img

Follow us on

Tuesday, Mar 05, 2024

King Charles: মারণব্যাধি ক্যান্সারে আক্রান্ত ব্রিটেনের রাজা চার্লস, আরোগ্য কামনা করলেন মোদি

৭৫ বছর বয়সে ব্রিটেনের কিং চার্লস ক্যান্সার-আক্রান্ত…

img

বাঁ দিকে রাজা রাজা কিং চার্লস এবং ডান দিকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সংগৃহীত চিত্র।

  2024-02-06 13:16:05

মাধ্যম নিউজ ডেস্ক: মারণব্যাধি ক্যান্সারে আক্রান্ত ব্রিটেনের রাজা চার্লস (King Charles)। তাঁর আরোগ্য কামনা করে এক্স হ্যান্ডেলে ট্যুইট করলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ৭৫ বছরের এই ব্রিটেনের রাজা গত মাসে প্রস্টেট সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। এরপর শারীরিক আরও কিছু সমস্যার বিষয়ে পরীক্ষা-নিরীক্ষা করে জানা গিয়েছে, তাঁর ক্যান্সার হয়েছে। ২০২২ সালের ৮ সেপ্টেম্বর তাঁর মা রানি এলিজাবেথের মৃত্যু হলে নতুন রাজা হন তৃতীয় কিং চার্লস। মাত্র ছয় মাস আগে তাঁর রাজ্য অভিষেক প্রক্রিয়া সম্পন্ন হয়েছিল। 

বাকিংহাম প্যালেস সূত্রে খবর (King Charles)

ব্রিটেনের রাজ সিংহাসনে অভিষেক হওয়ার মাত্র ৬ মাসের মধ্যেই ক্যান্সারে আক্রান্ত হয়েছেন রাজা কিং চার্লস (King Charles)। বাকিংহাম প্যালেস সূত্রে এই খবরের সত্যতা নিশ্চিত করা হয়েছে। এদিকে বাবার সংবাদ পেয়েই দেশে ফেরার পরিকল্পনা করেছেন ছেলে প্রিন্স হ্যারি। তবে কোন ধরনের ক্যান্সার, সেই বিষয়ে নিশ্চিত করে জানায়নি বাকিংহাম। বর্তমানে তিনি হাসপাতালে চিকিৎসকদের পর্যবেক্ষণে রয়েছেন। তাঁর ডাক্তাররা তাঁকে সমস্ত কাজ স্থগিত করার পরামর্শ দিয়েছেন। তবে তাঁর চিকিৎসায় দ্রুত পদক্ষেপ নেওয়ার জন্য চিকিৎসক এবং হাসপাতালের পুরো টিমকে বিশেষ ধন্যবাদ জানিয়েছেন রাজা। তিনি চিকিৎসায় দ্রুত সাড়া দিচ্ছেন বলে জানা গিয়েছে। কত তাড়াতাড়ি সুস্থ হয়ে কাজে ফিরতে পারবেন, সেই অপেক্ষায় তিনি রয়েছেন বলে জানা গিয়েছে।

ব্রিটিশ প্রধানমন্ত্রীর আরোগ্য প্রার্থনা

সূত্রে জানা গিয়েছে, জনসমক্ষে না এলেও রাজপ্রাসাদ থেকেই চার্লস (King Charles) সরকারি নথি দেখার কাজ করবেন। ঘটনায় ব্রিটেনের প্রধানমন্ত্রী ঋষি সুনক রাজা চার্লসের দ্রুত আরোগ্য কামনা করে প্রার্থনা জানিয়েছেন। তিনি নিজের এক্স হ্যান্ডলে একটি পোস্ট করে বলেছেন, “কোনও সন্দেহ নেই রাজা দ্রুত সুস্থ হয়ে উঠবেন। গোটা দেশ তাঁর জন্য প্রার্থনা করছে।”

চার্লসের আরোগ্য কামনায় মোদি

ব্রিটেনের রাজা চার্লসের (King Charles) আরোগ্য কামনায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নিজের এক্স হ্যান্ডলে পোস্ট করে বলেন, “আমি মহামান্য রাজা তৃতীয় চার্লসের দ্রুত আরোগ্য কামনা করি। তাঁর শারীরিক সুস্বাস্থ্য কামনায় ভারতের জনগণের সঙ্গে একত্রে আশা ব্যক্ত করছি।"

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Narendra Modi

bangla news

Bengali news

Madhyam

UK

Rishi Sunak

King Charles

Cancer Prince

Britain's King


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর