটিশনে নির্দল প্রার্থী ইউসুফ মিও যিনি পিএমএল-এন প্রেসিডেন্টের বিরুদ্ধে লড়ছিলেন, দাবি করেছেন রিটার্ন অফিসার আবেদনকারীকে তাঁর অফিসে ঢুকতে দেয়নি। ইউসুফ বলেন, “আবেদনকারীর অনুপস্থিতিতেই ভোটের ফল ঘোষণা করা হয়েছে।” ফর্ম ৪৫ অনুসরণ করে আদালত যাতে রিটার্নিং অফিসারকে নির্দেশ দেন, সেই আবেদনও করা হয়েছে। পিটিশনার বলেন, “আদালত ইলেকশন কমিশনকে চূড়ান্ত ফল ঘোষণা করতে নিষেধ করেছে। আদালতে গিয়েছেন জনৈক আলিয়া হামজার স্বামী। তাঁর স্ত্রী প্রার্থী হয়েছিলেন হামজা শাহবাজের বিরুদ্ধে। ভোটের ফলকে চ্যালেঞ্জ করে তাঁর দাবি, ফর্ম ৪৫ অনুযায়ী হেরে গিয়েছেন পিএমএল-এন প্রার্থী।

আরও পড়ুুন: শাহজাহান এখনও অধরা! তৃণমূল মুখ ফেরাতেই গ্রেফতার সাগরেদ উত্তম সর্দার

নওয়াজ শরিফের জয়কে চ্যালেঞ্জ করে আদালতের দ্বারস্থ হয়েছেন (Pakistan Election Results 2024) জনৈক ইয়াসমিন রশিদও। লাহোরের এনএ ১৩০ কেন্দ্রের প্রার্থী তিনি। লাহোর হাইকোর্টে গিয়েছেন তিনিও। আদালতে গিয়েছেন নির্দল প্রার্থী শাহবাজ ফারুকও। তিনি চ্যালেঞ্জ করেছেন মরিয়ম নওয়াজের জয়কে। লাহোরের ১১৯ নম্বর আসনে লড়েছিলেন তিনি। পিএমএল-এন প্রার্থী আটা তারারার জয়কে চ্যালেঞ্জ করে আদালতে গিয়েছেন তিনি। এই কেন্দ্রের পরাজিত পিটিআই সমর্থিত নির্দল প্রার্থী জাহির আব্বাস কোখরের জয়কে চ্যালেঞ্জ করেও আদালতের দ্বারস্থ হয়েছেন পরাজিত প্রার্থী।

প্রসঙ্গত, রবিবার কাকভোর পর্যন্ত যা খবর, তাতে পিটিআই সমর্থিত নির্দল প্রার্থীরা জয়ী হয়েছেন ৯৩টি আসনে। পিএমএল (এন) জিতেছে ৭৩টি আসনে। পিপিপি পেয়েছে ৫৪টি আসনের রশি (Pakistan Election Results 2024)।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

pakistan

bangla news

Bengali news

news in bengali

pakistan election

Pakistan Election Results 2024


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর