img

Follow us on

Tuesday, Mar 05, 2024

 Meta Stock Price: মেটা স্টক প্রাইসে ধনকুবের বিল গেটস-এর চেয়েও ধনী ব্যক্তি এখন মার্ক জুকারবার্গ

মার্ক জুকারবার্গের সম্পত্তির পরমাণ কত বেড়েছে জানেন?

img

মার্ক জুকারবার্গ। সংগৃহীত চিত্র।

  2024-02-04 16:15:04

মাধ্যম নিউজ ডেস্ক: মেটা স্টক প্রাইসে মার্ক (Meta Stock Price) জুকারবার্গ  এখন বিল গেটসের চেয়ে ধনী ব্যক্তি। তাঁর সম্পত্তি ঐতিহাসিক ভাবে ১৯৬ বিলিয়ন বৃদ্ধি হয়েছে বলে জানা গিয়েছে। এই সাফল্যে বিশ্বজুড়ে নজির গড়েছেন তিনি। ধনকুবের বিল গেটসকে পিছনে ফেলে এগিয়া যাওয়াটা ব্যাপক সাফল্য বলছে ওয়াকিবহল মহল।

ওয়াল স্ট্রিটের বড় সাফল্য (Meta Stock Price)

মেটা শেয়ারে (Meta Stock Price) এক ঐতিহাসিক সময় পর্ব। মার্ক জুকারবার্গ তাঁর একদিনের স্টক মার্কেটে ১৯৬ বিলিয়ন লাভের পরিমাণের সাফল্যে পৌঁছেছে। যা ওয়াল স্ট্রিটের যেকোনও কোম্পানির থেকে বৃহত্তম করেছে তাঁকে। এর ফলে, ধনকুবের বিল গেটসকে ছাড়িয়ে সিইও মার্ক জুকারবার্গের মোট সম্পত্তির পরিমাণ ১৬৫ বিলিয়নে পৌঁছেছে বলে জানা গিয়েছে। এটা ফেসবুকের ২০ তম বার্ষিকী। গত বৃহস্পতিবার দেরিতে মেটা শেয়ার ক্রয় করার জন্য অতিরিক্ত ৫০ বিলিয়ন অনুমোদন পেয়েছেন তিনি। সেই সঙ্গে প্রতি তিন মাস অন্তর তাঁদের লভ্যাংশ হবে প্রতি শেয়ারে ৫০ শতাংশ। আবার ঠিক পরেই শুক্রবার, প্ল্যাটফর্মট স্টক মার্কেটের মূল্যে ১৯৬ বিলিয়ন যুক্ত হয়। আর এটাই ওয়াল স্ট্রিটের ইতিহাসে কোনও কোম্পানির একদিনের সবচেয়ে বড় লাভ হিসাবে চিহ্নিত হয়েছে।

বর্তমানে স্টক মার্কেট মূল্য ১.২২ ট্রিলিয়নের বেশি

মেটা স্টক (Meta Stock Price) ২০.৩ শতাংশ বৃদ্ধি পেয়েছে। গত এক বছরে একদিনের বৃহত্তম শতাংশ বৃদ্ধি রেকর্ড করেছে এটি। ২০১২ সালের ওয়াল স্ট্রিট আত্মপ্রকাশের পর এটি তৃতীয় বৃহত্তম বৃদ্ধির পরিমাণ। বর্তমানে তাঁর (Mark Zuckerber) স্টক মার্কেট মূল্য এখন ১.২২ ট্রিলিয়নেরও বেশি। তবে জুকারবার্গের এখন ১৬৫ বিলিয়ন ডলারের সম্পত্তি রয়েছে। আর এটাই তাঁকে মাইক্রো সফটওয়্যারের প্রতিষ্ঠাতা বিল গেটসের চেয়ে ধনী করে তুলেছে।

২০২৪ সালে ৩৫ শতাংশ বৃদ্ধি পেয়েছে

সিএনবিসির একটি প্রতিবেদন অনুসারে জানা গিয়েছে জুকারবার্গ (Mark Zuckerber) তাঁর কোম্পানি মোটামুটি আগামী মার্চ মাসে তার প্রথম লাভের অংশ হিসাবে পাবেন ১৭৪ মিলিয়ন। মার্ক জুকারবার্গের মেটার ডিভিডেন্ড প্ল্যানে প্রায় ৩৫০ মিলিয়ন মেটা ক্লাস এ (Meta Stock Price) এবং ক্লাস বি শেয়ারের মালিক হিসাবে রয়েছেন। তিনি ফেসবুকের প্রতিষ্ঠাতা হিসাবে ত্রৈমাসিকে প্রায় ১৭৫ মিলিয়ন করেও পেতে পারেন। আর্টিফিসিয়াল ইনটেলেজন্সি সম্পর্কে ২৪ শতাংশ বিনিয়োগ করেছিলেন। আর তারফলেই মেটা, এনভিডিয়া, মাইক্রো সফটওয়্যার এবং ব্রডকম সম্প্রতি বিরাট রেকর্ডের উচ্চতায় পৌঁছেছে। গত শুক্রবার এই লাভের অঙ্কে মেটা স্টক এখন ২০২৪ সালে ৩৫ শতাংশ বৃদ্ধি পেয়েছে।  

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Meta

Mark Zuckerberg

bangla news

Bengali news

Bill Gates

Madhyam

billionaire

Meta Stock Price


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর