img

Follow us on

Thursday, Jun 13, 2024

Donald Trump: পর্নস্টারকে ঘুষকাণ্ডে দোষী সাব্যস্ত ট্রাম্প! সাজা ঘোষণা ১১ জুলাই, কী আছে তাঁর কপালে?

Pornstar Hush Money Trial: প্রথম মার্কিন প্রেসিডেন্ট যিনি ফৌজদারি মামলায় দোষী সাব্যস্ত, জেল না জরিমানা, কী হবে ট্রাম্পের?

img

প্রতীকী চিত্র

  2024-05-31 12:55:14

মাধ্যম নিউজ ডেস্ক: পর্নস্টারকে ঘুষ দেওয়ার (Pornstar Hush Money Trial) জন্য ব্যবসায়িক নথি জাল করার অভিযোগে দোষী (Donald Trump) সাব্যস্ত হলেন হলেন প্রাক্তন মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প। নথি জালিয়াতি সংক্রান্ত ৩৪টি অভিযোগ ছিল তাঁর বিরুদ্ধে। এর সব কটিতেই দোষী সাব্যস্ত হয়েছেন ট্রাম্প। নীল ছবির নায়িকা স্টর্মি ড্যানিয়েলকে ঘুষ দেওয়ার জন্য জালিয়াতি মামলা হয়েছিল তাঁর বিরুদ্ধে। এই মামলায় দোষী সাব্যস্ত মার্কিন প্রেসিডেন্টের সাজা ঘোষণা হবে ১১ জুলাই।

দোষী সাব্যস্ত প্রথম প্রাক্তন প্রেসিডেন্ট (Donald Trump)

প্রসঙ্গত ট্রাম্প (Donald Trump) প্রথম মার্কিন প্রেসিডেন্ট যিনি ফৌজদারি মামলায় দোষী সাব্যস্ত হয়েছেন। এর আগেও কতিপয় মার্কিন প্রেসিডেন্টের বিরুদ্ধে অভিযোগ এলেও বাকি প্রাক্তন রাষ্ট্রপতিরা বেকসুর খালাস হয়েছেন। কিন্তু ভাগ্য সহায় হয়নি ট্রাম্পের। যদিও বিচার প্রক্রিয়া (Pornstar Hush Money Trial) প্রভাবমুক্ত নয়, এমনই অভিযোগ এনেছেন ট্রাম্প। তাঁর বিরুদ্ধে যা অভিযোগ তাতে মার্কিন অনুযায়ী আইন অনুযায়ী কারাদণ্ড ও জরিমানা হতে পারে। একসঙ্গে উভয়ও সাজা হওয়ার প্রাধান বিধান রয়েছে। মার্কিন আইন অনুযায়ী সর্বোচ্চ ৪ বছর প্রত্যেক অভিযোগের জন্য সাজা হতে পারে। তবে তাঁকে জরিমানা ও কমিউনিটি সার্ভিস আরোপ করে করে ছেড়ে দেওয়ার সম্ভাবনাই বেশি বলে মনে করছেন আইন বিশেষজ্ঞরা।

রাজনৈতিক চক্রান্ত অভিযোগ ট্রাম্পের

প্রসঙ্গত প্রথম থেকেই ট্রাম্প তাঁর বিরুদ্ধে নিউইয়র্ক আদালতে আনা সমস্ত অভিযোগ অস্বীকার করে এসেছেন। ম্যানহাটন ডিস্ট্রিক্ট অ্যাটর্নি আলভিন ব্র্যাগ প্রথমে তাঁর মামলার তদন্ত শুরু করেছন। তিনি ডেমোক্র্যাট দলের সদস্য ছিলেন। ফলে রাজনৈতিক চক্রান্তের অভিযোগ তোলা সহজ হয় ট্রাম্প শিবিরের তরফে। মামলার তত্ত্বাবধানকারী বিচারক জুয়ান মার্চান ১১ জুলাই তাঁর শাস্তির সিদ্ধান্ত ঘোষণা করবেন বলে আশা করা হচ্ছে। চলতি বছর নভেম্বর মাসে শুরু হবে আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচন প্রেসিডেন্ট। কিন্তু ফৌজদারি মামলায় দোষী (Donald Trump) সাব্যস্ত হওয়ার পর তাঁর রাজনৈতিক ভবিষ্যৎ অনুষ্ঠিত হয়ে উঠতে পারে। নীল ছবির নায়িকার (Stormy Daniel) সঙ্গে সম্পর্ক এবং শেষে মুখ বন্ধ রাখার জন্য জালিয়াতি ও ঘুষের মামলায় ট্রাম্পের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত হয়েছে। শেষ পর্যন্ত তিনি রাষ্ট্রপতি পদপ্রার্থী হলেন ডেমোক্র্যাট (Democrat) দলের বাড়তি সুবিধা হতে পারে বলে মনে করা হচ্ছে। আদালতের অভিযোগকে সামনে এনে তাঁর অস্বচ্ছ ভাবমূর্তি তুলে ধরে ভোটে এই বিষয়টিকে ইস্যু করতে পারে তাঁরা।

আরও পড়ুন: লাহোর চুক্তি ভঙ্গ হয়েছিল, ‘দোষ’ কবুল পাকিস্তানের

মামলায় দোষী সাব্যস্ত হওয়ার পর প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট বলেন, এটা আমার জন্য মর্যাদা হানিকর আমি ন্যায় বিচার পাইনি। আমি খুবই নিরীহ মানুষ আমি লড়াই চালিয়ে যাব শেষ পর্যন্ত লড়াই করব এবং জিতবো। ট্রাম্পের বিরুদ্ধে অভিযোগ ছিল তিনি পর্নতারকা ষ্টর্মি ড্যানিয়েলের সঙ্গে সহবাসের পর ২০১৬ সালে আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচনের সময় তার মুখ বন্ধ রাখার জন্য এক লক্ষ তিরিশ হাজার ডলার ঘুষ দিয়েছিলেন (Pornstar Hush Money Trial) এবং ঘুষের দেওয়ার জন্য জন্য তার ব্যবসায়ী সংস্থার নথিপত্র জালিয়াতি করেছিলেন।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Donald Trump

Stormy Daniel

trump convicted

trump hush money news

trump hush money case

trump hush money case news

trump hush money trial

trump hush money convicted

trump convicted hush money

trump hush money trial news

us elections

us elections 2024

trump convicted hush money case

trump convicted hush money trial

hush money trial trump convicted

trump news

donald trump convicted

donald trump news

Pornstar Hush Money Trial


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর