img

Follow us on

Saturday, Apr 20, 2024

Moscow Terror Attack: মস্কোয় ইসলামিক জঙ্গি হামলায় মৃতের সংখ্যা বেড়ে ১৪৩, ধৃত ৪ আততায়ী

Moscow Concert Hall Massacre: হামলার পর সাদা গাড়িতে চেপে পালিয়ে যায় চার থেকে ছ’জনের ইসলামিক জঙ্গিদের দলটি, পরে ধরে ফেলে পুলিশ

img

সন্ত্রাসী হানায় জ্বলছে কনসার্ট হল (ফাইল ছবি)

  2024-03-23 19:36:55

মাধ্যম নিউজ ডেস্ক: মস্কোর কনসার্ট হলে (Moscow Terror Attack) ইসলামিক জঙ্গি হামলায় মৃতের সংখ্যা বেড়ে ১৪৩। সূত্রের খবর, আহত অন্তত ১৪০ জন। শনিবার সকালেই এই ঘটনায় ১১ জনকে আটক করা হয়েছে বলে জানিয়েছে রুশ সরকার। তাদের মধ্যে ৪ জন এমন রয়েছে যারা সরাসরি হামলায় যুক্ত। সেদেশের স্থানীয় সংবাদমাধ্যমে এই খবর প্রকাশিত হয়েছে।

প্রায় পনের থেকে থেকে কুড়ি মিনিট ধরে চলে তাণ্ডব

রাশিয়ার স্থানীয় সংবাদমাধ্যম বিএনও নিউজ জানিয়েছে, শুক্রবার রাত ৮টা নাগাদ (ভারতীয় সময়) মস্কোর (Moscow Terror Attack) ক্রকাস সিটি হলে গুলি চালায় ৪ ইসলামিক জঙ্গি। তারা জলপাই রঙের পোশাক পরে ঢুকেছিল বলে জানিয়েছে রুশ সংবাদমাধ্যম। নির্বিচারে গুলি চালানোর পাশাপাশি ছোড়া হয় গ্রেনেডও। গোটা বিল্ডিং-এ আগুন লেগে যায়। প্রায় পনের থেকে থেকে কুড়ি মিনিট ধরে চলে তাণ্ডব। সেইসময় রাশিয়ান রক ব্যান্ড পিকনিকের পারফরম্যান্স দেখার জন্য উপস্থিত হয়েছিলেন প্রচুর মানুষ।

চার ইসলামিক জঙ্গিকে পাকড়াও করা হয়

আতঙ্কে নাগরিকরা ছোটাছুটি শুরু করেন। ৩টি হেলিকপ্টারে করে জল ঢালা হয় বিল্ডিং-র ছাদে। এই ঘটনায় ৪০ জন ঘটনাস্থলেই নিহত হন। পরে মৃতের সংখ্যা বেড়ে পৌঁছায় ৬০-এ। রুশ সংবাদমাধ্যম জানিয়েছে, হামলার পর সাদা গাড়িতে চেপে পালিয়ে যায় চার থেকে ছ’জনের ইসলামিক জঙ্গিদের দলটি। পুলিশ ওই দলকে পিছু পিছু ধাওয়া করে। শেষমেষ ব্রায়ানস্ক অঞ্চলে সেই গাড়িটিকে ধরে ফেলে পুলিশ। চার জঙ্গিকেও (Moscow Terror Attack) পাকড়াও করা হয়। ওই গাড়ি থেকে প্রচুর অস্ত্রও উদ্ধার করেছে রাশিয়ার পুলিশ। গাড়ির ছবি রাশিয়ার সংবাদমাধ্যমে প্রকাশিতও হয়েছে।

কনসার্ট হলে ৬,২০০ মানুষের উপস্থিতি ছিল বলে অনুমান

রুশ সংবাদসংস্থা সূত্রে খবর, যখন গুলি চালানো হয় তখন ওই কনসার্ট হলে ৬,২০০ মানুষের উপস্থিতি ছিল বলে অনুমান। ১০০ জন মানুষ কোনওভাবে কনসার্ট হল থেকে বেরোতে সক্ষম হন। এছাড়া বাকিরা ছাদে অথবা অন্য কোথাও আশ্রয় নেন। ঘটনার দায় স্বীকার করেছে ইসলামিক স্টেট বা আইএস জঙ্গি সংগঠন। আইএস জঙ্গি সংগঠন সন্ত্রাসবাদী হামলার (Moscow Terror Attack) পরে টেলিগ্রাম অ্যাপে নিজেদের বার্তা দেয়। জঙ্গিরা এর পরে নিজেদের সুরক্ষিত ঘাঁটিতে ফিরে যেতে সক্ষম হয়েছে বলে দাবি আইএস-র।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

 

Tags:

russia terror attack

 moscow terror attack

 russia mass shooting

isis terror attack

moscow concert massacre

 moscow concert mass shooting

 moscow concert terrorist attack

 moscow concert isis attack

 isis attack russia

 moscow terrorist attack news

 moscow concert massacre news


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর