img

Follow us on

Thursday, Jun 13, 2024

Indian Students In Russia: রাশিয়ায় জলে ডুবে মৃত ৪ ভারতীয় পড়ুয়া, ভ্রমণে সতর্কতা জারি দূতাবাসের

জলে ডুবে মৃত ৪ পড়ুয়া, রাশিয়াতে জলাশয়ে ভ্রমণের সময় নাগরিকদের সতর্ক করল ভারতীয় দূতাবাস 

img

এই জলাশয়েই তলিয়ে যান ৪ পড়ুয়া (সংগৃহীত ছবি)

  2024-06-08 16:00:17

মাধ্যম নিউজ ডেস্ক: রাশিয়ার সেন্ট পিটার্সবার্গের কাছে একটি নদীতে ডুবে চার ভারতীয় পড়ুয়ার (Indian Students In Russia) ডুবে মৃত্যুর খবর মিলেছে। ভারতীয় দূতাবাসের তরফে জানানো হয়েছে যে যত তাড়াতাড়ি সম্ভব ওই পড়ুয়াদের মৃতদেহগুলি তাঁদের আত্মীয়দের কাছে পাঠানো হবে। এ বিষয়ে রাশিয়া সরকারের সঙ্গে কথা বলা হচ্ছে। জানা গিয়েছে, প্রত্যেক পড়ুয়ার বয়স ১৮ থেকে ২০ বছরের মধ্যে। এঁদের মধ্যে দুইজন ছাত্র এবং দুইজন ছাত্রী। জানা গিয়েছে, এঁরা প্রত্যেকেই নভগোরড স্টেট ইউনিভার্সিটির পড়ুয়া ছিলেন। রাশিয়ার একাধিক সংবাদ মাধ্যমে দাবি করা হয়েছে, একজন ছাত্রী প্রথমে ওই নদীতে তলিয়ে যান এবং তাঁকে বাঁচানোর চেষ্টা করতে গিয়ে বাকিরাও তলিয়ে যায়। মোট পাঁচজন তলিয়ে যায় কিন্তু একজনকে উদ্ধার করতে সমর্থ হয় স্থানীয় লোকজনেরা।

ভারতীয় দূতাবাসের সতর্কবার্তা 

এই মর্মান্তিক দুর্ঘটনার পরেই রাশিয়ায় ভারতীয় দূতাবাস শুক্রবার একটি বিবৃতি জারি করে এবং সেখানে জলাশয়ে যাওয়ার সময় প্রত্যেককে অত্যন্ত সতর্ক থাকার আহ্বান জানানো হয়েছে। মস্কোর ভারতীয় দূতাবাস জানিয়েছে, রাশিয়াতে ভারতীয় পড়ুয়াদের মৃত্যুর দুর্ভাগ্যজনক খবর সামনে এসেছে। তাই যেকোনও ধরনের সমুদ্র সৈকত, নদীর হ্রদ বা জলাশয়ে যাওয়ার সময় অত্যন্ত সতর্ক থাকার আহ্বান জানানো হয়েছে।

এমন ঘটনা আগেও ঘটেছে

প্রসঙ্গত, এটাই নতুন বা প্রথম নয়। এর পাশাপাশি ভারতীয় দূতাবাস (Indian Students In Russia) জানিয়েছে, ২০২৩ সালে এবং তারও আগে ২০২২ সালে এমন দুর্ঘটনা ঘটেছে। ২০২৩ সালে দুটি ডুবে যাওয়ার ঘটনা ঘটে সেখানে। ২০২২ সালে ডুবে গিয়ে ভারতীয় পড়ুয়াদের মৃত্যুর ছ'টি ঘটনা সামনে এসেছে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Russia

bangla news

Bengali news

St Petersburg

the Indian mission in the country said on Friday

Novgorod State University

Russian media

river Volkhov

Indian Students In Russia

drown in river


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর