img

Follow us on

Monday, Mar 04, 2024

PM Modi UAE Visit: ‘‘ভাইয়ের সঙ্গে দেখা করার অপেক্ষায়...’’, আরব সফরে যাওয়ার আগে বার্তা মোদির

PM Modi: আমিরশাহির প্রেসিডেন্টকে ভাই বলে সম্মোধন মোদির! আরব সফরে যাওয়ার আগে কী বললেন প্রধানমন্ত্রী? 

img

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

  2024-02-13 14:59:10

মাধ্যম নিউজ ডেস্ক: সংযুক্ত আরব আমিরশাহির প্রেসিডেন্ট শেখ মহম্মদ বিন জায়েদ আল নিহানকে ভাই বলে সম্মোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi UAE Visit)। দু-দিনের আরব সফরে যাওয়ার আগে মঙ্গলবার সোশ্যাল সাইটে আবেগঘন পোস্ট করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এদিন বেলা সাড়ে ১১টা নাগাদ সংযুক্ত আরব আমিরশাহির উদ্দেশে নয়াদিল্লি থেকে রওনা দেন প্রধানমন্ত্রী। এদিনই আমিরশাহির প্রেসিডেন্ট শেখ মহম্মদ বিন জায়েদ আল নিহান-সহ সেদেশের পদস্থ আধিকারিকদের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করবেন মোদি।

মোদির ট্যুইট বার্তা

দু-দিনের এই সফরে রওনা হওয়ার আগে সোশ্যাল সাইটে মোদি লেখেন, 'আমার ভাইয়ের সঙ্গে দেখা করার অপেক্ষায় আছি।' ২০১৫ সাল থেকে এই নিয়ে সপ্তম বার এবং গত আট মাসে তৃতীয়বার আমিরশাহি সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। পিএমও সূত্রে খবর, মঙ্গলবার বিকেল ৪টে পর্যন্ত আমিরশাহির প্রেসিডেন্টের সঙ্গে কয়েক দফায় বৈঠক করবেন মোদি। প্রধানমন্ত্রীর এই সফরে শক্তি, ডিজিটাল পরিকাঠামো, বন্দর, রেলওয়ের মতো বিভিন্ন ক্ষেত্রে দুই দেশের মধ্যে কয়েকটি চুক্তি স্বাক্ষরিত হতে পারে। এরপর স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৬টা নাগাদ আবু ধাবির জায়জ স্পোর্টস সিটি স্টেডিয়ামে প্রবাসী ভারতীয়দের ‘আহলান মোদি’ অনুষ্ঠানে যোগ দেবেন প্রধানমন্ত্রী।

মোদিকে স্বাগত জানাতে অনুষ্ঠান

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে স্বাগত জানাতে এবং অভ্যর্থনা দিতেই ‘আহলান মোদি’ অনুষ্ঠানের আয়োজন করেছে সংযুক্ত আরব আমিরশাহিতে বসবাসকারী ভারতীয় বংশোদ্ভূত সম্প্রদায়। এই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন ৬৫ হাজারের বেশি ভারতীয় বংশোদ্ভূত। তাঁদের উদ্দেশে বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

আরও পড়ুন: বৈদিক নকশা নজরকাড়া! আবু ধাবির সর্ববৃহৎ হিন্দু মন্দিরে মৈত্রীর বার্তা

মোদির ভাষণের পাশাপাশি নাচ-গানসহ বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন রাখা হয়েছে এবং ৭০০ শিল্পী সেসব সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নেবেন। এরপর ১৪ ফেব্রুয়ারি, বুধবার সকালে আমিরশাহিতে প্রথম হিন্দু মন্দিরের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

PM Narendra Modi

Abu Dhabi

bangla news

uae

Qatar

BAPS Mandir


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর